বেকারত্ব দূর করতে বয়সসীমা বৃদ্ধি নিয়ে বিশেষ আপডেট

সাহেদা জান্নাত

বেকারত্ব দূর করতে বয়সসীমা বৃদ্ধি নিয়ে বিশেষ আপডেট ।আজ আমি আপনাদের সাথে শেয়ার করলাম বেকারত্ব দূর করতে বয়সসীমা বৃদ্ধি কেননা আমাদের এই উন্নয়নশীল দেশে প্রয়োজন বেকারত্ব দূর করা ।কুড়ে কুড়ে খাচ্ছে আমাদের দেশের উন্নয়নকে বেকারত্ব , অজ্ঞতা , নিরক্ষতা ইত্যাদি ইত্যাদি।

বেকারত্ব দূর করতে বয়সসীমা বৃদ্ধি নিয়ে বিশেষ আপডেট:

সরকারি চাকরির বয়সসীমা সাধারণত 30 বছর কিন্তু দীর্ঘ দিন ধরে চাকরি প্রত্যাশী ভাই ও বোনেরা সমাবেশ করে আসছেন চাকরির বয়সসীমা 35 করার জন্য। শনিবার রাজধানীর শাহবাগে একদল বিক্ষোভকারী আন্দোলন করেছেন। এতে করে যানজট সৃষ্টি হয়েছে এবং যান চলাচলে ব্যাপক বিঘ্ন সৃষ্টি হয়েছিল যানজট চলাচলের বিষয়টি ততটা সত্যি নয় তবে আন্দোলন হয়েছিল ।

বেকারত্ব দূর করতে চাকরি পাওয়া চাকরি দেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ আমাদের দেশে 30 বছর চাকরির করায় অনেক সমস্যার সৃষ্টি হচ্ছে অনেক সার্টিফিকেটধারী ভাইয়েরা বেকার জীবন যাপন করছেন অনেকে আবার বিভিন্ন দেশে চলে যাচ্ছেন এতে করে অনেক মেধাবী ভাইয়েরা তাদের মেধাকে কাজে লাগাতে পারছেন না অনেক বোনেরা অনেক সমস্যার মধ্যে রয়েছেন তাদের চাকরি হলে অনেক সমস্যা হয়তো দূর হতো তাই এসব বিষয় বিবেচনা করে আন্দোলনে নেমেছেন অনেক চাকরি প্রত্যাশী ভাই ও বোনেরা ।

বেকারত্ব দূর করতে চাকরির বয়সসীমা বৃদ্ধি অন্যতম কেননা চাকরির বয়সসীমা বৃদ্ধি হলে অনেক মেধাবী শিক্ষার্থীদের চাকরিতে বিভিন্ন নিয়োগ পরীক্ষায় আবেদন করতে পারবেন এতে চাকরি প্রত্যাশী ভাই বোনদের চাকরি হলে বেকারত্বের হার ও হ্রাস পাবে অনেক সমস্যা গ্ৰস্থ ভাই ও বোনদের সমস্যা দূর হবে ।

বাংলাদেশ ছাত্র পরিষদ নামে একটি সংগঠন দীর্ঘ দিন ধরে আন্দোলন করে আসছেন চাকরির বয়সসীমা বৃদ্ধি করার জন্য তবে চাকরি না হওয়ার পেছনে অনেক কারন বয়সীমা চলে যাওয়ার অনেক কারন রয়েছে কেননা একাডেমিক সার্টিফিকেট এর সময় পার হওয়ার কয়েকটি কারন রয়েছে সেগুলোর মধ্যে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা 30 একটি বড় কারন ।

বয়সসীমার বিষয়ে বাইরের দেশের দিকে তাকিয়ে দেখা যায় তাদের আর 30 বছর নয় চাকরির বয়সসীমা এই বহির্বিশ্বে দিকে তাকিয়ে ও একটু বিবেচনা করা যেতে পারে আন্দোলন করে যাচ্ছেন অনেক চাকরি প্রত্যাশী ভাই ও বোনেরা ওদের আন্দোলন সফল হোক এই কামনা কেননা বেকারত্ব অনেক কষ্টের বিষয় অনেক কষ্টে লেখাপড়া করে সার্টিফিকেট অর্জন করে যদি চাকরি না হয় তার চেয়ে দুঃখের কিছু হতে পারেনা । অনেক গরিব ভাই ও বোনেরা রয়েছেন ও এই বিষয়ের মধ্যে তাই আমাদের পক্ষ থেকে ও রইল অশেষ দোয়া যেন চাকরি প্রত্যাশী ভাই ও বোনেদের আন্দোলন যেন সফল হয় সার্থক হয় সবার চাকরি হয় মনের আশা পূরণ হয় ।

আমাদের ব্লগে ইতোমধ্যে অনেক বিষয়ের উপর শেয়ার রয়েছে যেমন:

Share This Article
সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি স্কলার্সমী নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ScholarsMe নিউজে প্রকাশিত করে থাকেন।