সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন ফলাফল ২০২৩ | Sylhet city Corporation Election Result 2023

খুব শীঘ্রই প্রকাশ করা হবে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন ফলাফল ২০২৩। কারণ আজ সারাদিন হয়ে গেছে সিলেট অঞ্চলের সিলেট নির্বাচন ২০২৩ ( Sylhet city corporation election 2023 )। আর পরিচালনায় ছিল সিলেট নির্বাচন কমিশন। আসুন দেখে নেই বহুল কাঙ্খিত রেজাল্ট যা ঘোষণা করা হবে বাংলাদেশ নির্বাচন কমিশন নিয়ন্ত্রণে।

বেশ কয়েক মাস আগে জানা গেছে সিলেট নির্বাচনটি খুব শীঘ্রই অনুষ্ঠিত হবে এবং তা অফিসিয়াল ভাবে ঘোষণা করা হয়েছে ২১ জুন ২০২৩ রোজ বুধবারে। সামনে ঈদের আনাগোনা থাকা সত্ত্বেও এ সময় নির্বাচন হচ্ছে এটা নিয়ে অনেকে বেশ ভাবান্ত। তবে আজকে সারাদিন নির্বাচনে ভোট অনেকটা সুষ্ঠু হয়েছে এমনটাই জানা যাচ্ছে বিভিন্ন সংবাদ মাধ্যমে। ইতিমধ্যে আমাদের ওয়েবসাইটে এ বিষয়ক একটি আর্টিকেল প্রকাশিত করা হয়েছে। নিচে থেকে আর্টিকেলটি দেখে নিন।

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন ২০২৩ কবে হবে?

তবে এবারের সিটি কর্পোরেশন নিয়ে বেশ কিছুদিন আগেই কয়েকটি প্রার্থীর মধ্যে বেশি একটি শোরগোল সৃষ্টি হয়ে গিয়েছিল। সেটি বর্তমানে সমাধান করে এখন অনেকটাই শান্তির পথে। অনেকেই ভাবছে নির্বাচন সুষ্ঠুভাবে হয়ে যাবে। এদিকে সিলেট প্রশাসন বিভাগ কেন্দ্র পরিস্থিতি স্বাভাবিক থাকতে এবং সাধারণ জনগণের নিরাপত্তা দিতে দুই হাজারের অধিক পুলিশ মোতায়েন করেছে এবং অন্যান্য আইনি পদক্ষেপ গ্রহণ করেছে।

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন ফলাফল ২০২৩ | Sylhet city corporation election 2023

সকাল আটটা থেকে ভোটাররা ভোট দিতে অংশগ্রহণ করেছে এবং তারা সুষ্ঠুভাবে এখন পর্যন্ত ভোট দিচ্ছেন। কোন কেন্দ্রে এখন পর্যন্ত কোন ধরনের দুর্ঘটনা বা নেগেটিভ কোন তথ্য পাওয়া যায়নি। এমনটাই পাওয়া গেছে বিভিন্ন সংবাদ মাধ্যমে। ভোট শুরু হওয়ার আগে থেকেই প্রার্থীরা এবং তার সমর্থকরা ভোটারদের কাছে গিয়ে ভোট চেয়েছেন এবং তাদের সমর্থন চেয়েছেন। আর অঙ্গীকার এবং প্রতিশ্রুতি দিয়েছেন বিভিন্ন উন্নয়ন প্রকল্প করতে। কেউ প্রতিশ্রুতি দিয়েছেন পানি সরবরাহ নিশ্চিন্তে আবার কে দিয়েছে শহরের উন্নতির জন্য সকল পদক্ষেপ গ্রহণ করবে আবার কেউ বা দিয়েছেন সকল সমস্যার সমাধান করতে।

তবে যাই হোক ভোটাররা জানিয়েছে যারা সিলেট শহরকে আরো উন্নত করবে এবং জনগণের সেবায় নিয়োজিত রাখবে তাদের মধ্য থেকে যোগ্য প্রার্থীদেরকে ভোট দিয়ে উত্তীর্ণ করবে। এমনটাই আশা করছে সবাই যে যোগ্য প্রার্থীর জন্য এবারের মেয়র হয়। তবে কিভাবে এখন পর্যন্ত সঠিক তথ্য জানা যায়নি আমরা খুব শীঘ্রই আপনাদেরকে আপডেট দিব।

সিলেট নির্বাচন কমিশন তথ্য | Sylhet city corporation election

এই ভোট পদ্ধতি হয়ে থাকে অনেক কড়া নির্দেশনা এবং সকল নিয়ম কানুন মেনে। এক সংবাদ মাধ্যমে জানা গেছে এবারে নির্বাচনে সিলেটে মোট আড়াইহাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। আর গতকাল ভোটগ্রহণের সকল সরঞ্জাম এবং নির্বাচন কমিশনের ব্যক্তিরা কেন্দ্রে পৌঁছে গেছেন। যাতে করে সঠিক সময় ভোট গ্রহণ করতে পারে এবং সঠিক সময়ে ফলাফল প্রকাশ করতে সক্ষম হন তারা।

