ঘূর্ণিঝড় সিত্রাং লাইভ: ঘূর্ণিঝড় সিত্রাং এর বর্তমান অবস্থান | Cyclone Sitrang live update

You are currently viewing ঘূর্ণিঝড় সিত্রাং লাইভ: ঘূর্ণিঝড় সিত্রাং এর বর্তমান অবস্থান | Cyclone Sitrang live update
ঘূর্ণিঝড় সিত্রাং লাইভ

আপনি কি জানেন ঘূর্ণিঝড় সিত্রাং এর অবস্থান কোথায়? কিংবা আপনি কি এটা জানেন ঘূর্ণিঝড় সিত্রাং লাইভ লোকেশন কোথায়? অথবা আপনি কিভাবে দেখবেন ঘূর্ণিঝড় সিত্রাং লাইভ কোথায় আঘাত হানছে? এই সব বিষয়ে আপনি আমাদের এই লেখাটি জানতে পারবেন। এছাড়াও আপনি জানতে পারবেন ঘূর্ণিঝড় সিত্রাং এর সর্বশেষ খবর সম্পর্কে।

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক, আশা করি আপনি অনেক ভালো রয়েছেন। আপনি যদি একজন বাংলাদেশের নাগরিক হয়ে থাকেন কিংবা আপনি যদি বিশ্বের খবরাখবর পড়ে থাকেন তাহলে আপনি অবশ্যই এত সময় জেনে গিয়েছেন যে একটি ঘূর্ণিঝড় যার নাম সিত্রাং বাংলাদেশের উপকূলে অবস্থান করছে। এই ঘূর্ণিঝড় নিয়ে বাংলাদেশের মানুষের মনে নানা আতংক কাজ করছে। কারণ ঘূর্ণিঝড়টি আমাদের লোকাল এর ব্যাপক ক্ষয়ক্ষতির করবে এটা অনেক আগে আবহাওয়া অফিস আমাদেরকে জানিয়েছেন। এইগুলো নিয়েই আমাদের আজকের এই আর্টিকেল। আমরা এই ঘূর্ণিঝড় নিয়ে আপনাদের বিস্তারিত জানাবো। এই ঘূর্ণিঝড়ের নামকরণ পেছনের ইতিহাস সম্পর্কে জানাবো।ঘূর্ণিঝড় এখন কোথায় অবস্থান করছে ইত্যাদি সম্পর্কে জানতে পারবেন এই লেখাটিতে।

একটি ঘূর্ণিঝড় একটি দেশ কিংবা একটি শহরের জন্য মোটেও কোন আশীর্বাদ নয়। বরং এটিকে একটি অভিশাপ এর সাথে তুলনা করা যায়। কেননা ঘূর্ণিঝড়ের ফলে মানুষের জানমালের ব্যাপক ক্ষতি হয়। হয় নানা প্রাণহানি এবং অনেক মানুষ তাদের সর্বস্ব হারিয়ে ফেলেন। এই ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি হাত থেকে বাঁচার জন্য ঘূর্ণিঝড় সম্পর্কে আমাদের বিস্তারিত তথ্য জানা আবশ্যক। যেমন ঘূর্ণিঝড় কোথায় অবস্থান করছে, কিংবা ঘূর্ণিঝড়টি কখন আঘাত হানতে পারে ইত্যাদি বিষয়ে। কোন জায়গা দিয়ে প্রবাহিত হবে এটা যদি জানা যায় তাহলে সেই জায়গার মানুষ সম্পর্কে জানতে পারবে এবং তারা নিরাপদ জায়গায় অবস্থান গ্রহণ করতে পারবে এবং অনেকাংশে তাদের ক্ষয়ক্ষতি পরিমান কমাতে পারবে। চলুন তাহলে ঘূর্ণিঝড় সিত্রাং নিয়ে জানা যাক।

ঘূর্ণিঝড় সিত্রাং লাইভ: Cyclone Sitrang live update

ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ নামকরণ যেভাবে নামকরণ করা হয়েছে?

