ওয়েব ডেভেলপমেন্ট কোর্স: HTML, CSS, and Javascript for Web Developer

মাহফুজুর রহমান

আপনি কি ওয়েব ডেভেলপমেন্ট শিখতে চান? তাহলে সর্ব প্রথম আপনাকে HTML, CSS, JavaScript, সম্পর্কে জানতে হবে। তাই এই কোর্সটি হলো “HTML, CSS, and Javascript for Web Developers”। এই কোর্সের মেন্টর হলো Yaakov Chaikin.এই কোর্সটি করার মাধ্যমে আপনি শিখতে পারবেন এইচটিএমএল ( HTML ) , জাভাস্ক্রিপ্ট ( Javascript ) এবং সিএসএস ( CSS ) প্রোগ্রামিং ভাষা ।

এই কোর্সটি পরিপূর্ণ করার মাধ্যমে আপনি শিখতে পারবেন কিভাবে একটি ওয়েব পেইজ ডিজাইন করতে হয় এইচটিএমএল ও সিএসএস প্রোগ্রামিং ভাষার মাধ্যমে। তারপর আপনারা শিখতে পারবেন কিভাবে একটি ওয়েব পেইজকে সকল ডিভাইসের জন্য রেসপনসিভ করতে হয়৷ আপনি আরও জানতে পারবেন জাভাস্ক্রিপ্ট ব্যবহার করে কিভাবে ওয়েবপেইজ কে অ্যাপলিকিশনে রুপান্তর করতে হয়।এই কোর্সটি সম্পূর্ণ অনলাইন ভিত্তিক একটি কোর্স। পাশাপাশি কোর্সটিতে থাকছে সার্টিফিকেট এর সুব্যবস্থা। কোর্সে রয়েছে আনুমানিক ৪০ ঘন্টার ক্লাস।

এই কোর্সটির প্রাথমিক ভাষা হলো ইংরেজি। তবে৷ আনন্দের বিষয় হলো কোর্সের ভিডিও গুলোতে রয়েছে বিভিন্ন ভাষার সাবটাইটেল। এই কোর্সটি শুরু হবে ১৪ই ডিসেম্বর। আপনি চাইলে এই লিংকে ক্লিক করে কোর্সটি ইনরোল করতে পারেন।

Join now

ওয়েব ডেভেলপমেন্ট ফ্রী কোর্স

অ্যাপ ডেভেলপমেন্ট ফ্রি কোর্স

গ্রাফিক্স ডিজাইন ফ্রি কোর্স

 

 

 

Share This Article
মাহফুজুর রহমান হলেন স্কলার্সমীর প্রতিষ্ঠাতা, তিনি প্রফেশনালি ওয়েব ডেভেলপমেন্ট এবং SEO (Search Engine Optimization) বিষয়ে কাজ করেন, SEO Friendly নিউজ এবং ব্লগ পোস্টে দীর্ঘ কয়েক বছর ধরে কাজ করে আসতেছে। যেকোনো প্রয়োজনে যোগাযোগ করার জন্য কন্টাক্ট করতে পারেন।