পঞ্চম গনবিজ্ঞপ্তিতে ইনডেক্সধারীরা কি আবেদনের সুযোগ পাবেন?

পঞ্চম গনবিজ্ঞপ্তিতে ইনডেক্সধারীরা কি আবেদনের সুযোগ পাবেন? শ্রদ্ধেয় শিক্ষকগন ও চাকরি প্রত্যাশী ভাই ও বোনেরা সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকে শুরু করলাম অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পোস্ট ইনডেক্সধারীরা কি পঞ্চম গনবিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ পাবেন। চতুর্থ গনবিজ্ঞপ্তিতে ইনডেক্সধারীরা আবেদনের সুযোগ পাননি।

বেসরকারি স্কুল কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষদের বদলির কোন সুযোগ নেই। তবে আরেকটি উপায়ও ছিল যে ইনডেক্সধারী শিক্ষকরা গনবিজ্ঞপ্তির মাধ্যমে এক প্রতিষ্টান থেকে অন্য প্রতিষ্ঠানে বদলির সুযোগটা পেতেন তবে চতুর্থ গনবিজ্ঞপ্তির এই সুযোগটা ইনডেক্সধারী শিক্ষকরা পাননি ।

পঞ্চম গনবিজ্ঞপ্তিতে ইনডেক্সধারী শিক্ষকরা কি আবেদনের সুযোগ পাবেন?

চতুর্থ গনবিজ্ঞপ্তিতে ইনডেক্সধারী শিক্ষকদের আবেদনের সুযোগ দেয়া হয়নি বদলির এমতাবস্থায় পঞ্চম গনবিজ্ঞপ্তিতে কি ইনডেক্সধারী শিক্ষকদের আবেদনের সুযোগ দেয়া হবে এই প্রশ্নের উত্তর এর আশায় ইনডেক্সধারী শিক্ষকরা।

  • তবে ইনডেক্সধারী শিক্ষকদের গনবিজ্ঞপ্তিতে আবেদন এর সুযোগ সবকটি আসলে শিক্ষা মন্ত্রণালয়ের কাছে কেননা ইনডেক্সধারী শিক্ষকদের আবেদনের সুযোগ চতুর্থ গনবিজ্ঞপ্তিতে সাময়িকভাবে স্থগিত করা হয়েছে চাইলে শিক্ষা মন্ত্রণালয় এই সিদ্ধান্ত স্থগিত অথবা বাতিল করতে পারে।
  • নাম প্রকাশে অনিচ্ছুক এনটিআরসির এক কর্মকর্তা জানান ইনডেক্সধারী শিক্ষকদের আবেদনের সুযোগ দিলে নতুনরা অনেকেই বঞ্চিত হন এমনকি প্রতন্ত অঞ্চলে অনেকেই চাকরি করতে চায়না আরো অন্যান্য কারনেও ইনডেক্সধারী শিক্ষকদের আবেদনের সুযোগ স্থগিত করেছে শিক্ষা মন্ত্রণালয়। ইনডেক্সধারী শিক্ষকদের আবেদনের সুযোগ দেয়া হবে কিনা গনবিজ্ঞপ্তিতে তা পুরোপুরি শিক্ষা মন্ত্রণালয় জানে।
  • ইনডেক্সধারী শিক্ষকরা বলেন একজন সহকারী শিক্ষক খুবই কম সম্মানি পান এত অল্প টাকায় সংসার চালানো কষ্টকর হয়ে দাঁড়ালো কেননা দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বর্তমান বাজার এর যে অবস্থা এমতাবস্থায় একজন শিক্ষকের পরিবারের হাল ধরা অনেক কষ্টকর হয়ে দাঁড়ায় এমনকি ইনডেক্সধারী শিক্ষকদের বদলির আবেদনের সুযোগ না থাকায় অনেক দূর থেকে চাকরি স্থলে আসতে হচ্ছে এই যাতায়াত খাতে ও অনেক টাকা খরচ হয় এই দুর্যোগময় অবস্থায় ইনডেক্সধারী শিক্ষকদের বদলির সুযোগ টাও কেড়ে নেয়া হলো।
  • অনেক শিক্ষকদের অভিমত চাকরি হয়ে উঠেছে অনেকের জীবনের অভিশাপ কেননা সব চাকরিতে বদলির সুযোগ আছে শাখা পরিবর্তনের সুযোগ আছে কেবল বেসরকারি এমপিও ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের বদলির কোন সুযোগ নেই এমনকি চতুর্থ গনবিজ্ঞপ্তিতে ইনডেক্সধারীরা শিক্ষকদের আবেদনের ও সুযোগ টাও কেড়ে নেয়া হয়েছে।

চতুর্থ গনবিজ্ঞপ্তিতে নম্বরে এগিয়ে থাকা প্রার্থীদের সুপারিশ করছে এনটিআরসিএ

সুতরাং ইনডেক্সধারী শিক্ষকদের এখন চিন্তা পঞ্চম গনবিজ্ঞপ্তিতে কি ইনডেক্সধারী শিক্ষকদের আবেদনের সুযোগ দেয়া হবে। শিক্ষকরাই দেশ ও জাতির অন্যতম একটি অংশ উনাদের অক্লান্ত পরিশ্রম আমাদের সন্তানরা সঠিক পথের সন্ধান পায় তাই আমাদের পক্ষ থেকে শিক্ষদের সর্বপরি সুযোগ যেন হয় এই কামনা করি। বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ কোন ভূল থাকলে কমেন্টে জানাবেন।

shaheda

I'm a proud member of scholarsme. Content Writer and SEO Expert, I completed my graduation in Political science, and I love to share university suggestions and scholarship information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button