স্কুল কলেজে প্রায় ৮০ হাজার শূন্য পদের তালিকা এইমাত্র প্রকাশ

স্কুল কলেজে প্রায় ৮০ হাজার পদ শূন্য: প্রিয় চাকরি প্রত্যাশী ভাই ও বোনেরা সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আমাদের শ্রদ্ধেয় প্রানপ্রিয় চাকরি প্রত্যাশী ভাই ও বোনদের জন্য এই পোস্ট টি অত্যন্ত গুরুত্বপূর্ণ কেননা শূন্য পদ থাকা মানেই আমাদের চাকরি প্রত্যাশী ভাই ও বোনদের জন্য বিরাট সুখবর।

দেশের প্রায় ৮৩ হাজার শিক্ষক ও কর্মচারীর পদ শূন্য রয়েছে এদের বেশিরভাগই বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষা মন্ত্রণালয় এসব বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শূন্য পদের শিক্ষক নিয়োগের জন্য নির্দেশ দিয়েছেন।

শিক্ষক কর্মচারীদের নিয়োগের মাধ্যমে আমাদের দেশের বেকারত্ব দূর করা অনেকটাই সম্ভব। আমরা সবাই কামনা করছি আমাদের চাকরি প্রত্যাশী ভাই বোনদের বেকারত্ব জীবন দূরীকরণের একটি মাধ্যম নিয়োগ পাওয়া।

দেশের স্কুল কলেজে প্রায় ৮০ হাজার শূন্য পদ রয়েছে

বেসরকারি স্কুল কলেজে শিক্ষক নিয়োগের কাজ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ বিভিন্ন গনবিজ্ঞপ্তির মাধ্যমে এসব নিয়োগ কাজ সম্পন্ন করা হয় চতুর্থ গনবিজ্ঞপ্তি ইতিমধ্যে শেষ হয়েছে এবং অনেকেই সুপারিশ প্রাপ্ত হয়েছেন ইনশাআল্লাহ উনাদের নিয়োগ কাজ ও প্রক্রিয়াধীনভাবে সম্পন্ন করা হবে এবং বর্তমানে যে ৮০ হাজার শিক্ষক কর্মচারীদের শূন্য পদ রয়েছে সেগুলো ও পঞ্চম গনবিজ্ঞপ্তিতর মাধ্যমে শেষ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ।

এছাড়াও কর্মচারীদের শূন্য পদের নিয়োগ সম্পন্ন করা হবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মাধ্যমে।

সরকারি স্কুল কলেজে শিক্ষক নিয়োগ করা হয় বিসিএস এর মাধ্যমে জানিয়ে মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমদ জানান , ৪০ তম বিসিএস এর মাধ্যমে বেশ কিছু শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে এবং ৪১ তম বিসিএস এর মাধ্যমে আরও বেশ কিছু শিক্ষক নিয়োগ দেয়া হবে এটি অত্যন্ত সুখবর আমাদের চাকরি প্রত্যাশী ভাই ও বোনদের জন্য।

বেসরকারি স্কুল কলেজে ৩২ হাজারের বেশি শিক্ষক নিয়োগের সুপারিশ করা হয়েছে।বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ সচিব মোঃ ওবায়দুর রহমান বলেন চতুর্থ গনবিজ্ঞপ্তিতে যোগ্য প্রার্থী না পাওয়ায় অনেক পদ শূন্য রয়েছে এবং আমরা আশা করছি পঞ্চম গনবিজ্ঞপ্তির মাধ্যমে এসব শূণ্য পদ পূরণ হবে এবং শিক্ষক সংকট ও দূর হবে।

সুপ্রিয় পাঠক এবং চাকরি প্রত্যাশী ভাই ও বোনেরা এই পোস্ট টি অত্যন্ত গুরুত্বপূর্ণ কেননা এই পোস্ট টির মাধ্যমে অনেক চাকরি প্রত্যাশী ভাই ও বোনদের মনের মধ্যে একটু আশা সঞ্চার হবে এবং আশা করি সবার চাকরি হবে এই প্রত্যাশা আমাদের সবার। যদি এই পোস্ট টিতে কোন ভূল থাকে তাহলে কমেন্টে জানাবেন। এছাড়াও আমাদের ব্লগে বিভিন্ন নিয়োগ পরীক্ষার জন্য প্রস্তুতি মূলক অনেক সাধারণ জ্ঞান সাম্প্রতিক বিষয়াদি এবং আন্তর্জাতিক বিষয়াবলী শেয়ার করা হয়েছে এছাড়াও ১৭ তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার প্রস্তুতি কিভাবে নেবেন তা ও শেয়ার করা হয়েছে আপনারা চাইলে শেয়ার করবেন।

shaheda

I'm a proud member of scholarsme. Content Writer and SEO Expert, I completed my graduation in Political science, and I love to share university suggestions and scholarship information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button