৫টি সেরা গেমিং ল্যাপটপ ও ল্যাপটপ এর দাম ২০২২ | Gaming laptop price in BD 2022

You are currently viewing ৫টি সেরা গেমিং ল্যাপটপ ও ল্যাপটপ এর দাম ২০২২ | Gaming laptop price in BD 2022
Gaming laptop price in BD

কম বেশি আমরা সকলেই জানি বর্তমান সময়ে এই ডিজিটাল যুগের মধ্যে ল্যাপটপ পছন্দ করেনা এমন লোক খুঁজে পাবেন না। তাছাড়া যদি এমন ল্যাপটপ হয় যেখানে কিনা গেমিং ল্যাপটপ অর্থাৎ গেম খেলানোর জন্য ভালো পারফরম্যান্স পাওয়া যায় তাহলে কি হবে সেটা তো আর আপনাকে বলতে হবেনা। কেননা বর্তমান সময়ে তরুণ সমাজ এভাবেই গেমের প্রতি আকৃষ্ট যা লেখাতেই বলা সম্ভব নয়।

সুতরাং আজকে আমি আপনাদের সাথে এমন একটি আর্টিকেল উপহার দিব যেটাতে কিনা আমি আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করব ‌৫টি সেরা গেমিং ল্যাপটপ ও গেমিং ল্যাপটপ এর দাম‌ যেগুলো কিনা আপনার অনেক পছন্দ হবে। সুতরাং আপনি যদি গেমের মধ্যে ভালো পারফরম্যান্স পেতে চান এর মাধ্যমে এগুলো বাছাই করতে।

তবে যেহেতু সমস্ত ল্যাপটপের সবগুলোর পারফরম্যান্স কেমন বলা সম্ভব নয়, তাই অবশ্যই আপনারা সেই ল্যাপটপের অফিসিয়ালি ওয়েবসাইটে চেক করে নিবেন। সুতরাং আর কথা না বাড়িয়ে চলুন আমরা মূল আলোচনার দিকে আকৃষ্ট হই।

৫টি সেরা গেমিং ল্যাপটপ ও গেমিং ল্যাপটপ এর দাম ২০২২

বর্তমান আমাদের বাংলাদেশের কিংবা অন্য দেশের মার্কেটের মধ্যে Apple, HP, Lenovo, Microsoft, dell ইত্যাদি সহ আরো নানা ধরনের ল্যাপটপ পেয়ে যাবেন। সুতরাং এখন যদি আপনাকে কেউ বলে আপনি এ সমস্ত ল্যাপটপ কোম্পানির ল্যাপটপ থেকে আমাকে একটা ভালো ল্যাপটপ বাছাই করে দিন। তাহলে আপনি কি বাছাই করতে পারবেন?

যদি আপনার ভালো ল্যাপটপ পারফরম্যান্স থাকে এবং সে সম্পর্কে ধারনা থাকে তাহলেই তো পারবেন তাই না? সুতরাং আপনাকে অবশ্যই ভালো কিছু ল্যাপটপ সম্পর্কে ধারণা থাকতে হবে যেটা কিনা অবশ্যক। না হয়তো আপনি একটা ভালো গুনমানের ল্যাপটপ আপনি বাছাই করতে পারবেন না।

সেরা গেমিং ল্যাপটপ হোক কিংবা অন্য যে কোন ল্যাপটপ যদি সেগুলোতে ভালো পার্টস ব্যবহার করা হয়ে থাকে তাহলে তো সেগুলোই ভালো ল্যাপটপ। কেননা যখন সেগুলোতে ভালো পার্টস ব্যবহার করা হবে তখন‌ সেগুলোর পারফরমেন্স ভালো হবে, ব্যবহারকারীরা ব্যবহার করে সেটিসফাইট হবে, সবগুলো কাজ ভালোভাবেই করা যাবে ইত্যাদি।

সুতরাং আজকের এই আর্টিকেলে আমি আপনাদের সাথে কয়েকটা আকর্ষণীয় ল্যাপটপ সম্পর্কে শেয়ার করব। এই ল্যাপটপগুলো আপনি প্রায় অনেকগুলো কাজে ব্যবহার করতে পারবেন যেমন গেমিং করার ক্ষেত্রে, ডিজিটাল মার্কেটিং এর ক্ষেত্রে ইত্যাদি। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে এরকম ১০টি ল্যাপটপ সম্পর্কে জেনে নেওয়া যাক।

