You are currently viewing ওয়েবসাইট কিভাবে আপনার ব্যবসাকে এগিয়ে নিয়ে যাবে?

ওয়েবসাইট কিভাবে আপনার ব্যবসাকে এগিয়ে নিয়ে যাবে?

ওয়েবসাইট কিভাবে আপনার ব্যবসাকে এগিয়ে নিয়ে যাবে? বর্তমান ডিজিটাল যুগ তাই যদি এখনো আগের মতই ব্যবসার চিন্তাধারা করেন তাহলে সামনে অগ্রসর হওয়া অনেক কঠিন হয়ে পড়বে, তাই বর্তমানে আপনি আপনার বিজনেসকে নেক্সট লেভেলে নিয়ে যেতে প্রয়োজন অনলাইনের, আপনি যদি আপনার বিজনেসকে অনলাইনে নিয়ে আসতে পারেন তাহলে অবশ্যই আপনি ২০২২ এ আপনার ব্যবসাকে সফল করতে পারবেন, আর অনলাইনে ব্যবসা নিয়ে যেতে প্রয়োজন শুধুমাত্র একটি ওয়েবসাইট।

ওয়েবসাইট কাকে বলে?

ওয়েবসাইট বলা হয় কোন ওয়েব সার্ভারে সংরক্ষিত রাখা কোন পৃষ্ঠায় আপনার কনটেন্ট, ভিডিও, ছবি, অডিও ও অন্যান্য তথ্যের সমষ্টি কে যা ইন্টারনেট কানেকশনের মাধ্যমে অ্যক্সেস করা হয় এবং প্রত্যেকটা ওয়েবসাইটের আলাদা আলাদা নাম হয় আর এই নাম কে ডোমেইন বলা হয়।

আমরা এভাবেও বলতে পারি যে ডোমেইন হোস্টিং এর মাধ্যমে ওয়েব সার্ভারে সংরক্ষিত রাখা ওয়েব পৃষ্ঠা, ছবি, অডিও, ভিডিও, অন্যান্য ডিজিটাল তথ্য গুলোকে এক সাথে ওয়েবসাইট বলা হয়।

কিভাবে একটি ওয়েবসাইট আপনার বিজনেসকে দশ গুণ বেশি লাভবান করতে পারবে।

ব্যবসার মধ্যে রয়েছে সমৃদ্ধি। ব্যবসার মাধ্যমে মানুষ উন্নতির চরম শিখড়ে আরোহন করে থাকে। তবে বর্তমন সময়ে ব্যবসার পত পরিবর্তন হয়েছে। এসেছে ব্যাপক পরিবর্তন। যুক্ত হয়েছে নতুন ধারা। Website For Business।

আপনার ব্যবসা ঠিকিয়ে রাখতে হলে দরকার নতুন প্লাটফর্ম। যদি অনলাইলে আপনার ব্যবসার প্লাটফরম না থাকে তাহলে আপনার এই শ্রম হারিয়ে যাবে।

অনলাইলে ব্যবসার প্রসঙ্গ টানলে সচেতন ব্যক্তি মাত্রই ওয়েবসাইট কথা মাথায় চলে আসে। আসলে বর্তমন বিশ্বে অনলাইলে ব্যবসার ধারনাটি বেশ প্রচলিত। আপনার ব্যবসা বা সংঘটনকে যদি ব্যাপক প্রচার ও লোকমুখে জায়গা করে নিতে চান তাহলে ওয়েটসাইট হলো সে সংযোগের অন্যতম মাধ্যম।

আমি আপানাদের সামনে এবার হাজির হয়েছি ওয়েটসাইট নিয়ে।বন্ধুরা কিভাবে আপনা অতি সহজে, কম খরচে, অল্প সময়ে ওয়েটসাইট তৈরি করবেন আমি সে বিষয় নিয়ে আলোচনা করব। শেষ পর্যন্ত এ আর্টিকেল টি পড়লে আপনি সহজে আমাদের সেবা ও ওয়েবসাইট সম্পর্কে ধারনা পাবেন।

Face below ফেইস ভ্যালু

ব্যবসা বা সংস্হার প্রধান উদ্দেশ্য সেবা প্রদান।লোকেরা আপনার সংস্হা বা ব্যবসা থেকে সেবা নেওয়ার জন্য আগ্রহী থাকতে হবে।সেজন্য আপনার ব্যবসার নামডাক সর্বত্র থাকতে হবে। লোকমুখে ব্যবসার পরিচিতি থাকতে হবে। যদি পরিচিতি কেউ না জানে, তাহলে সেবা কি করে নিবে?

আপনি হয়ত এখন চাচ্ছেন কিভাবে পরিচিত ব্যাপক করা যায়? হ্যা! এর সহজ উত্তর হলো “অনলাইন “। সংস্হাটির ব্যাপক পরিচিতির জন্য একটি ওয়েবসাইটের প্রয়োজন।

কারণ বর্তমান যুগ তথ্যপ্রযুক্তির যুগ।সবকিছু মানুষের হাতের নাগালে।একটি পণ্য সম্পর্কে জানতে মানুষ সেটি অনলাইনে খুঁজ করে থাকে।

এখন যদি আপনার ওয়েবসাইট না থাকে তাহলে তারা আপনার প্রোডাক্ট অনলাইনে পাবে না।আপনি অতি সহজে হারিয়ে যাবেন।আপনার ব্যবসার পরিচিতি বাড়বে না। আর পরিচিতি ছাড়া ব্যবসার অস্তিত্ব কল্পনা করা যায় না।

