RFL Web Do কি? RFL Web Do Order Entry কিভাবে করবেন?

  • Post author:
  • Post last modified:November 30, 2022
You are currently viewing RFL Web Do কি? RFL Web Do Order Entry কিভাবে করবেন?
RFL Web Do

প্রথম পোস্টে আমরা RFL Web Do তে কাজ করার নিয়ম বিস্তারিত শেয়ার করেছিলাম। আজকে RFL Web Do কি? RFL Web Do Order Entry কিভাবে করবেন? এই সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব, সম্পূর্ণ পড়লে আশা করি বুঝতে পারবেন।

নিয়ে অনেকে প্রশ্ন করছেন। আজ আমরা আপনাদেরকে জানাব কিভাবে  RFL Web Do Bd কাজ করতে হয়। কিভাবে আরএফএল ওয়েব ডিও তে এক্সেস করতে হয়।

আরএফএল গ্রুপের ডিলার হলো বাংলাদেশের অন্যতম ও প্রধান ডিলার প্রতিষ্টান।  RFL Web Do হলো প্রাণ আরএফএল গ্রুপের একটি ওয়েব পোর্টাল। ওয়েব পোর্টালে প্রাণ আরএফএল ডিলাররা অনেক সু্যোগ সুবিধা পেয়ে থাকেন।

কেননা PRAN  RFL Group এর সাথে সংযুক্ত ডিলাররা অতি সহজে প্রাণ আরএফএল ওয়েব ডুি ব্যবহার করে  product সম্পর্কে অবহিত হতে পারেন। শুধু তাই নয়, আপনি লিংক ব্যবহার করে পণ্যের ডিমান্ড জানতে পারবেন আরএফএল ওয়েব ডিও তে।

আরএফএল ওয়েব ডিও কি? What is Runner RFL Web Do?

আরএফএল ওয়েব ডিও কি সেটা এতক্ষণে আপনারা জেনে গেছেন। প্রাণ আরএফএল ডিলাররা   rfl web do তে পণ্য ও ডিমান্ড জেনে নেন। আরএফএল ওয়েব ডিও একটি ওয়েব পোর্টাল , যেখানে প্রাণ আরএফএল এর সকল পণ্য ডিলারদের জন্য বিস্তারিত তথ্য সহ থাকে।

RFL Web Do: কিভাবে কাজ করবেন?

RFL Web Do লিংকে কিভাবে এক্সেস করবেন ?

কিভাবে আরএফএল ওয়েব ডিও তে এক্সেস করতে হয়। আরএফএল ওয়েব ডিও তে কাজ করা জন্য ডিলার একাউন্ট থাকতে হবে। নিচে বিস্তারিত আলোচনা।

এই ওয়েব পোর্টালে আরএফএল ডিলাররা প্রবেশ করতে পারবেন। তারা RFF Dilar লিংক ব্যবহার করতে পারবেন।

RFF web do তে প্রবেশ বা এক্সেস করার লিংকে পাসওয়ার্ড ও ইজার নেইম প্রয়োজন।

আরএফএল ডিলারদের ইজার নেইম ও পাসওয়ার্ড থাকে। কেননা যখন তারা কোম্পানি থেকে ডিলারশীপ নেন, কোম্পানি ডিলারদের ইজার নেইম ও পাসওয়ার্ড প্রদান করে।

কিভাবে RFF web do তে কাজ করবেন?

RFF web do প্রাণ আরএফএল এর একটি জনপ্রিয় ওয়েবসাইট পোর্টাল।  আরএফএল ওয়ব ডিও তে প্রবেশ সকলে করতে পারেন না। কেবল আরএফএল ডিলাররা এক্সেস করতে পারেন। আরএফএল ওয়েব ডিও তে কিভাবে কাজ করবেন ডিলাররা? নিচের অংশটুকু পড়ুন।

প্রথমে আপনি আপনার ডিবাইস থেকে ব্রাউজার ওপেন করুন।

আরএফএল ওয়েব ডিও তে কাজ করতে মোবাইল বা কম্পিউটার কোন প্লোভলেম নয়। যেকোনটি ইউজ করতে পারেন।