1. HP Elite dragonfly

এই ল্যাপটপটি ফোল্ডেবল ডিজাইনের মধ্যে অন্যতম, এই ল্যাপটপের ত্রুটিহীন ডিজাইন প্রত্যেক ব্যবহারকারীর মন জয় করে নিয়েছে। এই ল্যাপটপটি HP ব্রান্ডের একটি উন্নত মানের পণ্য। এটার ব্যাটারি ব্যাকআপ আপনি দারুন পাবেন সাথে LTE কানেক্টিভিটি থাকায় ডাউনলোড স্পিড পাবেন খুব দ্রুত। যার কারণে এই ল্যাপটপটা অন্যগুলোর তুলনায় অনেক ব্যয় বহুল। এই ল্যাপটপের কিছু স্পেসিফিকেশন নিচে দেওয়া হলো:-

সিপিইউ8th generation Intel core i5-7
গ্রাফিক্সIntel UHD graphics 620
রেম8-16
স্ক্রিন13.3 diagonal full HD touch display – full HD touch sure view display
স্টোরেজ254 GB SSD
প্রাইস222,000৳

2. Asus TUF Dash F15

asus tuf dash f15 এই ল্যাপটপটি খুব ভালো মানের একটি গেমিং ল্যাপটপ। এই ল্যাপটপের হালকা ডিজাইন এবং স্লিম প্রত্যেকটা গেম ফ্রেন্ডদেরকে আকর্ষণীয় করে তুলেছে। তাছাড়া এখানে যে ব্যাটারির কাজটা পাওয়া যায় এটা গেমারদের জন্য অনেক সুবিধা। এখানে এত পারফরম্যান্সের কারণে যে কোন লেটেস্ট গেমও খেলা যাবে অনায়াসে এই ল্যাপটপের মধ্যে। তবে হ্যাঁ, এটাতে একটা সমস্যা রয়েছে সেটা হচ্ছে এখানে কোন প্রকার কেম নেই। তো আপনাদেরই ক্যামেরার প্রয়োজন পড়ে সে ক্ষেত্রে আপনাকে অবশ্যই বাজার থেকে ক্রয় করে ব্যবহার করতে হবে। এই ল্যাপটপের আরো কিছু বৈশিষ্ট্য তুলে দেয়া হল:-

সিপিইউUp to Intel core i7-11375H
গ্রাফিক্সUp to NVIDIA GeForce RTX 3070
রেম Up to 16GB DDR4-3200
স্ক্রিনUp to 15.6-inch WQHD anti-glare 165Hz IPS-level display with Adaptive Sync
স্টোরেজUp to 1TB SSD
প্রাইস178,900 BDT (guess)

3. Asus ROG Zephyrus G14

আসুন আমরা জেনে নিই Asus ROG Zephyrus G14 এই ল্যাপটপের কিছু বৈশিষ্ট্য সম্পর্কে। বিশেষ করে এই ল্যাপটপের মধ্যে যে ব্যাটারিটা ব্যবহার করা হয়েছে সেটা খুবই ইউজফুল এবং বিশেষ করে গেমারদের জন্য অনেক ভালো‌ পারফরম্যান্স দিবে। এই ল্যাপটপটি ক্যারি করতে খুব সুবিধা কেননা এই ল্যাপটপটি চিকন এবং খুবই পাতলা ধরনের। তবে হ্যাঁ, একটা অসন্তোষজনক বিষয় হচ্ছে এখানে কোন প্রকার ওয়েবক্যাম ব্যবহার করা হয়নি, সুতরাং আপনাকে অবশ্যই এক্সট্র্যাকটা ওয়েবক্যাম লাগাতে হবে যদি ক্যামেরা ব্যবহার করতে চান। তবে এটি আমার মধ্যে ফাইভ স্টার পাওয়ার যোগ্য কেননা খুব ভালো পারফরমেন্স করবে গেম খেলার ক্ষেত্রে।

