শিহাবের পায়ে হেঁটে হজ্জ যাত্রা! কে এই শিহাব হজ্জ পালন করবেন পায়ে হেঁটে?

You are currently viewing শিহাবের পায়ে হেঁটে হজ্জ যাত্রা! কে এই শিহাব হজ্জ পালন করবেন পায়ে হেঁটে?
শিহাবের পায়ে হেঁটে হজ্জ যাত্রা

শিহাবের পায়ে হেঁটে হজ্জ যাত্রা। শুনে হয়ত অবাক হবেন। আসলে ঘটনা সত্য। শিহাব নামের একজন ভারতীয় মুসলিম পায়ে হেটে হজ্জ যাত্রা শুরু করেছে। গত ২ জুন থেকে শিহাব হাটা শুরু করেন। শিহাবের বাড়ি থেকে ৮৬৪০ কিলোমিটার দূরে মক্কা। মক্কায় পায়ে হেঁটে গিয়েই পবিত্র হজ আদায় করবেন শিহাব।

শিহাবের পরিচয়।

শিহাব নামের এক ব্যক্তি পায়ে হেটে হজ্জ যাত্রা শুরু করেন। সাথে সাথে সংবাদটি নেট দুনিয়ায় ভাইরাল হয়ে যায়। সবাই জানতে চাই, কে এই শিহাব? তার বাড়ি কোথায়?

শিহাব ভারতের কেরালা রাজ্যের একজন বাসিন্দা। শিহাবের মূল নাম শিহাব চত্তুর। তিনি একজন মুসলিম যুবক। শিহাব প্রতিজ্ঞা করেছেন যে, পায়ে হেঁটে হজ করবেন।

শিহাবের বাড়ি থেকে সৌদি আরবের দূরত্ব। (shihab hajj yatra )

শিহাব দৃঢ় সংকল্প করেন পায়ে হেঁটে হজ্জ করবেন। তাই তিনি তিনি পায়ে হেটে হজ্জ যাত্রা শুরু করেন। এখন তিনি রাস্তায় আছেন, পায়ে হাটছেন। তার বাড়ি ভারতের কেরালা রাজ্যে। সেখান থেকে সৌদি আরবের দূরত্ব ৮৬৪০ কিলোমিটার।

শিহাব যেসব বর্ডার দিয়ে হজ্জ করবেন।

শিহাত পায়ে হেটে হজ্জ যাত্রা শুরু করেছেন। তিনি ভারতের কেরালা থেকে হজ্জ যাত্রা করেন। তিনি প্রথমে পাকিস্তান ঢুকবেন। তারপর ইরান। ইরান থেকে ইরাক হয়ে কুয়েত হয়ে সৌদি আরবে পৌঁছাবেন। শিহাবের মনে করেন ছয় দেশের সীমানা অতিক্রম করার অনুমতি তাকে দেওয়া হবে।

হজ্জ পালন করার নিয়ম

শিহাব চত্তুর কতদিনে মক্কায় পৌছুবেন।

শিহাব চত্তুর পায়ে হেটে হজ্জ করবেন, তিনি এ সংকল্প করেন মক্কায় আবস্হান কালে। এর আগে অনেক ভারতীয় পায়ে হেঁটে হজ্জ করেন। কিন্তু তখন যোগাযোগ ব্যবস্হা খুব উন্নত ছিল না। পথ ছিল বিপদসংকুল। শিহাব মক্কায় পায়ে হেটে পৌছুতে সময় লাগবে ২৮০ দিন।

শিহাবের পায়ে হেঁটে হজ্জ যাত্রা
শিহাবের পায়ে হেঁটে হজ্জ যাত্রা

শিহাব পায়ে হেটে ২০২৩ সালের হজ্জ করবেন।

শিহাব ২০২৩ সালের হজে অংশগ্রহণ করতে পায়ে হেটে হজ্জ যাত্রা শুরু করেছেন । তিনি এসময়ের ভিতরে পায়ে হেঁটে মক্কা পৌছুবেন।

শিহাব প্রতিদিন কত কিলোমিটার হাটের।

শিহাব এ আধুনিক যগেও পায়ে হেটে হজ্জ করবেন। যেখেন নিমিষেই পৌছা যায় সৌদি আরবে। এমন কষ্টের স্বীকৃত দেয় না ইসলাম। শিহাবের দীর্ঘদিনের আশা তিনি পায়ে হেটে হজ্জ করবেন। সেজন্য প্রস্তুতিও নিয়েছেন। গত ২ জুন থেকে তিনি হাটা শুরু করেন। তিনি প্রতিদিন ২৫ কিলোমিটার হাঠতে পারেন।

হজ্জের ফরজ, ওয়াজিব সুন্নাত কি?

Shihab hajj Yatra Live

Leave a Reply