অবসরের বয়সসীমা ১ বছর বাড়ানো হবে সরকারি চাকরিজীবীদের

সরকারি চাকরিজীবীদের অবসরের বয়সসীমা বৃদ্ধির ঘোষণা আসতে পারে অর্থাৎ ১ বছর বাড়ানো হতে পারে সরকার চাকরিজীবীদের অবসরের বয়সসীমা প্রিয় পাঠক আজ আমাদের এই পোস্ট টি তে শেয়ার করলাম সরকারি চাকরিজীবীদের অবসরের বয়সসীমা সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ বিষয় বা অবসরের বয়সসীমার সময় ।

সরকারি চাকরিজীবীদের অবসরের বয়সসীমা বৃদ্ধি:

আগামী জুলাই মাসে সরকারি চাকরিজীবীদের বয়সসীমা ১ বছর বৃদ্ধি করা হবে অর্থাৎ ৫৯ থেকে য়১ বছর বাড়িয়ে ৬০ করা হবে। সংসদীয় কমিটি চাকরির বয়সসীমা ৫৯ থেকে ৬২ করার প্রস্তাব দিয়েছেন তবে আপাতত সরকার ৬২ করবেননা কিন্তু ১ বছর বাড়িয়ে ৫৯ থেকে ৬০ করা হতে পারে।

  • সরকারি চাকরিজীবীদের অবসরকালীন সুবিধা।
  • সরকারি চাকরিজীবীদের পেনশন ।
  • পেনশনের হিসাব।

সরকারি চাকরিজীবীদের অবসরের বয়সসীমা বৃদ্ধি করার পরিকল্পনা চলছে তবে সরকার কর্মচারীদের বয়সসীমা বৃদ্ধি বেশী করা যাবেনা কেননা অবসরকালীন বয়সসীমা বৃদ্ধি বেশী হলে নতুন প্রজন্মের স্থান দেওয়া কঠিন হয়ে পড়বে তাই সরকারি কর্মচারীদের অবসরের বয়সসীমা একটু অর্থাৎ ১ বছর বাড়িয়ে দেয়ার চিন্তা করছে সরকার।

এর পূর্বে সরকারি চাকরিজীবীদের অবসরের বয়সসীমা দফায় দফায় বৃদ্ধি করা হতো।

সরকারি একজন শীর্ষ কর্মকর্তার মতে ,সচিব পদে কাজ বুঝে উঠতেই বছরখানেক সময় লেগে যায় একজন সচিবকে উনার দক্ষতা প্রমানের জন্য কমপক্ষে তিন বছর থাকা উচিত কিন্তু একজন সচিব উনি অবসরে যাওয়ার পূর্বে মাত্র সময় পেয়েছেন দশ মাস।

  • অবসরকালীন ভাতা ও সুবিধা
  • গ্ৰ্যাচুয়েটি ও আনুতোষিকের হিসাব
  • পেনশন কাকে বলে
  • সার্বজনীন ভাতা

Also Read: অবসর ভাতা পেতে বেসরকারি শিক্ষক ও কর্মচারীদের কত বছর বয়স লাগে?

শ্রদ্ধেয় পাঠক অবসরকালীন সুবিধা যেন সকল চাকরিজীবীরা পান এবং অবসরের বয়সসীমা বৃদ্ধি এক বছর বাড়লে ও আমাদের প্রত্যাশা সকল চাকরিজীবীরা যেন সুস্থ ও সবল জীবনের সুযোগ পান এই প্রত্যাশা ও কামনা করি।

shaheda

I'm a proud member of scholarsme. Content Writer and SEO Expert, I completed my graduation in Political science, and I love to share university suggestions and scholarship information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button