চতুর্থ গনবিজ্ঞপ্তি নিয়ে এনটিআরসিএর বিশেষ সতর্কবার্তা

  • Post author:
  • Post last modified:January 24, 2023
You are currently viewing চতুর্থ গনবিজ্ঞপ্তি নিয়ে এনটিআরসিএর বিশেষ সতর্কবার্তা
চতুর্থ গনবিজ্ঞপ্তি নিয়ে এনটিআরসিএর বিশেষ সতর্কবার্তা।

চতুর্থ গনবিজ্ঞপ্তি নিয়ে এনটিআরসিএর বিশেষ সতর্কবার্তা: চতুর্থ গনবিজ্ঞপ্তি নিয়ে এনটিআরসিএর বিশেষ সতর্কবার্তা। আসসালামুয়ালাইকুম প্রিয় পাঠক আজ আমি এই বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ একটি পোস্ট শেয়ার করলাম।

চতুর্থ গনবিজ্ঞপ্তি নিয়ে এনটিআরসিএর বিশেষ সতর্কবার্তা: বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ। সম্প্রতি এনটিআরসিএর সচিব মোঃ ওবায়দুর রহমান স্বাক্ষরিত সতর্কবার্তাটি জারি করা হয়।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ হতে সারা দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এন্ট্রি লেভেলে শিক্ষক নিয়োগে সুপারিশ প্রদানের লক্ষ্যে এই চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হয় এটি ছিল এনটিআরসিএ সতর্ক বার্তা। এছাড়াও একই সাথে সারাদেশে ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ২০২০ চলমান রয়েছে।

এছাড়া ইদানিং লক্ষ্য করা যাচ্ছে কিছু সংখ্যক অসাধু চক্র এনটিআরসিএ এর কর্মকর্তা ও কর্মচারীদের নাম ও টেলিফোন নম্বর ব্যবহার করে নিয়োগ প্রদানের নামে বিভিন্ন লোকদের সাথে অর্থাৎ নিবন্ধিত প্রার্থীদের ও সাথে যোগাযোগ করে যাচ্ছে যেসব আইনগত অপরাধ।

তাই বলা হয়েছে শিক্ষক নিয়োগের জন্য নিবন্ধিত প্রার্থীরা অনলাইনে প্রবেশ করে সফটওয়্যার এর মাধ্যমে সম্পূর্ণ আবেদন এর কাজ করা হচ্ছে তাই নিবন্ধিত প্রার্থীরা সফটওয়্যার এর মাধ্যমে আবেদন করতে এবং শিক্ষা প্রতিষ্ঠান choice সহ নিয়োগ প্রক্রিয়া যাবতীয় কাজ সম্পাদন করার কথা বলা হয়েছে।তাই অসাধু চক্রের থেকে দূরে থাকুন এবং কোন প্রকার অসাধু চক্রের সাথে আর্থিক লেনদেনের থেকে ও দূরে থাকার কথা জানিয়েছেন এনটিআরসিএ।

সবশেষে বলা যায় যে, নিবন্ধিত প্রার্থীরা যেন এই রকম অসাধু চক্রের হাত থেকে দূরে থাকুন এবং এই অসাধু চক্রের সন্ধান পেলে আইনগত শাস্তির দরকার । এছাড়াও ১৭ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা ইতিমধ্যে শেষ হয়েছে এই পরীক্ষার ফলাফল প্রকাশ করার পর লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে এবং তারপর ভাইভা পরীক্ষা হয়ে নিবন্ধন এর রেজাল্ট প্রকাশ করা। হবে । আমাদের এই ব্লগে অনেক বিষয়ের উপর সাজেশন এমনকি নিবন্ধন পরীক্ষার জন্য বিভিন্ন সাজেশন দেয়া হয়েছে আপনারা ও শেয়ার করবেন এবং নিজেকে সম্পূর্ণ প্রস্তুত করেন ।

এনটিআরসিএ বেসরকারি শিক্ষক নিয়োগে সহায়তা দেবে পিএসসি

Leave a Reply