আপনি যেকোন একটি ব্রাউজার ওপেন করার পর সার্চ বক্সে ক্লিক করুন।

তারপর সার্চ বক্সে “RFL Web Do” অথবা “আর এফ এল ওয়েব ডিও” লিখে সার্চ করুন।

Runner RFL Web Do এখানে দুইটি লিংক দেখতে পাচ্ছেন। প্রথমটি তুলনামূলক সহজ।

runner rfl web do ইজার নেইম ও পাসওয়ার্ড দিয়ে প্রবেশ করুন।।

runner RFL web do সার্চ করার পর অনেকগুলো লিংক আসবে। এখন আপনি সন্দেহ পড়তে পারেন,  তাই আমরা সেটা দূর করার চেষ্টা করব। শেষ পর্যন্ত এই আর্টিকেলটি পড়ুন।

Runner rfl web do 5005 LINK।

Runner rfl web do সার্চ করার পর,  দুইটি লিংক আসবে। এখন আরএফএল ওয়েব ডিও এর কোন লিলকে প্রবেশ করবেন। চলুন তার আগে লিংক দুইটি দেখে নেই।

Pran RFL web do 5005.

আপনি RFL web do উভয় লিংকে প্রবেশ করতে পারবেন না। অথবা আপনার ইচ্ছে মতন লিংকে ঢুকতে পারবন না।কোম্পানি আপানাকে যে লিংকে প্রবেশ করার অধিকার দিবে কেবল সেই লিংকে প্রবেশ করতে পারবেন।

আরএফএল ওয়েব ডিও প্রথম লিংকে প্রবেশ।

Runner rfl web do দুইটি লিংক থেকে প্রথম লিংকে ক্লিক করল এমন একটি পেজ আসবে।

  • আপনি User Name এ আপনার ইজার নেইম দেন।
  • প্রাণ আরএফএল ইউজার নেইম ও পাসওয়ার্ড ভিন্ন ভিন্ন হয়।
  • RFL Group থেকে ডিলারকে পণ্য অর্ডার করতে ইজারনেইম ও পাসওয়ার্ড লিখে লগ ইন করতে হবে।
  • প্রাণ-আরএফএল থেকে প্রদত্ত ইউজার নেইম ও পাসওয়ার্ড ৫ ডিজওটের হয়।

আরএফএল AR.

ডিলার অনেক ক্ষেত্রে RFL AR ছাড়াই কোম্পানির কাছ থেকে AR এর কাছে পন্য দিয়ে থাকেন। ডিলাররা এটা নিজেদের একাউন্ট ব্যবহার করে,  নিজের একউন্টে লগ ইন করে পণ্য হস্তান্তর করতে পারেন।

RFL Web do SR কি?

আরএফএল এসআর মনে হলো সেলস রিপ্রেজেন্টেটিভ।  আর আপনি যদি প্রাণ আরএফএল SR হয়ে থাকেন, তাহলে কোম্পানির পক্ষ থেকে আপনাকে ইজারনেইম ও পাসওয়ার্ড দিয়ে থাকবে। আপনি লিংকে প্রবেশ করে আপনার ইজার নেইম ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।

তারপর RFL web do পেইজ অপেন হবে।  আপনি অনেকগুলো লিস্ট দেখতে পাবেন। এগুলো আরএফএল ওয়েব ডিও লিস্ট। আপনি আরএফএল ওয়েব ডিও এর সকল পণ্য ও লিস্ট দেখতে পাবেন। লিস্ট গুলো কেমন হতে পারে আমরা দেখাচ্ছি।

আরএফল ওয়েব ডিও list?

Pran rfl web do তালিকা কেমন থাকে? আমরা এমন প্রশ্নের দিকে নজর রেখে আরএফএল ওয়েব ডিও তালিকা কেমন হয় তা উল্লেখ করেছি।

Order Entry অর্ডার এন্ট্রি।
Active Order একটিভ অর্ডার।
product info প্রডাক্ট ইনফো।
Undelivered আনডেলিভারিড।
Damage entry ড্যামেজ এন্ট্রি।
Damage Approve status ড্যামেজ এপ্রুভ স্ট্যাটাস।
MR status এম আর স্ট্যাটাস।
Cancel do ক্যান্সার ডো।
Hidden do হিডেন ডো।
Incentive offer ইনঅ্যাক্টিভ অফার।
Complain কমপ্লেইন।
Change password চেঞ্জ পাসওয়ার্ড।
Log out লগআউট।

RFL Web Do Order Entry কিভাবে করতে হয়?

