৪র্থ গণবিজ্ঞপ্তি নিয়ে বিশেষ আপডেট

  • Post author:
  • Post last modified:December 11, 2022
You are currently viewing ৪র্থ গণবিজ্ঞপ্তি নিয়ে বিশেষ আপডেট
৪র্থ গণবিজ্ঞপ্তি নিয়ে বিশেষ আপডেট

৪র্থ গণবিজ্ঞপ্তি: চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ কখন প্রকাশ হবে ,কখন নিবন্ধিত প্রার্থীরা তাদের বেকার জীবনযাপন থেকে মুক্তি পাবে এই আশায় দিন কাটছেন ।তবে চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ নিয়ে আজকে আমি কিছু তথ্য শেয়ার করলাম ।

চতুর্থ গনবিজ্ঞপ্তি:

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৭০ হাজারের বেশি শিক্ষক নিয়োগ নিয়ে কোন নির্দিষ্ট খবর দিতে পারছে না বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ )।তবে চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ না হওয়ার একটি কারন হলো শিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদন এবং ১৩ তম শিক্ষক নিবন্ধন এর রিট বিষয়ে কোন সুরাহা না হওয়ায় কবে নাগাদ‌ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে সে বিষয়ে কোন নির্দিষ্ট খবর দিতে পারছে না বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ।

  • বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ এর কর্মকর্তারা জানান তারা কিন্তু দ্রত সময়ের মধ্যে ৭০ হাজার শিক্ষক নিয়োগ এর গনবিজ্ঞপ্তি প্রকাশ করতে চান। কিন্তু ৭০ হাজার শিক্ষক নিয়োগ এর চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ করতে বাধা একমাত্র হচ্ছে ১৩ তম নিবন্ধনের রিটকারিদের বিষয়ে আদালত থেকে কোন সুরাহা না হওয়া। এছাড়াও আরো একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে শিক্ষা মন্ত্রণালয় থেকে কোন অনুমোদন এখনও পাওয়া যায়নি সেজন্য কখন নাগাদ ৭০ হাজার শিক্ষক নিয়োগ এর গনবিজ্ঞপ্তি প্রকাশ হবে তা বলা যাচ্ছে না।
  • ১৩ তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণ আড়াই হাজার এর বেশী চাকরিপ্রার্থী নিয়োগের জন্য আদালতে রিট করেছিলেন তবে আদালত রিটকারীদের নিয়োগ দিতে রায় দেয়। এনটিআরসিএ অর্থাৎ বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এই রায়ের বিরুদ্ধে আপিল করেছে ঐ আপিলের স্থগিতাদেশ না আসা পর্যন্ত এনটিআরসিএ চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ করতে ‌‌‌‌পাছেনা।
  • এনটিআরসিএর সচিব মোঃ ওবায়দুর রহমান বলেছেন আমরা চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ করতে সম্পূর্ণ প্রস্তুত। মন্ত্রনালয়ের অনুমোদন পেলেই এবং ১৩ তম নিবন্ধনের রিটকারিদের সুরাহা হওয়া মাত্রই ৭০ হাজার শিক্ষক নিয়োগের অর্থা্ৎ চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।
  • তবে ডিসেম্বর ই যে চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে তা সঠিক বলা যাচ্ছে না মন্ত্রণালয় যখন অনুমোদন দেবে তখনই চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

৪র্থ এনটিআরসিএ গণবিজ্ঞপ্তি শূন্য পদের নতুন সুখবর

এই ছিল চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশের বিশাল আপডেট । এছাড়াও ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ডিসেম্ভর মাসের শেষে তাই যারাই শিক্ষক নিবন্ধন পরীক্ষা দেবেন তারা যেন নিজেকে তৈরি করেন সঠিক প্রস্তুতি নিয়ে পরীক্ষা দেন এবং আমাদের এই ব্লগে অনেক বিষয়ের সাজেশন দেওয়া আছে শিক্ষক নিবন্ধন এমনকি যেকোন নিয়োগ পরীক্ষার জন্য আপনারা তা শেয়ার করতে পারেন।

শিক্ষক নিবন্ধন বাংলাদেশ বিষয়ক‌ সাধারণ জ্ঞান

সাম্প্রতিক সাধারণ জ্ঞান ও কয়েকটি গুরুত্বপূর্ণ প্রশ্নোত্তর ‌‌

চাকরির পরীক্ষার জন্য সহায়ক গুরুত্বপূর্ণ সাধারণ জ্ঞান

Leave a Reply