শিক্ষাক্রম এর স্তরভিত্তিক মূল্যায়ন কৈশল

শিক্ষাক্রম এর স্তরভিত্তিক মূল্যায়ন কৈশল: আসসালামুয়ালাইকুম সুপ্রিয় পাঠক আজ আমি শেয়ার করলাম শিক্ষাক্রম এর স্তরভিত্তিক মূল্যায়ন কৈশল নিয়ে বিশেষ একটি গুরুত্বপূর্ণ পোস্ট । নতুন শিক্ষাক্রম আমাদের সন্তানকে এগিয়ে নিতে সাহায্য করবে এবং এই কার্যক্রম ফলপ্রসূ হতে আমাদের শ্রদ্ধেয় শিক্ষকগন প্রশিক্ষণ দিয়ে আসছেন ।

শিক্ষাক্রম এর স্তরভিত্তিক মূল্যায়ন কৈশল:

  • প্রাক প্রাথমিক পর্যায়ে…. শিখনকালীন মূল্যায়ন ……… ১০০%।
  • প্রথম থেকেই তৃতীয় শ্রেনী …শিখনকালীন মূল্যায়ন …১০০%।
  • চতুর্থ থেকে পঞ্চম শ্রেণী …বাংলা , ইংরেজি,গনিত , সমাজিক বিজ্ঞান ,বিজ্ঞান ….শিখনকালীন মূল্যায়ন …৬০% ও সামষ্টিক মূল্যায়ন ৪০% ।
  • স্বাস্থ্য ,সুরক্ষা ,ধর্মশিক্ষা ও শিল্প কলা ,শিখনকালীন মূল্যায়ন ….. ১০০%।

ষষ্ট থেকে অষ্টম শ্রেণী … বাংলা , ইংরেজি , গনিত ,বিজ্ঞান এবং ইতিহাস ও সমাজবিজ্ঞান শিখনকালীন মূল্যায়ন ….৬০% ও সামষ্টিক মূল্যায়ন …৪০%।

জীবন জীবিকা,ডিজিটাল প্রযুক্তি ,স্বাস্থ্য সুরক্ষা , ধর্মশিক্ষা এবং শিল্প সংস্কৃতি,শিখনকালীন মূল্যায়ন ….১০০%।

শিক্ষাক্রম এর স্তরভিত্তিক মূল্যায়ন কৈশল :

নবম থেকে দশম শ্রেণী পাবলিক পরীক্ষা সহ ….. বাংলা , ইংরেজি , গনিত বিজ্ঞান , ইতিহাস ও সমাজ বিজ্ঞান শিখনকালীন মূল্যায়ন …..৫০%।

  • জীবন জীবিকা , ডিজিটাল প্রযুক্তি ও স্বাস্থ্য সুরক্ষা,ধর্ম শিক্ষা ,শিল্প ও সংস্কৃতি শিখনকালীন মূল্যায়ন….. ১০০%।

এছাড়াও আমাদের ব্লগে ইতোমধ্যে নতুন শিক্ষা কার্যক্রম ও নতুন শিক্ষাক্রম এর রূপরেখা শেয়ার করা হয়েছে আপনারা চাইলে শেয়ার করতে পারবেন।

  • এছাড়াও দশম শ্রেণীর শেষে দশম শ্রেণীর পাঠ্য সূচির উপর পাবলিক পরীক্ষা ।

সবশেষে বলতে চাই আমাদের ব্লগে ইতোমধ্যে প্রাথমিক এর পঞ্চম শ্রেণী তৃতীয় শ্রেনীর ও চতুর্থ শ্রেনীর জন্য composition শেয়ার করা আছে আপনারা শেয়ার করবেন এবং শিক্ষা ক্রমের স্তরভিত্তিক মূল্যায়ন কৈশল ও শেয়ার করা হয়েছে আপনারা বেশি বেশি করে শেয়ার করবেন ।শিক্ষাই জাতির মেরুদন্ড আর এই শিক্ষাকে এগিয়ে নিয়ে যেতে এইসব আয়োজন অবশ্যই আমাদের ভবিষ্যৎ প্রজন্মে্য জন্য অনেক অনেক ভালো হবে।আমার এই পোস্ট টিতে কোন ভূল থাকলে কমেন্টে জানাবেন।

নতুন শিক্ষাক্রম কার্যক্রম শুরু ২০২৩

shaheda

I'm a proud member of scholarsme. Content Writer and SEO Expert, I completed my graduation in Political science, and I love to share university suggestions and scholarship information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button