প্রাইমারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ | Primary shikkhok Niyog 2023

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রাইমারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি: শিক্ষকরাই জাতি গড়ার কারিগর । শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম আমাদের সন্তানরা সঠিক পথের সন্ধান পেয়ে থাকে। আবারো সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের ফের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হতে যাচ্ছে।

শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে এতে প্রায় সাড়ে সাত হাজার শূন্য পদে সহকারি শিক্ষক নিয়োগের কথা রয়েছে।এ বিষয়ে প্রয়োজনীয় কাজ শেষ করছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ডিপিই।

প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩:

ডিপিই সূত্রে জানা যায় যে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিতে অনুমোদন চেয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে।খুব শ্রীঘ্রই বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে যদি মন্ত্রনালয় অনুমোদন দেয়। অর্থাৎ মন্ত্রনালয়ের অনুমোদন পেলেই প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ মোশারফ হোসেন এ বিষয়টি জানান ‌। তিনি আরো বলেন , প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সহকারী শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিতে মন্ত্রনালয়ের অনুমোদন চেয়ে চিঠি পাঠানো হয়েছে ।যাচাই বাচাই শেষ করে বিজ্ঞপ্তি প্রকাশ করার অনুমোদন দেবে মন্ত্রণালয়।

প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি কবে প্রকাশ হবে :

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ মোশারফ হোসেন বলেন চলতি মাসের মাঝামাঝি সময়ের মধ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের অনুমোদন দেয়া হবে এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কিছু কাজ শেষ করে বিজ্ঞপ্তি প্রকাশ করবে।

  • প্রায় সাড়ে সাত হাজার শূন্য পদের জন্য শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে এবং এর সংখ্যা ও বাড়তে পারে ।তাই অবহেলা না করে যারা আবেদন করবেন আমাদের ব্লগের পক্ষ থেকে উনাদের কাছে আমাদের আশা সঠিক প্রস্তুতি নিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করবেন।
  • ২০২০ সালের ২০ ই অক্টোবর সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭ টি শূন্য পদের নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল এবং পরে লিখিত ও মৌখিক পরীক্ষা শেষ করে গত ১৪ ডিসেম্বর ৩৭ হাজার ৫৭৪ জন প্রার্থী সহকারী শিক্ষক পদে নির্বাচিত হন।

প্রাইমারি শিক্ষক নিয়োগ গাইড ২০২৩

  • সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য আপনাকে সঠিক প্রস্তুতি নিতে হবে চাকরি করার প্রবল ইচ্ছা যাদের তাদের জন্য আমাদের এই ব্লগে ইতোমধ্যে অনেক গুলো বিষয়ের সাজেশন এবং সাধারণ জ্ঞান সাম্প্রতিক বিষয়াদি এমনকি ইংরেজি বিষয়ের উপর সাজেশন দেয়া হয়েছে আপনারা চাইলে শেয়ার করতে পারবেন।

এছাড়াও যারা নতুন চাকরি পেয়েছেন ২০২০ সালের ২০ ই অক্টোবর এর নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী লিখিত ও মৌখিক পরীক্ষা শেষ হয়ে ইতিমধ্যে যারা নিয়োগ পেয়েছেন সবার জন্য আমাদের ব্লগের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন এবং আপনাদের জানাকে আরো সহজ করতে পেনশন ও বেতন ভাতা সংক্রান্ত যাবতীয় তথ্য শেয়ার করা আছে আপনারা ও বেশী করে শেয়ার করবেন।

প্রাইমারি শিক্ষক নিয়োগ সাজেশন ২০২৩

Leave a Comment