আপনি কোন পণ্য আর্ডার করতে চান। কোম্পানির কাছে অর্ডার কিভাবে করবেন? প্রথমপ অপনি পণ্যের অর্ডার সাজানোর জন্য  order entry তে ক্লিক করুন।

যে পণ্যগুলো  আপনি অর্ডার করবেন তার নাম লিখবেন না। তার ইউনিক কেড আছে, সেটা লিখুন। প্রত্যেক পণ্যে ভিন্ন কোড আছে৷ order entry তে প্রোডাক্ট আইটেম কোড বসিয়ে অর্ডার করবেন। এদিকে খিয়াল রাখতে হবে।

কেম্পানির কাছে আপনার অর্ডার পৌছাতে আপনাকে আরেকটি বিষয়ে গুরুত্ব দিতে হবে। আরএফএল ওয়েব ডিও তে পণ্য গুলো সিলেক্ট করার পর active order করতে হবে। অন্যথায় আপনার অর্ডার কোম্পানির কাছে ফৌছবে না।

পণ্যের ইউনিক কোড কিভাবে দেখবেন?

পণ্যগুলোকে অর্ডার করতে হয় ইউনিক কোডে। পণ্যের নামে নয়। প্রত্যেক পণ্যের ইউনিক কোড রয়েছে। পণ্যের ইউনিক কোড কিভাবে দেখবেন?

প্রথমে  product info তে  ক্লিক করুন। product info তে rfl group এ কি কি পণ্যা রয়েছে, তা দেওয়া আছে। আর আপনি সেখানে প্রডাক্ট কোড পাবেন।

Active order কিভাবে করব?

Active order হচ্ছে RFL Web Do তে অপনি যে পণ্য পণ্য সাজিয়েছেন, তার অর্ডারটি কনফার্ম করা। Order Entry তে  ডিলার পছন্দ মত পণ্য সাজিয়ে,  শেষে Active order বাটনে ক্লিক করলেই অর্ডার কনফার্ম হয়ে যাবে।

RFL Web Do product info কি?

Product info কি? info মানে information। প্রোডাক্ট ইনফুতে আপনার গ্ৰূপে কি কি product আছে , সে গুলোর তথ্য থাকবে। ডিলার কি দাবি রয়েছে কোম্পানির কাছে। আবার কোম্পানি কি দেনা পাওনা আছে ডিলারের কছে, এ সংক্রান্ত বিস্তারিত বিবরণ থাকবে। তাছড়া প্রডাক্ট সম্পর্কে বিভিন্ন  তথ্য থাকে product info তে।

RFL web do MR Status  কি?

RFL Web do  এ MR Status নামে একটি তথ্য  থাকে।  এখানে ডিলার ও কোম্পানির যাবতীয় লেনদেনের হিসাব নিকাশ থাকে। MR Status এ  ডিলার যে পরিমান টাকা ব্যাংকে জমা দিলেন তার হিসাব থাকে। MR Status এ বিগত  এক মাসের হিসাব সেইভ থাকে।

RFL Web Do Order entry সম্পর্কে আরও কিছু তথ্য:

RFL WEB DO Order Entry:

আপনারা RFL Web Do তে প্রবেশ করবেন। তারপর order entry বাটনে প্রেস করবেন। প্রেস করলে দেখতে পাবেন নতুন একটি পেজ চলে ওপেন হবে, নতুন পেজেটিতে ভালোভাবে দেখবেন। আপনার ইজার নেইম বা ডিলার নাম সবার উপরে শো করবে।

এরপর আপনি একটি করে নিচের সকল উপডেট গুলো দেখতে পারবেন।

Code
Group
Balance
MR
CREDIT

শুধু তাই নয়, পুনরায় আরএফএল ডিলারের SR Assign রয়েছে, এরওর item Code quantity দেখবেন। item Code quantity তে প্রেস করুন।তাহলে আপনি জানতে পারবেন product available রয়েছে কি না। product available না থাকলে Web do active করতে পারবেন না।

