শেখ রাসেল দিবস উপলক্ষে সব মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠান শেখ রাসেল দিবস উদযাপন এর নির্দেশ

You are currently viewing শেখ রাসেল দিবস উপলক্ষে সব মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠান শেখ রাসেল দিবস উদযাপন এর নির্দেশ
শেখ রাসেল দিবস

শেখ রাসেল দিবস , ছোট্ট সোনা শেখ রাসেল দিবস উপলক্ষে ,দেশের সব মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠান এ দিবসটি পালন এর জন্য নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। আগামী ১৮ ই অক্টোবর শেখ রাসেল দিবস। সারা দেশে দ্বিতীয় বারের মতো দিবসটি উদযাপিত হবে।মন্ত্রনালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে এ নির্দেশ দেয়া হয়েছে।এ নির্দেশনা অনুযায়ী সব মাদ্রাসায় দিবসটি পালনের নির্দেশ দিয়েছে মাদ্রাসা শিক্ষা বোর্ড

শেখ রাসেল দিবস উপলক্ষে সব মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠান শেখ রাসেল দিবস উদযাপন এর নির্দেশ

  • তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ গত ৫ সেপ্টেম্বর কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ কে চিঠি দেয় শেখ রাসেল দিবসটি উদযাপন এর বিষয়টি জানিয়ে।সে অনুযায়ী শেখ রাসেল দিবস উদযাপন এর কর্মসূচি গ্ৰহন করা হয়েছে সব মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠান এ।

শেখ রাসেল দিবস উপলক্ষে আগামী ১৮ ই অক্টোবর সব মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠান এ আলোচনা সভা ও সেমিনার এর আয়োজন করতে হবে ।সব প্রতিষ্ঠান , বিভাগ ,দপ্তর মন্ত্রণালয়ে আলোচনা সভা ও সেমিনার এর আয়োজন করা হবে।এমনকি শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

শেখ রাসেল দিবস
শেখ রাসেল দিবস

শেখ রাসেল দিবস উপলক্ষে বক্তব্য

  • এই সব কর্মসূচি ও আলোচনা সভা সেমিনার ইত্যাদি অর্থাৎ শেখ রাসেল এর জন্মদিন উপলক্ষে যাবতীয় আয়োজন এর বিষয় জানিয়ে কারিগরি মাদ্রাসা শিক্ষা বিভাগ মাদ্রাসা শিক্ষা বোর্ড , কারিগরি শিক্ষা বোর্ড , মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর ও কারিগরি শিক্ষা অধিদপ্তর এ চিঠি পাঠানো হয়েছে।
  • ইতিমধ্যে এই নির্দেশনা জারি করা হয়েছে এবং বোর্ডের রেজিস্ট্রার মোঃ সিদ্দিকুর রহমান স্বাক্ষরিত নির্দেশনায় শেখ রাসেল দিবস উদযাপন নীতিমালা অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

সব শিক্ষা প্রতিষ্ঠান এ শেখ রাসেল দিবস উদযাপন কথা নীতিমালায় বলা আছে এবং সেমিনার ও আলোচনা সভা এসব এর কথা বলা আছে।

শেখ রাসেল দিবস 2022

১৯৬৪ সালের ১৮ ই অক্টোবর শেখ রাসেল জন্ম গ্ৰহন করেছিল আলোকিত করে এসেছিল ধানমন্ডির ৩২ নং বাসা সকলের চোখের মনি ছিল ছোট্ট সোনা রাসেল । শেখ রাসেল শহীদ হলেও ও আজ ও কোটি শিশুর প্রানের স্পন্দন হয়ে বেঁচে আছে , হাজার ও শিশুর স্বপ্ন হয়ে ।

Leave a Reply