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন ফলাফল এর জন্য অপেক্ষা করছে অনেক প্রার্থীরা। একই সঙ্গে বসে আছে সাধারণ জনগণ। নির্বাচিত প্রার্থীদের মাধ্যমেই আগামী সিলেটের উন্নয়ন হবে তাই। সিলেট নির্বাচন কমিশন তথ্য অনুযায়ী এবারে সিলেটে মোট ভোটার সংখ্যা হচ্ছে ৪ লক্ষ ৮৭ হাজার ৬৫৩ জন। যার মধ্যে পুরুষ ভোটার সংখ্যা হচ্ছে ২ লক্ষ ৫৪ হাজার ৩৬৩ জন। আর নারী ভোটা সংখ্যা হচ্ছে ২ লক্ষ ৩৩ হাজার ৩৮৪ জন।

  • সিলেটে মোট প্রার্থী কত সংখ্যা ১১ টি
  • প্রতিদ্বন্দ্বী সংখ্যা ২৭৩ জন
  • মহিলা আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বী সংখ্যা ৮৯ জন
  • স্নাতক উত্তীর্ণ প্রার্থীর সংখ্যা ৫০ জন

সিলেট সিটি কর্পোরেশন হিসেবে প্রতিষ্ঠা লাভ করে ২০০১ সালে। আর ২০০১ সালে এর আইনের প্রণয়ন করা হয় সেটি হচ্ছে সিটি কর্পোরেশন আইন ২০০১। পূর্বে নির্বাচিত সিটি মেয়র আরিফুল হক এবারের সিটি নির্বাচনটি বয়কট ঘোষণা করেছিলেন। তবে প্রার্থীরা এ বিষয় নিয়ে কোন মতামত প্রকাশ করেনি।

  • আওয়ামী লীগ প্রার্থী মোহাম্মদ আনোয়ারুজ্জামান চৌধুরী : নৌকা প্রতীক
  • জাতীয় পার্টি মোঃ নজরুল ইসলাম : লাঙ্গল প্রতীক
  • ইসলামী আন্দোলন বাংলাদেশ মাওলানা মাহমুদুল হাসান: হাতপাখা প্রতীক
  • জাকের পার্টি মোঃ জহিরুল ইসলাম: গোলাপ ফুল প্রতীক
  • স্বতন্ত্র প্রার্থী হানিফ কুটু: ঘোড়া প্রতীক
  • শাহ জাহান মিয়া: বাস মার্কা প্রতীক

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন ফলাফল

এখন আমরা আসছি আলোচনার মূল প্রসঙ্গে। আমরা ‌সিলেট সিটি নির্বাচন ফলাফল নোটিশ দিচ্ছি আপনাদেরকে মূলত সিলেট নির্বাচন কমিশন অফিশিয়াল ওয়েবসাইট থেকে পাওয়া ফলাফল থেকে। সুতরাং দেরি না করে এখন চলুন দেখে নেই এবারে নির্বাচিত প্রার্থীকে এবং কে কত ভোট পেয়েছেন?

Sylhet city Corporation Election 2023 Result, সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী মেয়র পদে নির্বাচিত হয়েছেন।

মোহাম্মদ আনোয়ারুজ্জামান চৌধুরী (নৌকা প্রতীক):১ লাখ ১৯ হাজার ৯৯১ ভোট
জাতীয় পার্টি মোঃ নজরুল ইসলাম (লাঙ্গল প্রতীক) ৫০ হাজার ৮৬২ ভোট
ইসলামী আন্দোলন বাংলাদেশ মাওলানা মাহমুদুল হাসান (হাতপাখা প্রতীক)১৩ হাজার ভোট 
জাকের পার্টি মোঃ জহিরুল ইসলাম (গোলাপ ফুল প্রতীক)৩ হাজার ৪০৫ ভোট

আপনারা আজকের আর্টিকেলের মাধ্যমে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন ফলাফল সম্পর্কে সকল তথ্যগুলো পেলেন। সকল নির্বাচন কমিশন এর আওতাধীন সকল নির্বাচনের ফলাফল এবং গুরুত্বপূর্ণ তথ্যগুলো জানতে আমাদের সঙ্গে থাকুন।

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন ফলাফল ২০২৩ | Sylhet city corporation election 2023
সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন ফলাফল ২০২৩ | Sylhet city corporation election 2023
সিলেট সিটি নির্বাচনে কে জয়লাভ করেছে?

মোহাম্মদ আনোয়ারুজ্জামান চৌধুরী : নৌকা প্রতীক এবারের সিলেট সিটি নির্বাচনে জয়লাভ করেছে । তিনি ছিলেন । তার প্রাপ্ত মোট ভোট সংখ্যা হচ্ছে ১ লাখ ১৯ হাজার ৯৯১ ভোট। সাধারণ জনগণ আশা করছে তিনি তার প্রতিশ্রুতি রক্ষা করবেন এবং সিলেট সিটি কর্পোরেশনকে আরো উন্নত করবে।

সিলেট মেয়র প্রার্থীর পদ কতটি?

মোট ‌মেয়র প্রার্থী পদ‌ ৭ টি

সিলেটে মোট ভোটার সংখ্যা কত?

৪ লক্ষ ৮৭ হাজার ৬৫৩ জন

বরিশাল সিটি নির্বাচন ফলাফল ২০২৩ | Barisal city corporation election result 2023

বাংলাদেশের জাতীয় বাজেট অর্থবছর ২০২৩-২৪ | Budget 2023-24 Bangladesh

জাতীয় শিক্ষানীতি সংশোধন হবে বললেন শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান নওফেল

Jahid Hasan

I am a content writer. I love writing on different topics, in here I am writing Educational guidelines and degree and honours info. I have completed my graduation in electrical engineering. if you love my content please share and support.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button