চলুন তাহলে প্রথমে জানা যাক ঘূর্ণিঝড় সিত্রাং এর নামকরণ কিভাবে করা হয়েছে? কোন দেশ থেকে করা হয়েছে? কিংবা এর প্রকৃত অর্থ কি। এই ঘুর্ণিঝড় টির নাম নির্ধারণ করেছে থাইল্যান্ড। থাইল্যান্ড সাধারণত বিভিন্ন ঘুর্ণিঝড় এর নাম নির্ধারণ করে থাকে। ভিয়েতনামি ভাষায় সিত্রাং এর আভিধানিক অর্থ হলো পাতা।

ঘূর্ণিঝড় সিত্রাং এর অবস্থান?

বঙ্গোপসাগরে সৃষ্ট এই ঘূর্ণিঝড়টি তার গতিপথ বদলিয়েছে এই তথ্য জানিয়েছে আবহাওয়া অফিসের কর্মকর্তারা। আবহাওয়া অফিসের কর্মকর্তা আরো জানিয়েছেন ঘূর্ণিঝড় সিত্রাং তার গতিপথ পরিবর্তন করে এখন ভোলার দিকে এগোচ্ছে। সোমবার মধ্যরাতে ভোলা অতিক্রম করে নোয়াখালীর দিকে অগ্রসর হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অফিসের কর্মকর্তারা।

চলুন এখন তাহলে জানা যাক ঘুর্ণিঝড় সিত্রাং এর বর্তমান অবস্থান কি? কিংবা এখন কোথা থেকে প্রবাহিত হচ্ছে। ঘূর্ণিঝড় সিত্রাং উপকূলীয় এলাকার দিকে অগ্রসর হচ্ছে।

ঘূর্ণিঝড় সিত্রাং লাইভ দেখার নিয়ম?

বর্তমানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির উন্নয়নের ফলে আপনি চাইলে আপনার হাতে তার কাছে স্মার্টফোন দিয়ে যেকোনো ঘূর্ণিঝড় অবস্থান দেখতে পারবেন। কিভাবে অবস্থান দেখতে পারবেন তাহলে তো আপনার মনে এই প্রশ্ন এসেছে আপনারা চাইলে বিভিন্ন ওয়েবসাইট ব্যবহার করে দেখতে পারেন। যে সকলেই ব্যবহার করে ঘূর্ণিঝড়ের অবস্থান দেখা যায় তার মধ্যে অন্যতম হলোঃ- উইন্ডি এবং জুম আর্থ।

ঘূর্ণিঝড় সিত্রাং এর সর্বশেষ খবর

সমুদ্রবন্দরগুলোতে ঘূর্ণিঝড় সিত্রাং এর সাত(৭) নম্বর সিগনাল দেখানো হয়েছে। পাশাপাশি বিভিন্ন ধরনের মোট তিনটি বিমানবন্দর এই ঘূর্ণিঝড়ের কারণে বন্ধ ঘোষণা করা হয়েছে এবং অনেক পাবলিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। এই ঘূর্ণিঝড় থেকে রক্ষা পাওয়ার জন্য আপনারা আপনাদের নিকটস্থ আশ্রয় কেন্দ্রে অবস্থান নিবেন।

ঘূর্ণিঝড় সিত্রাং নিয়ে আমাদের সর্বশেষ কথা

প্রিয় পাঠকগণ, ঘূর্ণিঝড় সিত্রাং নিয়ে আমাদের আর্টিকেল এই পর্যন্তই। আশা করি আপনারা আমাদের এই লেখাটি পড়ে “ঘূর্ণিঝড় সিত্রাং এর অবস্থান,ঘূর্ণিঝড় সিত্রাং,ঘূর্ণিঝড় সিত্রাং লাইভ লোকেশন,ঘূর্ণিঝড় সিত্রাং লাইভ,ঘূর্ণিঝড় সিত্রাং এর সর্বশেষ খবর ” এই বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন। এছাড়াও আপনাদের যদি ঘুর্ণিঝড় সিত্রাং অন্য কোনো বিষয় জানার থাকে তাহলে আপনারা চাইলে এই আর্টিকেলের কমেন্ট বক্সে জানাতে পারেন। আপনার ঘুর্ণিঝড় সিত্রাং নিয়ে সকল অজানা বিষয়ের প্রশ্নের উত্তর দেওয়ার জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করবো ইনশাআল্লাহ।

Leave a Reply