১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার কবে এবং শিক্ষক নিবন্ধন পরীক্ষা কত বছর পর পর অনুষ্ঠিত হয়।

  • Post author:
  • Post last modified:December 5, 2022
You are currently viewing ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার কবে এবং শিক্ষক নিবন্ধন পরীক্ষা কত বছর পর পর অনুষ্ঠিত হয়।
১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার কবে

১৮ তম শিক্ষক নিবন্ধন কবে এবং শিক্ষক নিবন্ধন কত বছর পর পর অনুষ্ঠিত হয়: প্রিয় পাঠক আজ আমি শিক্ষক নিবন্ধন সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ বিষয় শেয়ার করলাম ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা কবে হবে এই বিষয়টা নিয়ে অনেকেই অপেক্ষায় আছেন কেননা অনেক প্রার্থী ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য আবেদন করবেন ।

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার কবে এবং শিক্ষক নিবন্ধন পরীক্ষা কত বছর পর পর অনুষ্ঠিত হয়।

১৮ তম শিক্ষক নিবন্ধন কবে :

  • শিক্ষক নিবন্ধন এর মাত্রা শুরু ২০০৫ সাল থেকে কিন্তু ২০০৫ সাল থেকে শিক্ষক নিবন্ধন শুরু হয়ে ২০১৯ পর্যন্ত ১৫ টি বছরে প্রায় ১৬ টি শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার হয়েছে এবং প্রতিটি নিবন্ধন পরীক্ষা প্রায় এক বছরের মধ্যে শেষ হয়েছে ।
  • সাধারনত বিজ্ঞপ্তি প্রকাশের তিন মাস পর প্রিলিমিনারি পরীক্ষা হয়ে যায় এবং তার দুই মাস পর লিখেন পরীক্ষা হয়ে যায় রিটেনের প্রায় ২০ /২২দিন পর ভাইভা পরীক্ষা হয়ে যায়।
  • কিন্তু এই করোনা মহামারীর কারনে প্রায় তিনটি বছর এনটিআরসিএ এর শিক্ষক নিবন্ধন এবং গনবিজ্ঞপ্তি এমনকি যেকোন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হচ্ছে না চাকরির বাজার কিন্তু বন্ধ করোনা মহামারীর কারনে ।এমনকি ২০১৫ সালে যারা শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তাদের নিয়োগ কিন্তু অনেক দেরীতে হয়েছে প্রায় ২০২১ সালে হয়েছে সুতরাং এনটিআরসিএ প্রায় হিমশিম খেতে হচ্ছে এই নিয়োগ এই শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি এবং গনবিজ্ঞপ্তি নিয়ে তবে ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা শেষ করে ও গনবিজ্ঞপ্তির ও কাজ প্রায় শেষের দিকে এসব শেষ করে হয়তো আগামী বছর অর্থাৎ ২০২৩ সালের প্রথম দিকে ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে ।
  • ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি আশা করা যায় ২০২৩ সালে হবে এটা হয়ার কথা ছিল ২০২১ এর দিকে কিন্তু করোনা মহামারীর কারনে দীর্ঘদিন আমাদের এই চাকরির বাজার প্রায় বন্ধ এমনকি মানুষের জীবনযাত্রা অনেক পিছিয়ে পড়েছে তবে সবার আশা যেন বাস্তবে রূপ নেয় ২০২৩ সালে ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা যেন হয় এই কামনা সবাই মিলে করি এবং যারা ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় আবেদন করবেন সবাই যেন আগে থেকেই ফোল প্রস্তুতি নেন এবং নিজেকে পরীক্ষার উপযুক্ত করে তোলেন ।

শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য অনেক প্রস্তুতি নিতে হয় আমাদের ব্লগে অনেক গুলো বিষয়ের সাজেশন আছে নিবন্ধন পরীক্ষার জন্য আপনারা চাইলে শেয়ার করতে পারবেন.

এনটিআরসিএ ৭০ হাজার শিক্ষক নিয়োগের গনবিজ্ঞপ্তি যেকোন সময়ে হতে পারে

Leave a Reply