বেতন বৃদ্ধি পাচ্ছে সরকারি চাকরিজীবীদের ২০২৩

বেতন বাড়ছে সরকারি চাকরিজীবীদের: শ্রদ্ধেয় সরকারি চাকরিজীবীরা আজ শেয়ার করলাম আপনাদের জন্য গুরুত্বপূর্ণ একটি পোস্ট এবং বিশেষ সুখবর যে সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের বেতন বৃদ্ধি পাচ্ছে। বর্তমান বাজার মূল্যের সাথে সামঞ্জস্য এবং ক্রয়ক্ষমতার মাঝে সামঞ্জস্য রেখে সরকার সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের জন্য বেতন বৃদ্ধির পরিকল্পনা হাতে নিয়েছেন।

বেতন বৃদ্ধি পাচ্ছে সরকারি চাকরিজীবীদের:

২০২২-২০২৩ অর্থবছরের সংশোধিত বাজেটে বেতন ভাতার জন্য মোট বরাদ্দ ছিল ৭৩,১৭৩ কোটি টাকা। তবে আসন্ন অর্থ বছরে বেতন – ভাতা খাতে ৭৭,০০০ কোটি টাকা বরাদ্দের প্রাক্কলণ করেছে অর্থ বিভাগ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন , যেহেতু ইনফ্লেকশন বৃদ্ধি পেয়েছে ,আমরা সেই জায়গায় আবার কতটুকু পর্যন্ত সুযোগ দেয়া যায় সেই চিন্তা ভাবনা করছি। তিনি আরো বলেন , কমিশন কর,এটা কর,সেটা কর ইত্যাদিতে খুব বেশি লাভ হয়া যায়না এতে কিছু লোক এতে বঞ্চিত থাকেন ।

২০০৯ সালে সপ্তম পে স্কেল কার্যকর করার পর ২০১৫ সালে প্রায় শতভাগ বেতন বাড়িয়ে নতুন পে স্কেল কার্যকর করে সরকার । তারপর থেকে প্রতিবছর জুলাই মাসে ৫ শতাংশ হারে ইনক্রিমেন্ট পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা ।

বেতন বৃদ্ধি পাচ্ছে সরকারি চাকরিজীবীদের:

গনভবনে জাপান , যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফর পরবর্তী সংবাদ সম্মেলনে বেতন বাড়ানোর পরিকল্পনা চলছে বলে জানান এটা সরকারি চাকরিজীবীদের জন্য অত্যন্ত সুখবর। প্রধানমন্ত্রী তিনি বলেন যেহেতু ইনফ্লেকশন বৃদ্ধি পেয়েছে তাই আপাতত আমরা মহার্ঘ ভাতা না দিয়ে বেতন বৃদ্ধির পরিকল্পনা করেছি ।

মূল্যস্ফীতি বেড়ে গিয়েছে তাই ক্রয়ক্ষমতার সাথে সামঞ্জস্য রেখে আমরা বেতন বৃদ্ধির পরিকল্পনা করছি ।

আমরাও চাই আমাদের শ্রদ্ধেয় শিক্ষকগন তথা সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা সুখী ও সমৃদ্ধ শালী জীবন যাপন করুন এবং বেতন ভাতা বৃদ্ধি হোক এই কামনা করি ।

এছাড়াও আমাদের ব্লগে বেতন ভাতা সম্পর্কে বিভিন্ন নতুন নতুন আপডেট।

  • পেনশন সম্পর্কিত যাবতীয় বিষয়
  • সার্বজনীন ভাতা
  • মহার্ঘ ভাতা

Also Read: মহার্ঘ ভাতা নয় বেতন বৃদ্ধির কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গ্ৰ্যাচুয়েটি ইত্যাদি বিভিন্ন বিষয় শেয়ার করা হয়েছে আপনারা ও সাথে থাকুন এবং কোন ভূল থাকলে কমেন্টে জানাবেন।

shaheda

I'm a proud member of scholarsme. Content Writer and SEO Expert, I completed my graduation in Political science, and I love to share university suggestions and scholarship information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button