সরকারি চাকুরীজীবিদের বেতন বৃদ্ধি নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

You are currently viewing সরকারি চাকুরীজীবিদের বেতন বৃদ্ধি নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সরকারি বেতন

আসসালামুয়ালাইকুম আমরা অনেকেই চাকরি নিয়ে ভাবি এমনকি বেতন নিয়ে ও ভাবছি আমার একটি কথা হয়তো অনেকেই ভালো ভাবে দেখবেন না কিন্তু জানেন কি অল্পতেই আসলেই শান্তি তারপর ও আমাদের সরকার অনেক বেতন বৃদ্ধি নিয়ে যা বললেন আজকে সে বিষয়টি আমি শেয়ার করলাম আলহামদুলিল্লাহ সকলে ভালো ভাবে দেখবেন।

সরকারি চাকুরীজীবিদের বেতন বৃদ্ধি নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন আমরা বেতন ভাতা সুযোগ সুবিধা এতো বেশী বৃদ্ধি করে দিয়েছি সেই ক্ষেত্রে আমি মনে করি আমাদের দূর্নীতির কোন প্রয়োজন নেই,বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরো বলেন যা প্রয়োজন আমরা এসব তো মেটাচ্ছি। তাহলে দূর্নীতি কেন হবে ।তাই এজন্য মানুষের মন মানসিকতা পরিবর্তন করতে হবে ।

সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শন কালে মতবিনিময় সময় এসব নির্দেশ দিয়েছেন ।

বেতন বৃদ্ধি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,

প্রধানমন্ত্রী বলেন,যে হারে বেতন আমরা বাড়িয়েছি এ উদাহরণ মনে হয় অন্য কোন‌ পৃথিবীতে নেই।যে লক্ষ্যে আমরা নিয়েছি তা পূরন করার জন্য সুশাসন ও দুর্নীতি মুক্ত প্রশাসন প্রয়োজন।

বেতন বৃদ্ধি সংক্রান্ত কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন সরকারি

কর্মীদের মানসিকতার পরিবর্তন ঘটানো প্রয়োজন উল্লেখ করে আরো বলেন যা প্রয়োজন তা আমরা তো মেটাচ্ছি তাতে দুর্নীতির কোন প্রয়োজন নেই।কাজেই মানসিকতার পরিবর্তন ঘটাতে হবে।

বেতন বৃদ্ধি নিয়ে কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন “অভিজ্ঞ ব্যক্তিকে প্রয়োজন অনুসারে নির্দিষ্ট পদে পদোন্নতির পরামর্শ দিয়েছেন” , তিনি আরো বলেন যার যে বিষয়ের উপর প্রশিক্ষন রয়েছে সেই জায়গায় তাকে পদায়ন করতে হবে।

বেতন বৃদ্ধি নিয়ে তিনি আরো বলেন ,স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার এর উপর গুরুত্ব আরোপ করতে বলেছেন। তিনি আরো বলেন সর্বক্ষেত্রে ডিজিটাল সুবিধা ব্যবহার করতে হবে এর মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে।

আগামী পাঁচ বছরে প্রবৃদ্ধি ১০ শতাংশ উন্নীত করার পরিকল্পনার কথা জানিয়ে বলেন ২০১৭ – ২০১৮ অর্থবছরে প্রবৃদ্ধি আমরার লক্ষ্যে ৭ দশমিক ৪ শতাংশ ধরা হলেও এটা ৭ দশমিক ৮৬ শতাংশ হয়েছিল । আমাদের লক্ষ্য এই ৫ বছর এ প্রবৃদ্ধি ১০ ভাগে যেন তুলতে ।

পরিশেষে একথা বলতে চাই সরকারি চাকরিজীবীদের বেতন বৃদ্ধি নিয়ে এটাই ছিল প্রধানমন্ত্রীর বক্তব্য আমি কেবল বিষয়টি তুলে ধরলাম আপনারা বিষয়টি জেনে আরো বেশি শেয়ার করবেন।

Leave a Reply