শিক্ষক নিয়োগ, স্কুল কলেজ এর শূন্য পদের তথ্য যাচাই শুরু

You are currently viewing শিক্ষক নিয়োগ, স্কুল কলেজ এর শূন্য পদের তথ্য যাচাই শুরু
শিক্ষক নিয়োগ

শিক্ষক নিয়োগ শূন্য পদের তথ্য যাচাই শুরু হয়েছে এই বিষয় টি আজ শেয়ার । সত্যি এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ কেননা অনেক চাকরি প্রত্যাশী ভাই ও বোনেরা অপেক্ষার‌ প্রহর গুনছে তাই যতই শিগ্ৰীই শূন্য পদের ভিত্তিতে নিয়োগ শুরু হবে ততই মঙ্গল হবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর চতুর্থ ধাপে শিক্ষক নিয়োগ এর জন্য বিভিন্ন এমপিও ভুক্ত স্কুল কলেজ এর শূন্য পদের তথ্য যাচাই শুরু করেছে। অর্থাৎ অধিদপ্তর থেকে আঞ্চলিক পরিচালক ও উপ-পরিচালকদের শূন্য পদের তথ্য যাচাই করতে বলা হয়েছে।গত বৃহস্পতিবার আঞ্চলিক কার্যালয় গুলোতে পাঠানো এক চিঠিতে চার কর্মদিবস এর মধ্যে শূন্য পদের তথ্য এমপিও নীতিমালা অনুযায়ী সঠিক আছে কিনা তা পুঙ্খানুপুঙ্খভাবে যাচাই করে অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে শিক্ষা কর্মকর্তাদের।

রোববার আঞ্চলিক পরিচালক ও উপ-পরিচালকদের এ নির্দেশনা দিয়ে পাঠানো চিঠিটা প্রকাশ করেছে অধিদপ্তর

এনটিআরসিএ , বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে চতুর্থ ধাপে শিক্ষক নিয়োগ এর শূন্য পদের তথ্য সংগ্রহ করেছে।প্রায় ৭০ হাজার এর বেশী শূন্য পদের তথ্য এসেছে বিভিন্ন এমপিওভুক্ত স্কুল কলেজ , কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ও মাদ্রাসা থেকে।এসব পদের শিক্ষক নিয়োগ এর আগে তা মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তাদের নিয়ে যাচাই করিয়েছে এনটিআরসিএ।তা এখন সংশ্লিষ্ট অধিদপ্তরগুলোতে শূন্য পদের তথ্য যাচাই করতে পাঠানো হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর ও কারিগরি শিক্ষা অধিদপ্তরে সিডিতে শূন্য পদের তথ্য যাচাই করতে পাঠিয়েছে শিক্ষা অধিদপ্তর এনটিআরসিএ।

সরকারি মাধ্যমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি

  • চতুর্থ নিয়োগ সুপারিশ এর লক্ষ্যে বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে এন্ট্রি লেভেলের শিক্ষককের শূন্য পদের চাহিদা ( ই- রিকুইজিশান) এনটিআরসিএ সংগ্ৰহ করেছ অধিদপ্তর থেকে আঞ্চলিক পরিচালক ও উপ-পরিচালকদের শূন্য পদের যাচাই এর নির্দেশনা দিয়ে পাঠানো চিঠিতে এসব বলা হয়েছে।ই -রিকুইজিশানে উল্লেখিত শূন্য পদের প্রাপ্যতা সর্বশেষ জনবল কাঠামো ও এমপিও নীতিমালা অনুযায়ী সঠিক আছে কিনা এ বিষয়ে সঠিক ভাবে যাচাই করে মন্তব্য লিপিবদ্ধ করতে হবে‌।
  • মাধ্যমিক পর্যায়ের তথ্য অধিদপ্তরের মাধ্যমিক শাখার উপ-পরিচালক।
  • কলেজ পর্যায়ের তথ্য কলেজ ২ এর উপ-পরিচালক বরাবর আগামী চার কর্মদিবস এর মধ্যে পাঠাতে বলা হয়েছে আঞ্চলিক পরিচালক ও উপ-পরিচালকদের।

সবশেষে বলতে চাই আমার এই পোস্ট টি কেবল আমার শ্রদ্ধেয় শিক্ষকগন এবং চাকরিপ্রত্যাশী ভাই বোনদের জন্য শেয়ার করলাম ।কোন ভূল থাকলে কমেন্টে জানাবেন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট নভেম্বরে চাকরি পাবেন ৫৮ হাজার

Leave a Reply