দেশে ফিরলো ইতিহাস গড়া নারী ফুটবল দল

You are currently viewing দেশে ফিরলো ইতিহাস গড়া নারী ফুটবল দল
Bangladesh girls win maiden Saff football championship

“কোন কালে একা হয়নি কো জয়ী পুরুষের তরবারি, শক্তি দিয়েছে , প্রেরনা দিয়েছে বিজয় লক্ষ্মী নারী।” দেশে ফিরলো ইতিহাস গড়া নারী ফুটবল দল!!

প্রিয় দেশ বাসী দেশের গৌরব বয়ে আনলো আমাদের নারী ফুটবলার , আমাদের দেশের গৌরব আমাদের দেশের অহংকার আমারা তাদের জন্য আর্শীবাদ করি এভাবেই যেন আরো গৌরব বয়ে আনুক আমাদের এই সাফ চ্যাম্পিয়নশিপ জেতা নারী ফুটবলার বোনেরা।

Bangladesh Football Woman team History made – Bangladesh girls win maiden Saff football championship

দেশে ফিরলো সাফ চ্যাম্পিয়নশিপ জেতা নারী ফুটবলার দল। বুধবার ২১ সেপ্টেম্বর দুপুর ১ টা ৫০ মিনিট রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করছে বাংলাদেশ দলকে বহনকারী বিমান। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষ করে তারা বের হবেন। তাদের বরন করে নিতে বিমানবন্দরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল সহ মন্ত্রনালয়ের ও বাফুফের কর্মকর্তারা।

এছাড়াও তাদের বরন করে নিতে বিমানবন্দর এলাকায় হাজির হয়েছেন দেশের আপামর ক্রীড়া প্রেমিকেরা। যেখানে আরো রয়েছেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান এর এক ঝাঁক শিক্ষার্থী।

সেখানে বিকেএসপির অনন্ত ৩০-৩৫ জন‌ শিক্ষার্থী তাদের কে অভিনন্দন জানাতে এসেছেন। বিকেএসপির শিক্ষার্থীরা বলেন আমরা অনেক খুশি আমাদের আপুদের সাফল্যের জন্য ।এই সাফল্য বয়ে আনছে এসব শিক্ষার্থীর অসীম সাহস, নারী ফুটবলার দলের সাফল্য বয়ে আনছে তাদের প্রেরনা। এছাড়াও সাফ চ্যাম্পিয়নশিপ জেতা নারী ফুটবলার দলেও রয়েছে বিকেএসপির ৫ শিক্ষার্থী।

সব আনুষ্ঠানিকতা শেষ করে বাইরে আসার পর বিমানবন্দরের লাউঞ্জে হবে ছোট পরিসরে সংবাদ সম্মেলন।তারপর নারী ফুটবলার দল কে নেয়া হবে বিশেষ প্রস্তুতকৃত ছাদ খোলা বাসে। বিমানবন্দর থেকে মতিঝিলের বাফুফে কার্যালয়ে যাবেন নারী চ্যাম্পিয়নশিপ জেতা ফুটবলার দল। তাদেরকে রাস্তার দু’পাশে দাঁড়িয়ে থাকা হাজার হাজার উৎসুক জনতা করতালি দিয়ে অভিনন্দন জানাবে।

চ্যাম্পিয়নশীপ জেতা নারী ফুটবলার দল

গত ১৯ সেপ্টেম্বর নেপাল এর কাটমুন্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়াম এ অনুষ্ঠিত ফাইনালে স্বাগতিকদের ৩-১ গোলে হারিয়ে প্রথম বারের মতো বাংলাদেশ শিরোপা জিতেছে সাফ চ্যাম্পিয়নশিপে। বাংলাদেশ ৫ টি ম্যাচ খেলে সবগুলো জিতেছে।২৩ গোল করে হজম করেছে ১ টি

দেশের খেলাধুলায় বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের বিকেএসপির অবদান অনেক।প্রায় সব খেলায় থাকে বিকেএসপির থেকে নেয়া প্রশিক্ষণ প্রাপ্ত খেলোয়াড় দের অংশগ্রহণ।ব্যতিক্রম নয় নারী ফুটবল দলে ও।

এছাড়াও নারী ফুটবল দলের জন্য তমা গ্ৰুপের মতোই ৫০ লাখ টাকা পুরস্কার এর ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ( বিসিবি).

প্রথমবারের মতো নারী চ্যাম্পিয়নশীপের শিরোপা জেতায় তাদের স্বীকৃতি স্বরূপ এ পুরস্কার দেয়ার কথা জানিয়েছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।

সবশেষে বলা যায় সাফ চ্যাম্পিয়নশিপ জেতা নারী ফুটবলার দল দেশের জন্য অহংকার , গৌরব। তাদের এ অর্জন সমগ্ৰ জাতির আনন্দ,সাহস,প্রেরনা জুগিয়েছে। তাদের এই অর্জন বাংলাদেশকে আরো এগিয়ে যাওয়ার একটি মাধ্যম এ পরিনত হয়েছে।

Leave a Reply