রাজনীতি না করলে কি হতেন প্রধানমন্ত্রী? শেখ হাসিনা

You are currently viewing রাজনীতি না করলে কি হতেন প্রধানমন্ত্রী? শেখ হাসিনা
রাজনীতি না করলে কি হতেন প্রধানমন্ত্রী?

রাজনীতি না করলে কি হতেন প্রধানমন্ত্রী? প্রাধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আমাদের আজকের লেখা। শেখ হাসিনা যদি প্রধানমন্ত্রী না হতেন, তাহলে কি হতেন।

সুপ্রিম বন্ধুরা কেমন আছেব? আশা করি সবাই ভালো আছেন। আপনারের জেনে খুচি হবেন, আজ আমরা বাংলাদেশের এক মহান নেতাকে নিয়ে আলোচনা করব। যার পিতা ছিলেন বাংলাদেশের সাবেক প্রেসিডেন্ট। হ্যা বন্ধুরা আপনার হয়ত আচ করতে পেরেছেন। আজ আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আলোচনা করব।

কিছু দিন আগে প্রধান মন্ত্রী শেখ হাসিনা একটি সাক্ষাৎকারে অংশ নেন। Let’s talk with sheikh hasina এর সাক্ষাৎকারে প্রধানমন্ত্রীকে বিভিন্ন প্রশ্ন করা হয়। নিচে প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে করা কিছু প্রশ্ন ও তার জাবাব দেওয়া হল।

প্রধানমন্ত্রী রাজনীতিতে না করলে কী হতেন।

Let’s talk with sheikh hasina এর সাক্ষাৎকারে প্রধানমন্ত্রীকে জিজ্ঞেস করা হয়, আপনি যদি রাজনীতিতে না আসতেন, তাহলে কী হতেন।

প্রধান মন্ত্রী শেখ হাসিনা একটু মৃদু হেসে বললেন, ছোটো বেলা ভাবতাম, আমি একজন ডাক্তার হবো। কিন্তু যখন এসএসসি দিলাম, দেখলাম আমি অংকে বেশ একটা ভালো না, কাচা। আর বন্ধুরা সাবই চলে গেল আর্টসে, আর আমিও সায়ন্সে পড়তে ভাল লাগেনি, আমিও চলে গেলাম আর্টসে। এখানেই ডাক্তার হবার ইচ্ছে চলে গেল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিক্ষক হবার স্বপ্ন।

Let’s talk with sheikh hasina এর সাক্ষাৎকারে বলেন, আমি তারপর ইচ্ছা কররাম শিক্ষক হব। প্রাইমারির শিক্ষক। যেখানে বাচ্চাদেরকে পড়াব।

প্রধান মন্ত্রী শেখ হাসিনা কিভাবে শরীর ঠিক রাখছেন।

উক্ত প্রোগ্রামে এক ক্ষুধে সাংবাদিক প্রধান মন্ত্রীকে প্রশ্ন ছুড়ে দেন, আপনি কিভাবে শরীর ঠিক রাখছে? শরীরচর্চার মাধ্যমে নাকি ডায়েটসের মাধ্যমে?

প্রধানমন্ত্রী প্রশ্ন শুনে হাসি থামাতে পারলেন না, হেসে দিলাম। সাথে উপস্থিত সাবাইও একই কাজ করলেন। প্রধান মন্ত্রী নিজেই বললেন, ব্যাস্ত জীবন রুটিন ঠিকা রাখা যায় না। আর তিনি নিয়মিত নামাজ পড়েন। তাও এক প্রকার ব্যায়াম। আর অন্য কোন রকম ব্যায়াম করা হয়ে উঠেনা। কারণ সময় সুযোগ হয়ে উঠেনা। আর প্রধান মন্ত্রীর জীবন বন্দী জীবনের মতন, ইচ্ছে হলেই বের হওয়া যায় না।

আর প্রধান মন্ত্রী ডায়েট করেন কিনা?

এ প্রশ্নের জবাবে দিয়েছে। প্রধানমন্ত্রীর খাবার নিয়ে কোন বাজ বিচার নেই। যখন যা পান, তা খেয়ে নেন। তবে পরিমিত খাবার খেতে স্বাচ্ছন্দবোধ করেন বাংলাদেশের কর্ণধার শেখ হাসিনা। তিনি চিন্তা শক্তিকে সতেজ ও শরীর ভালো রাখতে পছন্দ করেন।

ব্যাক্তিগত জীবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দাদি বা নানি হিসাবে কেমন?

প্রধান মন্ত্রী দাদি বা নানি হিসাবে কেমন? এ প্রশ্নে প্রধান মন্ত্রী শেখ হাসিনা বলেন, সেটা তাদেরকে জিজ্ঞেস করলে পেয়ে যাবেন। প্রধানমন্ত্রী তার নাতি-নাতনীদের সাথে লুডু, ক্যারম ও দাবা খেলা খেলেন। জননেত্রী যতটুকু পারেন তাদেরকে সময় দেন। প্রধানমন্ত্রীর নাতি-নাতনীরা জননেত্রী শেখ হাসিনার হাতের রান্না পছন্দ করে। আর সবচেয়ে ছোট নাতনী ত বলেই দেয় “তুমি রান্না করবে”। এমনটা জানিয়েছেন প্রধানমন্ত্রী উক্ত সাক্ষাৎকারে।

Leave a Reply