ফেসবুক ৫০ হাজার ডলার দিবে ফেসবুক কনটেন্ট নির্মাতাদের

You are currently viewing ফেসবুক ৫০ হাজার ডলার দিবে ফেসবুক কনটেন্ট নির্মাতাদের

ফেসবুক সোস্যাল মিডিয়া প্লাটফর্ম তাদের নতুন সুবিধা ব্যবহার করার জন্যে ৫০ হাজার ডলার দেবে ফেসবুক Facebook Content Creator দেরকে। গত কিছুদিন পূর্বে দ্যা ইনফরমেশনের তাদের নিজস্ব প্রতিবেদনে উঠে এসেছে ২০২২ এর শেষে ফেসবুক কনটেন্ট নির্মাতাদের ১০০ কোটি ডলার দেওয়া হবে।

Facebook announcement: Facebook is offering to pay musicians and creators up to $50,000 every time

ফেসবুক কর্তৃপক্ষ চলতি বছরের এ কথাটি জানিয়েছে। এবং ফেসবুক যোগাযোগ মাধ্যম টির প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গও একথাটি জানান।

দ্যা ইনফরমেশন এর প্রতিবেদনে তুলে ধরা হয়েছে এই অর্থ কিভাবে খরচ করা হবে। প্রতিবেদনটির উল্লেখ্য তথ্য অনুযায়ী ফেসবুকের “লাইভ অডিও রুমস” (facebook live audio rooms) ব্যবহারের জন্যে কনটেন্ট নির্মাতাদের ৫০ হাজার ডলার পর্যন্ত দেবে ফেসবুক এর নতুন নামে পরিচিতি পাওয়া মেটা Facebook Meta।

অনুসারীদের সাথে সরাসরি কথোপকথন করা যায় “অডিও রুমস ” এর মাধ্যমে, ক্লাব হাউস নামের একটি অ্যাপ ফেসবুকের আগে এই সুবিধা এনেছিলো। ক্লাব হাউস তুমুল জনপ্রিয় হওয়ার কারণে সম্প্রতি ফেসবুকে যোগ করা হয়েছে একি সুবিধা।

ফেসবুক এছাড়াও ইন্সটাগ্রাম রিল Instagram Reels (ভিডিও ক্লিপ) নির্মাতাদের ৩৫ হাজার ডলার পর্যন্ত দেওয়া হবে বলে এ তথ্য জানা গেছে ইন্ডিয়ান পপুলার নিউজ পেপার ইন্ডিয়ান এক্সপ্রেস indianexpress এর প্রতিবেদনে।

Indianexpress ইন্ডিয়ান এক্সপ্রেস এর প্রতিবেদনে আরো বলা হয়েছে মডেল, সংগীত শিল্পী, এছাড়াও অন্যান্য কন্টেন্ট নির্মাতাদের অডিও রুমস ব্যবহার করার জন্যে ১০ থেকে ৫০ হাজার ডলার দেওয়া হবে৷

এক্ষেত্রে নির্মাতাদের ৩০ মিনিটের ৪ থেকে ৬ টি অধিবেশন পরিচালনা করতে হবে৷ এ বছরের জুন মাসে পডকাস্ট ও অডিও রুমস এ দুটি সুবিধা চালু করা হয়।

অডিও রুমসে সর্বোচ্চ ৫০ জন বক্তা যুক্ত করতে পারবেন হোস্ট তবে এখানে শ্রোতার পরিমাণের কোন সীমাবদ্ধতা থাকবেনা। লাইভ অডিও রুমসে শ্রোতাবা বক্তারা চাইলে সরাসরি অর্থ দিতে পারবে হোস্টকে।

News source: businessinsider.in

Mahfujur Rahman

Mahfujur Rahman is the founder of this Blog. He is a Professional Blogger and SEO Expert, who is interested in SEO, Web Programming. If you need any information related to this website, then you can feel free to ask here. It is our aim that you get the best information on this blog.

Leave a Reply