You are currently viewing প্রথমবারের মতো ৪ চাকার গাড়ি গেল যে উপজেলায় | BD News

প্রথমবারের মতো ৪ চাকার গাড়ি গেল যে উপজেলায় | BD News

BD News: প্রথমবারের মতো ৪ চাকার গাড়ি গেল যে উপজেলায়, নেত্রকোনা জেলার হাওরবেষ্টিত একটি উপজেলা খালিয়াজুরীবাসীর কথা। প্রথমবারের মতো ৪ চাকার গাড়ি দেখার সৌভাগ্য হলো তাদের। এই উপজেলায় এর আগে ৪ চাকার গাড়ি কখনো প্রবেশ করেনি; যা‌ দেখতে স্থানীয়দের সমাগম।

নেত্রকোনার জেলার এই হাওরবেষ্টিত উপজেলায় বেশিরভাগ সময়ই পানি থাকে।প্রায় বছরের আট
আট মাসই পানি থাকে, এজন্যই ৪ চাকার গাড়ি দেখার সৌভাগ্য হয়নি হাওরবেষ্টিত এই উপজেলা‌ বাসীর।

পুরো উপজেলা শহরে গত বছর মাত্র ৩টি অটোরিকশা চলত। এর কারণ হলো ডুবন্ত সড়ক নির্মাণ হলো একশত চার কোটি টাকা ব্যয়ে কিন্তূ‌ একটি মাত্র সেতুর অভাবে এই খালিয়াজুরীবাসীরা চার চাকার গাড়ি দেখেনি কেউ কোনোদিন।

গতকাল বুধবার বিকেলে বাধ্য হয়েই করোনাভাইরাস টিকা‌ দেওয়ার জন্য কিশোরগঞ্জের করিমগঞ্জ থেকে ৪ চাকার গাড়ি দুটি আনতে হয়েছে এই নেত্রকোনা জেলার হাওরবেষ্টিত এই উপজেলায়। এগুলো পার করা হয় বড় একটি ট্রলারে করে। ওখানকার স্থানীয় লোকজন জানান তাদের এলাকায় জেলা শহরের হতে ২টি রঙের ৪ চাকার দুটি গাড়ি আসে। এই দুটি চার চাকার গাড়ি দেখতে রাস্তার পাশে ভিড় জমায় এলাকাবাসীর উৎসুক জনতা। ছেলে-বুড়োসহ নানা ধরনের মানুষ জড়ো হন। তাদের মধ্যে এক অন্য ধরনের অনুভুতি ‌ও আনন্দ।

এই গুলো গাড়ি প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের গিয়ে হাজির হয়। গাড়ি দুটির কালো রঙের গাড়িটি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার, এবং লাল রঙেরটি খালিয়াজুরী উপজেলা নির্বাহী কর্মকর্তার।অনেকেই গাড়ির পাশে দাঁড়িয়ে ছবিও তুলেছে। এটি মনে রাখতে। যদিও গাড়ি বরাদ্দ থাকলেও খালিয়াজুরী উপজেলা সদরে এর আগে তাদের গাড়ি যায়নি।

লেখক: তাহমিদুর রহমান

Leave a Reply