শিক্ষা প্রতিষ্ঠানের উদ্দেশ্যে মাউশির জরুরি নির্দেশনা

শিক্ষা প্রতিষ্ঠানের উদ্দেশ্যে মাউশির জরুরি নির্দেশনা : শিক্ষা প্রতিষ্ঠানের উদ্দেশ্যে মাউশির জরুরি নির্দেশনাটি আজ আমি সবার জানার স্বার্থে একটু বিশ্লেষণ করলাম। শিক্ষা প্রতিষ্ঠান সম্পর্কে মাউশি সব সময় সজাগ । শিক্ষা প্রতিষ্ঠান কেমন চলবে ,কিরকম চলছে মাউশি সব সময় সজাগ ।

শিক্ষা প্রতিষ্ঠানের উদ্দেশ্যে মাউশির জরুরি নির্দেশনা :

শিক্ষা প্রতিষ্ঠানের উদ্দেশ্যে মাউশির জরুরি নির্দেশনা হচ্ছে যে , মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন মাধ্যমিক স্থরের কোন কোন শিক্ষা প্রতিষ্ঠান একই শ্রেনীর একাধিক শাখার শিক্ষার্থীদের একই সাথে এক কক্ষে এনে পাঠদান করা হচ্ছে । অর্থাৎ এক ক্লাসের ছাত্র-ছাত্রীদের কিন্তু দুই অথবা তিনটি শাখা বা আরো বেশি শাখায় পাঠদান করানো হয় কিন্তু কোন কোন স্কুলে এক সাথে অনেক ছাত্র-ছাত্রীদের একসাথে পাঠদান করানো হচ্ছে এটি কিন্তু মাউশির কাছে পৌছছে ।

এক সাথে অনেক ছাত্র-ছাত্রীদের পাঠদানে স্বাভাবিক পাঠদান কিন্তু ব্যাহত হয় তাই এ মর্মে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে জানা দরকার মাউশির নির্দেশনাটি । নতুন শিক্ষা কারিকুলামে ছাত্র-ছাত্রীদের কিন্তু নিজ নিজ শাখায় পাঠদান করানো উত্তম কেননা একদিকে নতুন শিক্ষা কারিকুলাম অন্যদিকে যদি একসাথে সবাইকে অনেক ছাত্র-ছাত্রী পাঠদানে অসুবিধা হবে ।তাই মাউশির নির্দেশনা স্ব স্ব শ্রেনীর স্ব স্ব শাখায় পাঠদান করানো যাতে নতুন শিক্ষা কারিকুলামে ছাত্র-ছাত্রীদের কোন অসুবিধা না হয় ।

শিক্ষা প্রতিষ্ঠানের জন্য মাউশির নির্দেশনা টি আমি শেয়ার করলাম যদি এতে কোন ভুল থাকে তাহলে কমেন্টে জানাবেন এছাড়াও আমাদের ব্লগে শিক্ষা প্রতিষ্ঠান সম্পর্কে , শিক্ষকদের বেতন ভাতা সম্পর্কে ,ও সকল চাকরিরজীবিদের নতুন ভাবে ৫ শতাংশ আর্থিক প্রণোদনা বিষয়ে ইত্যাদি শিক্ষা বিষয়ক বিভিন্ন পোষ্ট শেয়ার করা হয়েছে আপনারা যাতে খুব সহজেই জানতে পারেন বুঝতে পারেন । শিক্ষা প্রতিষ্ঠান সম্পর্কে মাউশির নির্দেশনা টি খুব গুরুত্বপূর্ণ সবাই শেয়ার করবেন।

shaheda

I'm a proud member of scholarsme. Content Writer and SEO Expert, I completed my graduation in Political science, and I love to share university suggestions and scholarship information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button