ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার নিয়ম ও ১০টি ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোডার

You are currently viewing ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার নিয়ম ও ১০টি ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোডার
ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার নিয়ম

ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার নিয়ম সম্পর্কে আপনি আমাদের আজকের আর্টিকেলে জানতে পারবেন।ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার পাশাপাশি কিভাবে ইনস্টাগ্রাম ছবি ডাউনলোড করতে হয় সেটাও আপনাদেরকে দেখাবো আমাদের এই আর্টিকেলে। এই আর্টিকেলের শেষে আপনাদের সাথে শেয়ার করবো বেষ্ট ১০টি ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোডার। যেগুলো আশা করি আপনাদের অনেক কাজে আসবে।

ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার নিয়ম বিস্তারিত

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক, আশাকরি আপনি আল্লাহর রহমতে অনেক ভালো রয়েছেন। বর্তমান সময়ে ফেসবুকের পাশাপাশি ইনস্টাগ্রাম অনেক বেশী জনপ্রিয় হয়ে উঠেছে আমাদের দেশে তথা বাংলাদেশ। আমরা ফেসবুকে যেমন সহজেই ফেইসবুকের যেকোনো ছবি ডাউনলোড করতে পারি অর্থাৎ আমাদের গ্যালারিতে সেভ করতে পারি ইনস্টাগ্রাম থেকে কিন্তু সহজে আমরা কোন ভিডিও কিংবা কোন ছবি আমাদের গ্যালারিতে সেভ করতে পারি না।

কিন্তু আপনি চাইলে খুব সহজেই সহজ কিছু উপায় অবলম্বন করে ইনস্টাগ্রাম থেকে ছবি কিংবা ভিডিও ডাউনলোড করতে পারেন।কিভাবে ইনস্টাগ্রাম থেকে ছবি বা ভিডিও ডাউনলোড করবেন এই হলো আমাদের আর্টিকেলের মূল টপিক। আপনি যদি এই সম্পর্কে পরিপূর্ণ জানতে চান তাহলে আমাদের ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার নিয়ম ও সেরা দশটি ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোডার এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে থাকুন। তাহলে আপনারই অনেক উপকার হবে এবং ইনস্টাগ্রাম ভিডিও ও ছবি ডাউনলোড করতে আর কোনো সমস্যা হবে না।

ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোডার

ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার পূর্বে আপনাদের কিছু বিষয় জানতে হবে। যেমনঃ- ইনস্টাগ্রাম একাউন্ট কিন্তু সাধারনত দুই ধরনের হয়ে থাকে। একটা হলো পাবলিক একাউন্ট। আরেকটা হলো প্রাইভেট একাউন্ট। আপনি যে নিয়ম বলব বা যে নিয়ম আপনাদেরকে দেখাবো এই নিয়ম ব্যবহার করে আপনি শুধু পাবলিক ইনস্টাগ্রাম একাউন্ট এর ছবি বা ভিডিও ডাউনলোড করতে পারবেন। আপনি এই নিয়ম ফলো করে ইনস্টাগ্রাম প্রাইভেট প্রোফাইলের ছবি বা ভিডিও ডাউনলোড করতে পারবেন না। যদি ওই প্রাইভেট একাউন্ট থেকে আপনাকে ফলো করা হয় তাহলে আপনি সেই প্রাইভেট একাউন্টের ছবি বা ভিডিও আমার বলা নিয়ম অনুসরণ করে ডাউনলোড করতে পারবেন। আশা করি বুঝতে পেরেছেন।

ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড নিয়ে সতর্কতা

তবে একটা বিষয় খেয়াল রাখতে হবে আপনি যে কোনো কিছু ডাউনলোড করতে চান না কেন অবশ্যই ওই কর্তৃপক্ষের অনুমতি নিয়ে তারপর ডাউনলোড করবেন। কেননা কারো ছবি বা ভিডিও তার পারমিশন ছাড়া থেকে ডাউনলোড করা বেআইনি কাজ। এতে করে কপিরাইট আইন লঙ্ঘন করা হয়। আশা করি আপনি বুঝতে পেরেছেন কেনো পারমিশন নিতে হবে।

Instagram Stylist Bio Design 2022

ইনস্টাগ্রাম ছবি ডাউনলোড করার নিয়ম

ইন্সটাগ্রাম এর ছবি ডাউনলোড করার জন্য আপনি প্রথমে ইনস্টাগ্রামে চলে যাবেন। তারপর যে ছবিটি ডাউনলোড করবেন সেই ছবিটির লিংক কপি করবেন। লিংক কপি করার জন্য আপনি ছবিটির ডান পাশে উপরের থ্রি ডট দেখতে পাবেন। আপনি ফ্রি ডাট এর উপর ক্লিক করবেন। তারপর সেখান থেকে লিংক নামে একটি অপশন দেখতে পাবেন। আপনারা লিংক এর উপর ক্লিক করবেন।তাহলে আপনার ওই ছবিটি লিংক কপি হয়ে যাবে।

ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার নিয়ম

আপনার যদি ওই ছবিটির লিংক কপি করার সম্পূর্ণ হয়ে থাকে তাহলে এবার চলে আসুন আপনার পছন্দের। যে কোন একটি ব্রাউজারে আসার পর সার্চ বক্সে সার্চ করবেন Instagram Photo Downloder লিখে। তারপর আপনি প্রথমে যেই ওয়েবসাইটটি পাবেন সেই ওয়েবসাইটে প্রবেশ করবেন। ওয়েবসাইটে প্রবেশ করলে নিচের ছবির মত একটি ইন্টারফেস দেখতে পারবেন। তারপর আপনার কপি করা লিঙ্কটি এখানে এসে পেস্ট করে দিবেন। তারপরে ডাউনলোড ফটোতে ক্লিক করলে আপনার ইনস্টাগ্রাম ফটো ডাউনলোড হয়ে যাবে।

ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার নিয়ম

ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার নিয়ম

এখন তাহলে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার নিয়ম সম্পর্কে জানা যাক। ইন্সটাগ্রাম ভিডিও ডাউনলোড করার জন্য আপনি প্রথমে আপনার ইনস্টাগ্রামে চলে যাবেন। এরপর আপনি যেই ভিডিওটি ডাউনলোড করবেন সেই ভিডিও এর লিংক কপি করবেন। লিংক কপি করার জন্য আপনি ভিডিও এর নিচে ডান পাশে উপরের থ্রি ডট দেখতে পাবেন। আপনি ফ্রি ডট এর উপর ক্লিক করবেন। তারপর সেখান থেকে লিংক নামে একটি অপশন দেখতে পাবেন। আপনারা লিংক এর উপর ক্লিক করবেন।তাহলে আপনার ওই ভিডিও এর লিংক কপি হয়ে যাবে।

ওকে আশা করছি আপনার পছন্দের ইনস্টাগ্রাম ভিডিও এর লিংক কপি করে ফেলেছেন। আপনার যদি ওই ছবিটির লিংক কপি করার সম্পূর্ণ হয়ে থাকে তাহলে এবার চলে আসুন আপনার পছন্দের যে কোন একটি ব্রাউজারে। আসার পর সার্চ বক্সে সার্চ করবেন Instagram Video Downloder লিখে। তারপর আপনি প্রথমে যেই ওয়েবসাইটটি পাবেন সেই ওয়েবসাইটে প্রবেশ করবেন। ওয়েবসাইটে প্রবেশ করলে নিচের ছবির মত একটি ইন্টারফেস দেখতে পারবেন। তারপর আপনার কপি করা লিঙ্কটি এখানে এসে পেস্ট করে দিবেন। তারপরে ডাউনলোড বাটনে ক্লিক করলে আপনার ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড হয়ে যাবে।

ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার নিয়ম

১০টি ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোডার

আর্টিকেল এর শুরুতে যেমনটা বলেছিলাম যে আর্টিকেলের শেষ পর্যায়ে এসে আপনাদের সাথে দশটি ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোডার শেয়ার করবো। তাহলে চলুন দশটি ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোডার সম্পর্কে জানা যাক।

• 4K Stogram
• VideoHunter
• Socialdown
• Instagram Downloader
• InstaOffline
•  Inflact
• Leawo Video Downloader
• Reposter for Instagram
• QuickSave
• InstaGet

ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড নিয়ে আমাদের সর্বশেষ কথা

আমাদের মধ্যে অতি জনপ্রিয় একটি অ্যাপস হলো ইনস্টাগ্রাম। ইনস্টাগ্রাম ব্যবহার করা অনেক সহজ। পাশাপাশি ইনস্টাগ্রামে রয়েছে অনেক ছবি এবং ভিডিও। আমাদের মাঝে মাঝেই ছবি ও ভিডিও গুলো এতই পছন্দ হয়ে যায় যেগুলো আমরা ডাউনলোড করে রাখতে চাই। তার জন্য আপনাদের সাথে শেয়ার করা হলো ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার নিয়ম এবং ইনস্টাগ্রাম ছবি ডাউনলোড করার নিয়ম। আশা করি আপনাদের ভালো লেগেছে। যদি ভালো লাগে তাহলে আপনার ফ্রেন্ডস এন্ড ফ্যামিলির মাঝে শেয়ার করতে পারেন যাতে তারাও ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার নিয়ম নিয়ম ও সেরা দশটি ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোডার সম্পর্কে জানতে পারে। আজকের আর্টিকেল টি এই পর্যন্তই। শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

Leave a Reply