NTRCA ৪র্থ গণবিজ্ঞপ্তির সুপারিশ থেকে কয়েক হাজার শিক্ষকবাদ কেন?

সাহেদা জান্নাত

শ্রদ্ধেয় চাকরিপ্রত্যাশি ভাই ও বোনেরা এনটিআরসিএর চতুর্থ গনবিজ্ঞপ্তির সুপারিশ থেকে কয়েক হাজার শিক্ষক বাদ এই বিষয়ে আমি বিস্তারিত শেয়ার করলাম কেন কয়েক হাজার শিক্ষক বাদ পড়বেন চূড়ান্ত সুপারিশ থেকে।

এনটিআরসিএর চতুর্থ গনবিজ্ঞপ্তির সুপারিশ থেকে কয়েক হাজার শিক্ষক বাদ:

এনটিআরসিএ চতুর্থ গনবিজ্ঞপ্তিতে আপনারা যারা প্রাথমিক ভাবে সুপারিশ হয়েছেন তাদের অনেকেই চূড়ান্ত সুপারিশ থেকে বাদ পড়বেন কেন পড়বেন কিভাবে বাদ পড়বেন তার বিস্তারিত শেয়ার করলাম আমাদের সাথেই থাকুন পোষ্ট টি অত্যন্ত গুরুত্বের সহিত পড়ুন।

এনটিআরসিএ চতুর্থ গনবিজ্ঞপ্তিতে যারা প্রাথমিক ভাবে সুপারিশ হয়েছেন তাদের অনেকেই চূড়ান্ত সুপারিশ থেকে বাদ পড়বেন হতাশ হবার কোন কারন নেই পোষ্ট টি মনোযোগ সহকারে পড়বেন । আপনারা যারা চতুর্থ গনবিজ্ঞপ্তিতে প্রাথমিক ভাবে সুপারিশ হয়েছেন অর্থাৎ আপনাদের পুলিশ ভেরিফিকেশন ফরমেট এর কাজ কিন্তু চলছে পুরো জুন মাসেই কিন্তূ পুলিশ ভেরিফিকেশন চলবে।

চতুর্থ গনবিজ্ঞপ্তিতে ৩২ হাজার প্রার্থী প্রাথমিক ভাবে সুপারিশ হয়েছেন কিন্তু এই ৩২ হাজার প্রার্থীদের কিন্তু প্রাথমিক ভাবে সুপারিশ দেয়া হবেনা অনেকেই কিন্তু প্রাথমিক সুপারিশে বাদ পড়ে যাবেন ।

কারা কারা বাদ পড়বেন কেন বাদ পড়বেন?

১ম- ৫ম নিবন্ধনধারী তাদের অনেকেই কিন্তু প্রাথমিক ভাবে সুপারিশ প্রাপ্ত হয়েছেন তাদের মধ্যে থেকে অনেকেই বাদ পড়ে যাবেন কেননা ১ম থেকে ৫ম অনেক নিবন্ধনধারী কিন্তু ঝাল সনদে আবেদন করেছেন ঝাল সনদধারী কেউ চূড়ান্ত পর্যায়ে সুপারিশ পারবেননা।

আরেকটি বিষয় হচ্ছে চূড়ান্ত ভাবে সুপারিশ না হওয়ার কারন সফটওয়্যারের মাধ্যমে অনেকেই চোখ ফাঁকি দেয়ার চেষ্টা করেছেন।

২০২০ সালের ২৫ মার্চের মধ্যে যাদের বয়স ৩৫+ হয়ে গেছে তাদের অনেকেই প্রাথমিক ভাবে সুপারিশ হলেও চূড়ান্ত ভাবে সুপারিশ হবেনা তাই উনাদের ও চতুর্থ গনবিজ্ঞপ্তিতে চাকরি না হওয়ার কথা।

দ্বিতীয় আরেকটি কারন ICT নিবন্ধনধারী ছয় মাসের যাদের ডিপ্লোমা তাদের অনেকেই চূড়ান্ত ভাবে সুপারিশ প্রাপ্ত হবেনা। কেননা তারা কাম্য শিক্ষাগত যোগ্যতা অর্জন না করে আবেদন করেছেন সুতরাং তাদের কে ও চুড়ান্ত ভাবে সুপারিশ না হওয়ার কথা জানিয়েছেন এনটিআরসিএ ।

এছাড়াও আরেকটি বিষয় হচ্ছে সহকারী মৌলভী পদে যারা মাদ্রাসায় সুপারিশ প্রাপ্ত হয়েছেন তাদের অনেকেই কিন্তু হয়তো বাদ পড়বেন কেননা এখানে অনেকে কিন্তু ফাজিলে তৃতীয় বিভাগ পেয়েছেন ফাজিলে কিন্তু তৃতীয় বিভাগ যারা পেয়েছেন তাদের অনেকেই কিন্তু চূড়ান্ত ভাবে সুপারিশ প্রাপ্ত নাও হতে পারেন তবে বিষয়টি নিয়ে এখনো অনেক আলোচনা চলছে চুড়ান্ত করা হয়নি তবে জানা গেছে স্কুলের শিক্ষকদের তৃতীয় বিভাগ যেকোন একটিতে থাকলে চাকরি হয়ে যায় তবে সহকারী। মৌলভীতে এবার ফাজিলে তৃতীয় বিভাগ যাদের তাদেরকে নিয়ে একটু আলোচনা চলছে তবে বিষয়টি এখনো স্পষ্ট নয় ।

প্রিয় নিবন্ধনধারী ভাই ও বোনেরা এই ছিল আপনাদের চতুর্থ গনবিজ্ঞপ্তিতে চূড়ান্ত ভাবে সুপারিশ হয়ার এবং প্রাথমিক পর্যায়ে বাদ কতজন বা কারা পড়বেন তার একটা গুরুত্বপূর্ণ বিষয় আপনারা সবাই বেশি বেশি করে শেয়ার করবেন এবং কোন ভূল থাকলে কমেন্টে জানাবেন।

১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি

Share This Article
সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি স্কলার্সমী নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ScholarsMe নিউজে প্রকাশিত করে থাকেন।