৪র্থ এনটিআরসিএ গনবিজ্ঞপ্তি প্রকাশে বিশেষ বার্তা দিলেন চেয়ারম্যান

You are currently viewing ৪র্থ এনটিআরসিএ গনবিজ্ঞপ্তি প্রকাশে বিশেষ বার্তা দিলেন চেয়ারম্যান
৪র্থ এনটিআরসিএ গনবিজ্ঞপ্তি প্রকাশে বিশেষ বার্তা দিলেন চেয়ারম্যান

চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশে বিশেষ বার্তা দিলেন চেয়ারম্যান: বেসরকারি শিক্ষাক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ ৭০ হাজার এর বেশী শিক্ষক নিয়োগের কাজ শুরু করছে ।এবার এর চতুর্থ গনবিজ্ঞপ্তিতে ৭০ হাজার এর বেশী শিক্ষক নিয়োগ হবে ।তবে শূন্য পদের তথ্য যাচাই এর কাজ শেষ না হওয়ায় চতুর্থ গনবিজ্ঞপ্তি এ মাসেই যে প্রকাশ হবে তা নিশ্চিত করা যাচ্ছে না ।

  • চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ: বলা যাচ্ছে যে শূন্য পদের তথ্য যাচাই এর কাজ শেষ হওয়ার পর তা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে এবং মন্ত্রনালয়ের নির্দেশ মোতাবেক চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।
  • আগামী সপ্তাহে এর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে শূন্য পদের তথ্য যাচাই এর কাজ শেষ করে তা এনটিআরসিএ পাঠানো হবে।পরে মন্ত্রণালয়ে বিষয়টি অবহিত করা হবে এবং এইসব কাজ করতে সময় লাগবে বিধায় হয়তো নভেম্বরে চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকশিত নাও হতে পারে‌।
  • এনটিআরসিওর সেত্রে জানা যাচ্ছে যে, বিভিন্ন গনবিজ্ঞপ্তিতে সুপারিশ এর পর ও প্রার্থীরা এমপিও ভুক্ত হতে নানান সমস্যায় ভোগেন তাই এবারে এইসব সমস্যা দূর করতে শূন্য পদের তথ্য সংশ্লিষ্ট অধিদপ্তর এর মাধ্যমে যাচাই করা হচ্ছে।
  • তিনটি অধিদপ্তর মিলিয়ে এখন পর্যন্ত ৬৯ হাজার পদের তথ্য যাচাই শেষে এসেছে।
  • এর মধ্যে মাদ্রাসায় ৩৭ হাজার ৫০০ এবং কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ,২ হাজার ৯৬ মাউশির শূন্য পদের সংখ্যা ২৯ হাজার ৫৬ টি।তবে মাউশির আরো তিন হাজার পদের সংখ্যা যাচাই এর কাজ রয়েছে।এসব কাজ শেষ করে তারা সব তথ্য শিক্ষা মন্ত্রণালয় এর বেসরকারি শাখায় পাঠাবে এবং মন্ত্রনালয়ের অনুমোদন সাপেক্ষে গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।
  • এনটিআরসিএ এর এক কর্মকর্তা জানান আমরা ভেবেছিলাম এই মাসেই গনবিজ্ঞপ্তি প্রকাশ করা যাবে কিন্তু ৩ হাজার শূন্য পদের তথ্য যাচাই এর কাজ বাকি থাকায় এটি নিশ্চিত করা যাচ্ছে না চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে কখন।
  • এদিকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের তিন হাজার শূন্য পদের তথ্য যাচাই শেষে আগামী সপ্তাহে এনটিআরসিএ পাঠানো হবে।
  • সার্বিক বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএর সচিব মোঃ ওবায়দুর রহমান বলেন, শূন্য পদের তথ্য যাচাই এর কাজ শেষ না হওয়া পর্যন্ত গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে না।
  • অন্য আরেকটি সূত্রে জানা যায় তিন অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ৬৯ হাজার শিক্ষক শূন্য পদের তথ্য পাওয়া গেছে এবং এসব শূন্য পদের তথ্য বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএতে পাঠানো হয়েছে । চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ এর মাধ্যমে এসব শূন্য পদের শিক্ষক নিয়োগ দেয়া হবে আর এই গনবিজ্ঞপ্তিতে এই মাসের শেষের দিকে প্রকাশ করা হতে পারে এই সূত্র টির মাধ্যমে জানা যায় ‌‌‌‌।

চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ করে নিবন্ধিত প্রার্থী চাকরির সুযোগ হোক এটাই আমাদের প্রত্যাশা এবং আমাদের দেশ থেকে বেকারত্ব দূর হোক কর্মজীবী এবং চাকরিজীবীদের সংখ্যা বৃদ্ধি পাক এটাই কামনা করি ।এই পোস্ট টিতে কোন ভূল থাকলে কমেন্টে জানাবেন ।

Leave a Reply