৬০ শতাংশ মহার্ঘ ভাতা সংসদে চূড়ান্ত এ মাসের পর থেকে!

  • Post author:
  • Post last modified:January 10, 2023
You are currently viewing ৬০ শতাংশ মহার্ঘ ভাতা সংসদে চূড়ান্ত এ মাসের পর থেকে!
৬০ শতাংশ মহার্ঘ ভাতা সংসদে চূড়ান্ত এ মাসের পর থেকে

৬০ শতাংশ মহার্ঘ ভাতা সংসদে চূড়ান্ত এ মাসের পর থেকে: ৬০ শতাংশ মহার্ঘ ভাতা প্রদানের দাবি জানিয়েছে সরকারি তৃতীয় শ্রেনীর কর্মচারী সমিতি।৬০ শতাংশ মহার্ঘ ভাতা প্রদান করলে সরকারি চাকরিজীবীদের জীবনের একটু স্বস্থি ফিরে আসবে।

৬০ শতাংশ মহার্ঘ ভাতা প্রদানের দাবি জানিয়েছে বাংলাদেশ সরকারি তৃতীয় শ্রেনীর কর্মচারী সমিতি। জীবনযাত্রার ব্যয় বৃদ্ধি , দ্রব্যমূলে্র উর্ধগতি ইত্যাদি বিভিন্ন সমস্যার কারনে সরকারি তৃতীয় শ্রেনীর কর্মচারী সমিতির দাবি সংসদে যে,৬০ শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধি করা হোক এবং এ মাসে চূড়ান্ত হলে এটা অনেক ভালো হবে চাকরিজীবীদের জন্য।

  • ৬০ শতাংশ মহার্ঘ ভাতা: নবম বেতন স্কেল চালু সহ আরো ছয় দফা দাবি জানিয়েছে সংগঠনটি। শনিবার সকালে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান এবং নবম বেতন স্কেল চালু হওয়া না পর্যন্ত ১১ থেকে ২০ গ্ৰেডের কর্মচারীদের বেতন এর পাশাপাশি ৬০ শতাংশ মহার্ঘ ভাতা প্রদানের দাবি জানিয়েছে এ সংগঠনটি।
  • সমিতির নেতারা আরো দাবি জানিয়েছে যে আউটসোর্সিং এর মাধ্যমে কর্মচারী নিয়োগ না হয়ে সরাসরি শুন্য পদে নিয়োগ এর দাবি জানিয়েছেন।
  • অপরদিকে ১১ থেকে ১৬ গ্ৰেডের কর্মচারীদের ১০ গ্ৰেডে পদোন্নতি দেয়ার দাবি জানিয়েছেন।
  • এছাড়াও সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের বেতন বৃদ্ধির দাবি সহ বেতনের সাথে ৬০ শতাংশ মহার্ঘ ভাতা প্রদানের দাবি জানিয়েছে সংগঠনটি।
  • বাংলাদেশ সরকারি তৃতীয় শ্রেনীর কর্মকর্তারা দাবি জানিয়েছেন যে, চিকিৎসা ভাতা, যাতায়াত ভাতা বাড়ি ভাড়া সহ বেতন বৃদ্ধির দাবি জানান।

৬০ শতাংশ মহার্ঘ ভাতা প্রদানের দাবি কেননা দফায় দফায় গ্যাস বিল বৃদ্ধি , বিদ্যুৎ বিল বৃদ্ধি , বাজার মূল্যের যে অসামঞ্জস্য , দ্রব্যমূলে্র উর্ধগতি ইত্যাদি বিভিন্ন কারনে মানব জীবন তথা সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের জীবন এমনকি সাধারণ মানুষের জীবন ও অতিষ্ট হয়ে পড়ায় অনেক সমস্যার মধ্যে জীবন যাপন করতে হচ্ছে তাই সরকারি তৃতীয় শ্রেনীর কর্মচারীদের দাবি বেতন বৃদ্ধির সাথে ৬০ শতাংশ মহার্ঘ ভাতা প্রদানের দাবি জানিয়েছে এ সংগঠনটি।

পারিবারিক পেনশন আইন

৬০ শতাংশ মহার্ঘ ভাতার দাবি কেননা দ্রব্যমূলে্র উর্ধগতি ও জীবনযাত্রার ব্যয় বৃদ্ধি হয়ার কারনে সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধির সাথে মহার্ঘ ভাতা প্রদান ও ১১ থেকে ২০ গ্ৰেডের কর্মচারীদের নবম গ্ৰেডে উন্নীত করা এবং ১১ থেকে ১৬ গ্ৰেডের কর্মচারীদের দশম গ্ৰেড পদোন্নতির্ দাবি জানিয়েছে বাংলাদেশ সরকারি তৃতীয় শ্রেনীর কর্মচারী সমিতি। আমারাও চাই আমাদের শ্রদ্ধেয় শিক্ষক কর্মচারীদের বেতন বৃদ্ধি হোক জীবনযাত্রার মান উন্নিত হোক এবং উনারা যেন সুখি অভাব মুক্ত জীবন যাপন করতে পারেন। পেনশন হিসাব করার সহজ পদ্ধতি 

Leave a Reply