প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় আসছে পরিবর্তন ২০২৩

সাহেদা জান্নাত
প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় আসছে পরিবর্তন ২০২৩

প্রাথমিক নিয়োগ পরীক্ষায় আসছে পরিবর্তন: প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় আসছে পরিবর্তন।সেই বিষয়ে আপনাদের সাথে শেয়ার করলাম আজকের এই পোস্ট টির মাধ্যমে। শিক্ষক শিক্ষিত জাতি গঠনে অনবদ্য ভূমিকা পালন করে থাকেন । শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমের কারনে আমাদের সন্তানরা উন্নতির শিখরে অবস্থান করে থাকে ।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় পরিবর্তন আসছে:

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় বড় ধরনের পরিবর্তন আনার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

  • ২০২৩ সালে ফেব্রুয়ারিতেই নতুন নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হতে পারে ‌।আর এই নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে যারা আবেদন করতে ইচ্ছুক প্রার্থী তারা আবেদন করতে পারবেন।তবে কেবল আবেদন করলেই হবেনা কঠোর পরিশ্রম করে নিয়োগ পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে হবে।
  • প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা এক বা একাধিক বিভাগ ভিত্তিতে নেওয়া হবে। পরিকল্পনা অনুযায়ী সারা দেশে একযোগে নিয়োগ পরীক্ষা না নিয়ে এক বা একাধিক বিভাগ ভিত্তিতে নেওয়া হবে।
  • প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় আসছে পরিবর্তন ।২১ ডিসেম্বর ২০২২ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহম্মদ এসব তথ্য জানান।
  • চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচিতে প্রায় এক লাখ শিক্ষক নিয়োগের কথা । এ প্রকল্পের মেয়াদ শেষ হবে ২০২৫ সালে।

১৭ তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার প্রস্তুতি ‌‌কিভাবে নিবেন ২০২৩

প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় আসছে পরিবর্তন ।তাই যারাই চাকরি প্রত্যাশী তাদের উচিত অবহেলা না করে নিজের পরিবর্তন আনা অর্থাৎ নিজেকে এমনভাবে লেখাপড়ায় আবদ্ধ করতে হবে যাতে পৃথিবীর যেকোন প্রান্তে থেকে আসা প্রশ্নের উত্তর দিতে পারেন । নিয়োগ বিজ্ঞপ্তি দেয়ার সাথে সাথে আবেদন করবেন এবং নিজেকে তৈরি করবেন যাতে নিয়োগ পরীক্ষায়। উত্তীর্ণ হয়ে চাকরি পান । সেজন্য বাংলা , ইংরেজি , গনিত সাধারণ জ্ঞান এই চারটি বিষয়ের উপর প্রচুর দক্ষতা অর্জন করতে হবে এ চারটি বিষয়ের উপর সাজেশন দেয়া হয়েছে আপনারা চাইলে শেয়ার করতে পারবেন এবং নিজেকে সঠিক ভাবে তৈরি করে পরীক্ষায় অংশগ্রহণ করবেন । এই পোস্ট টি তে কোন ভুল থাকলে কমেন্টে জানাবেন।

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার কবে এবং পরীক্ষার জন্য প্রস্তুতি কেমন হতে হবে?

Share This Article
সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি স্কলার্সমী নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ScholarsMe নিউজে প্রকাশিত করে থাকেন।