  • প্রসেসর :- AMD Ryzen 9 4900HS (8 Cores , 3.0GHz up to Up to 4.3GHz) Processor
  • ডিসপ্লে :- 14-inch Full HD (1920 x 1080) IPS-level panel, Anti-glare, 120Hz, 100% sRGB, 72% NTSC Display
  • গ্রাফিক্স :- NVIDIA GeForce RTX 2060 Max-Q with 6GB GDDR6 Graphics
  • অপারেটিং সিস্টেম :- Windows 10
  • ওয়েবক্যাম :-  720P HD
  • রেম :- 16GB RAM + 1TB PCIe SSD
  • প্রাইস :- 168,000 BDT

4. macbook pro 16 inches 2019

ম্যাকবুকের ২০১৯ সালের একটি মডেল ১৬ ইঞ্চির একটি খুব অসাধারণ এবং বড় ল্যাপটপ। এখানে যে দুর্দান্ত স্ক্রিন টি ব্যবহার করা হয়েছে বড় ধরনের সেটা ব্যবহারকারীকে দিবে দুর্দান্ত পারফরম্যান্স। এখানে যে সমস্ত পার্টস ব্যবহার করা হয়েছে সবগুলোই উন্নতমানের, বিশেষ করে এখানে যে সাউন্ড কোয়ালিটির এটা পাওয়া যায় সেটা মধুর। এই ল্যাপটপটা গেমের থেকে শুরু করে যে সমস্ত ডিজাইনার রয়েছেন তারাও খুব স্বাচ্ছন্দবোধের সাথে ব্যবহার করতে পারবে। এই ল্যাপটপের কিছু স্পেসিফিকেশন নিচে দেওয়া হল:-

  • সিপিউ :- 8th generation Intel core i7-i9
  • গ্রাফিক্স :- AMD radeom Pro 5300m
  • রেম :- 16 – 64
  • স্ক্রিন :- 16 inches retina display with true tone
  • স্টোরেজ:- 512 8GB SSD
  • প্রাইস :- To be announced

৩০ হাজার টাকার মধ্যে ভালো ল্যাপটপ ২০২২

5. Acer Swift 3

acer swift 3 এই ল্যাপটপটি আপনি ছবিতেই দেখতে পাচ্ছেন কত সুশ্রিল একটি ল্যাপটপ। এই ল্যাপটপটা তেমন ব্যবহার না হলেও এখানে দেওয়া আছে একটি এলুমিনিয়ামের নিপুন ফিনিশিং। যার কারনে আমাকে বলতে হবে না আপনারা দেখতে পাচ্ছেন একটা গর্জিয়াস লুক। তাছাড়া এখানে ব্যাকলাইট কিবোর্ড সংযোজন করা হয়েছে, যার কারণে টাইপ করতে অনেক আরামদায়ক লাগবে। সব মিলিয়ে এই ল্যাপটপটিতে একটা ভলো পারফরমেন্সের আশা করা যায়। সেরা ল্যাপটপ এর মধ্যে অন্যতম এই ল্যাপটপ টি আপনি গেমিং এর জন্য ব্যবহার করতে পারেন। এই ল্যাপটপের কিছু স্পেসিফিকেশন নিচে তোলে ধরা হলো :-

সিপিউ :- up to Intel core i7-8565U

গ্রাফিক্স :- Nvidia Geforce MX150 Intel HD graphics 120 or AMD radeon vega 8

রেম :- 4-8

স্ক্রিন :- 14 inches FHD (1920×1080) comfy view LPS – 15.6′ Full HD (1920×1080)

স্টোরেজ:- 12 TB 1TB HDD 16GB Intel optane memory

প্রাইস :- 1,00,500 BDT

উপসংহারঃ আজকের এই আর্টিকেলে আমি আপনাদের সাথে ৫ টি সেরা গেমিং ল্যাপটপ ও গেমিং ল্যাপটপ এর দাম সম্পর্কে বিস্তারিত। সুতরাং আমি মনে করি আজকের এই পোস্ট পড়ে আপনি অনেক কিছু জানতে পারলেন। ধন্যবাদ।

আরো পড়ুনঃ ভোটার আইডি কার্ড চেক

এই ইনফরমেশন গুলো বেশিরভাগ techradar.com থেকে নেওয়া হয়েছে।

Mahfujur Rahman

Mahfujur Rahman is the founder of this Blog. He is a Professional Blogger and SEO Expert, who is interested in SEO, Web Programming. If you need any information related to this website, then you can feel free to ask here. It is our aim that you get the best information on this blog.

Leave a Reply