মাস্টার্স ফাইনাল রেজাল্ট দেখার নিয়ম

মাস্টার্স ফাইনাল রেজাল্ট দেখার নিয়ম (Masters Final Resultant)  আপনাদের জানানো হবে আমাদের মাস্টার্স ফাইনাল রেজাল্ট দেখার নিয়ম এই লেখাটির মাধ্যমে। আপনারা যারা NU Masters Result নিয়ে চিন্তিত আছেন তাদের জন্য এই আর্টিকেল হতে চলেছে অনেক গুরুত্বপূর্ণ। আমরা আপনাদের সাথে মাস্টার্স ফাইনাল রেজাল্ট দেখার নিয়ম ২০২২ নিয়ে বিস্তারিত আলোচনা করবো। তাই Masters Final Resultant এই লেখাটি শেষ পর্যন্ত পড়তে থাকুন।

আসসালামু আলাইকুম আশা করছি আপনারা বেশ ভালো রয়েছেন। আপনারা যারা মাস্টার্স ফাইনাল বর্ষের শিক্ষার্থী রয়েছেন আপনাদের ফলাফল প্রকাশ করা হয়েছে আশা করি সেটা আপনারা জানতে পেরেছেন। কিন্তু আপনারা অনেকেই অনার্স ফাইনাল বর্ষের রেজাল্ট কিভাবে দেখতে হয় এই নিয়ম জানেন না। আপনাদের জানানোর সুবিধার্থে আমরা আমাদের এই আর্টিকেলের শেয়ার করবো মাস্টার্স ফাইনাল রেজাল্ট দেখার নিয়ম।

২০১৯ সালের মাস্টার্স এর ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল কিছুদিন পূর্বে। সেই ফাইনাল পরীক্ষা অর্থাৎ মাস্টার্স ফাইনাল তথা শেষ পর্বের রেজাল্ট প্রকাশ করেছে এন ইউ বা জাতীয় বিশ্ববিদ্যালয়। আপনাদেরকে আজকে দেখাবো কিভাবে আপনারা অনেক সহজেই সেই রেজাল্ট গুলো জানতে পারেন। অর্থাৎ আপনার মাস্টার্স ফাইনাল ২০১৯ সালের শেষ পর্বের রেজাল্ট কিভাবে আপনি জানতে পারবেন।

মাস্টার্স শেষ পর্ব ফাইনাল পরীক্ষার রেজাল্ট ২০২২ দেখার উপায়

এন ইউ অর্থাৎ জাতীয় বিশ্ববিদ্যালয় 2019 সালের মাস্টার্স শেষ পর্ব অর্থাৎ ফাইনাল পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে তাদের ওয়েবসাইটে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের যে সকল কলেজ সমূহ তাদের অন্তর্ভুক্ত রয়েছে সে সকল কলেজ সমূহের ফলাফল প্রকাশ করা হয়েছে। ফলাফল প্রকাশ করা হয়েছে অক্টোবর মাসের ২ তারিখ ২০২২ সালের। এই ফলাফল প্রকাশের সময়কাল হলো রবিবার সন্ধ্যার সময়। অর্থাৎ সন্ধ্যা সাতটার সময়।

মাস্টার্স পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম ২০১৯ সাল

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ফলাফল কর্তৃপক্ষ তাদের স্বাক্ষর করা একটি বিজ্ঞপ্তিতে মাস্টার্স এর রেজাল্ট প্রকাশ করার এই বিষয়টি নিশ্চিত করেছেন। মাস্টার্স শেষ বর্ষের প্রকাশিত ফলাফলে যদি কোন ভুল ত্রুটি থেকে থাকে তাহলে এই ফলাফল সংশোধন করা হতে পারে। অথবা এই প্রকাশিত ফলাফল সম্পূর্ণভাবে বাতিল করা হতে পারে। এইটা জানানো হয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে।

চলুন এবার তাহলে আমরা জানবো মাস্টার্স পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম ২০১৯ সম্পর্কে। আপনাদের সাথে  জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স পরীক্ষা 2019 সালের যে শিক্ষার্থী পরীক্ষা দিয়েছিল তাদের মধ্যে পাশের শতাংশ হলো ৬৮ দশমিক ১৯ শতাংশ। আপনাদের সাথে মাস্টার্স পরীক্ষায় অংশগ্রহণ করেছিল 2 লক্ষ 15 হাজার 979 জন শিক্ষার্থী। এই শিক্ষার্থীদের মধ্যে ১১৭ টি কেন্দ্রে ১৭৫ টি কলেজের পরিক্ষা অনুষ্ঠিত হয়েছিল জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে।

আচ্ছা আপনার মনে তাহলে প্রশ্ন আসতে পারে মাস্টার্স শেষ পর্বের ফাইনাল রেজাল্ট দেখবো কিভাবে আমরা। এটা দেখার জন্য আমরা আমাদের ফোনের ম্যাসেজ অপশনের সহায়তা নিবো।অর্থাৎ আমরা একটি মেসেজ পাঠানোর মাধ্যমে আমাদের ফলাফল জানবো। মেসেজ পাঠানোর জন্য আপনি প্রথমে আপনার ম্যাসেজ অপশনে চলে যাবেন। মেসেজ অপশনে যাওয়ার পর আপনি NU MF আপনার রোল নম্বর দিয়ে 16222 এই নম্বরে পাঠিয়ে দিবেন। তাহলে আপনি ফিরতি মেসেজে আপনার ফলাফল জানতে পারবেন।

Leave a Reply