ভালো নেটওয়ার্কিং

আগেই বলেছি গ্রাহকরা বেশির ভাগ সময় অনলাইনে পন্য খুজে।অনলাইনে অতি সহজে পছন্দসই জিনিস ক্রয় করে।এক্ষেত্র আপনার যদি একটি ওয়েবসাইট থাকে, আপনি ভালো নেটওয়ার্কিং করতে পারেন তাহলে তার সর্চকৃত প্রডাক্টের সাথে আপনার প্রোডাক্ট বা ওয়েবসাইট সে দেখবে।

তাছাড়া একটি ব্যবসা বা কোম্পানির সাথে যদি ওয়েবসাইট থাকে তাহলে কোম্পানির মান বেড়া যায়। কোম্পানির প্রতি মানুষের আস্হা ও ভরসা বেড়ে যায়।

কাজ করতে সুবিধা।

কোম্পানি বা ব্যবসার ধরাবাঁধা নিয়ম আছে।সে নিয়ম অনুযায়ী ব্যবসা বা কোম্পানি চালিত হয়।কোম্পনির সার্ভিসের একটি নির্দিষ্ট সময় রয়েছে,এর বাহিরে সে সেবা দিতে পারে না। যেমন ধরুন কোম্পনি সকাল ১০ থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত অপেন থাকে।

এখন যদি একজন ক্রেতা উক্ত সময়ের বহিরে কোন প্রোডাক্ট ক্রয় করতে চাচ্ছে কিন্তা সে সমশ য় কোম্পানি বন্ধ, তাই সে সেবা পারছি না।আর আপনি সেবা দিতে পারছেন না। এখন যদি একটি ওয়েবসাইট থাকে তাহলে আপনি নির্দিষ্ট সময়ের বাহিরে পণ্য সেল করতে পারবেন।ক্রেতাও তার পছন্দসই পন্য ক্রয় করতে পারছে যেকোন সময় তার মন মতন।

Sale Generate ক্রেতা বৃদ্ধি।

ওয়েবসাইটের মাধ্যমে আপানার পণ্যের ক্রেতাও বৃদ্ধি পাবে।উন্নত মানের ক্রেতাও আপনার পণ্যের গ্রহক হবে।

Google identity গুগুলে নিজের স্হান।

কোম্পানি প্রডাক্টটে একাধিক কিওয়ার্ড ব্যবহার করুন। ফলে সুবিধা হলো যে আপনার পণ্য রিলেটেড অন্য কোম্পানির পণ্য সার্চ করলে আপনারটি ও দেখাবে।

ওয়েবসাইট তৈরি করা খুব কঠিন ও ব্যয়বহুল। কথাটি অনেক পূর্বের।তখনকার সময়ের জন্য কথাটি যুৎসই ছিল।বর্তমানে না।আপনি মাত্র ৮০০০ টাকা দিয়ে এখন ওয়েবসাইট তৈরি করাতে পারেন। আমরা যে সব সেবা দিয়ে থাকি।

Online News Portal অনলাইন নিউজপোর্টাল।

বংলাদেশ সহ অন্যান্য দেশে অনেক খবরাখবর রয়েছে।সেগুলোর প্রতি লোকেরা উৎসুক।তাই অনলাইনে নিউজপোর্টাল একটি জনপ্রিয় বিষয়।

E-commerce ই-কমার্স ওয়েবসাইট

ঘরে বসে মনুষ এখন কেনাকাটা করে।অনলাইনে ব্যবসা এখন বেশ জনপ্রিয়।আপনি হতে পারেন অনলাইলে একজন সফল ব্যবসায়ী।আপনার ব্যবসাকে বিশ্বব্যাপী জনপ্রিয় করতে ই-কমার্সের বিকল্প নেই

Education Website শিক্ষা প্রতিষ্টান।

বর্তমান যুগ বিজ্ঞান প্রযুক্তির যুগ।এর ছোঁয়া শিক্ষা প্রতিষ্টনেও লেগেছে। বদলে দিয়েছে শিক্ষার অবকাঠামো। ফলে শিক্ষা প্রতিষ্টানে ব্যাপক পরিবর্তন সাধিত হয়েছে।প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে রয়েছে নিজস্ব ওয়েবসাইট। আর ওয়েবসাইট না থাকাটা অনগ্রসরতার প্রতীক।

Photography ফটোগ্রাফি

আপনি যদি একজন ছবি প্রেমিক হন। সবসময় ছবি তুলে থাকেন অর্থ্যাৎ প্রোফেশনাল ফটোগ্রাফার হন।তাহলে আপনার জন্য ওয়েবসাইট থাকার আবশ্যক।

Personal Website পারসোনাল ব্লগসাইট

বর্তমানে অনেক ব্লগ আছে। বেশির ভাগ পাবলিগ ব্লগ। আপনি ব্যক্তিগত ব্লগ তৈরি করতে পারেন।সেখানা আপনার দৈনিক আবেগ অনুভূতি শিয়ার করতে পারেন।

আর আমরা ব্যক্তিগত ব্লগে এক্সপার্ট। আপনি আপনার ব্লগকে অসাধারণ ডিসাইন দিয়ে তৈরি করব। আর আপনার ব্লগের নিরাপত্তার জন্য আপমরা সর্বদা সচেষ্ট থাকব।

আপনি যদি চান তাহলে আমাদের মাধ্যমে আপনার যেকোনো ধরনের ওয়েবসাইট বানিয়ে নিতে পারবেন।

আমাদের সেবা গ্রহন করতে যোগাযোগ করুন:

Email: [email protected]

Mobile number: 01706259186

Leave a Reply