যদি product available থাকে, তাহলে সহজে আপনি RFL WEB Do একটিভ করতে পারবেন।

আরএফএল ওয়েব ডিও item quantity।

ডিলরকে কোম্পানির পক্ষ থেকে একটি লিস্ট দেওয়া হয়। যেটাকে Price list বলা হয়। price list এ প্রত্যেক product এর item quantity দেওয়া থাকবে।

item quantity তে একটি থাকতে পারে। কোন সময় অনেকগুলো হতেও পারে। সেক্ষেত্রে আপনি আপনার প্রয়োজনীয়কেন প্রাধান্য দিবেন। আপনি পরিমাণ মত একটি পণ্যের item quantity নির্বাচন করতে হবে।

RFL WEB Do টাকা এড হয় কিভাবে? আর এফ এল ওয়েব ডিও ব্যালেন্স চেক কিভাবে করবেন ।

ডিলাররা তাদের ডিলার কোড অনুযায়ী তাদের কোম্পানির নিকট টাকা জমা দেন। সকল ডিলার এমন ভাবে টাকা দেন। ডিলারের জমা করা টাকা প্রথমে যাবে MR এ। কিছু দিন বা কিছুক্ষণ পরে ডিলারের টাকা যাবে balance এ।

এখানে একটু লক্ষ্য করুণ, RFL company এর ডিলার কোন একটি product কিনতে যান। তখন ডিলারের টাকা দেখানো হবে -1002। 1002 টাকার মাল ডিলার কোম্পানির কাছ থেকে ক্রয় করতে পারবেন।

আমরা উপরে দেখেছি টাকার আগে মাইনাস ছিল। তাই ডিলার আরএফএল কোম্পানির কাছ থেকে মাল কিনতে পারছেন। যদি মাইনাস না থাকে তাহলে ডিলার company এর কাছ থেকে Product কিনতে পারবে। কারণ মাইনাস চিহ্ন নেই। তার মানে কোম্পানির ডিলারের নিকট টাকা পান।

আরএফএল ওয়েব ডিও তে কিভাবে মাল অর্ডার করবেন?

RFL Web Do তে পণ্য অর্ডার করতে হলে একজন ডিলারকে যা করতে হবে।

একজন ডিলারকে আরএফএল কোম্পানির নিকট পণ্য অর্ডার করতে

  • প্রথমে order entry ক্লিক করুন।
  • তারপর আপনার বা ডিলারের নাম সিলেক্ট করুন।
  • তারপর SR Assign হয়ে যাবে।
  • তারপর item code এ ক্লিক করুন
  • item quantity সিলেক্ট করুন।
  • তারপর পণ্যের code দেন।

মাল available থাকে মালের information চলে আসবে। ডিলার তার ফোনে স্কিনে মালের ইনফরমেশন দেখতে পারবেন।

আর যদি কোনো পণ্যের information না আসে। আপানর মোবাইল স্কিনে কোন তথ্য না দেখায়। তাহলে আপানকে অবশ্যই বুঝে নিতে হবে কোন মাল available নেই।

মাল যদি available থাকে, আর আপনি অর্ডার করতে চান তাহলে active Order এ ক্লিক করুন।active Order এ ক্লিক করলে আপনার আরএফএল ডিউ টি Company এর নিকট গ্রহণ করা হবে।


RFL Web Do Entry এর জন্য লগ ইন করতে হয়?

অবশ্যই করতে হবে আপনার ডিলারের ইউজার নাম এবং পাসওয়ার্ড ছাড়া RFL Web Do Order Entry করতে পারবেন না, আপনার কাছে অবশ্যই RFL Web Do করার জন্য লগইন ইউজার নাম পাসওয়ার্ড থাকতে হবে।

RFL Web Do টাকা এড কিভাবে করব?

Web Do তে টাকা এড করা অনেক সহজ আমরা এই পোস্টটিতে সম্পূর্ণ পদ্ধতি শেয়ার করেছি আপনি সম্পূর্ণ পোস্টটি পড়লে সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন Web Do তে কিভাবে কাজ করবেন কিভাবে অর্ডার এন্ট্রি কিভাবে করবেন বিস্তারিত সব জানতে পারবেন।

Leave a Reply