বেসরকারি শিক্ষকদের জন্য জরুরি খবর প্রকাশ

You are currently viewing বেসরকারি শিক্ষকদের জন্য জরুরি খবর প্রকাশ
বেসরকারি শিক্ষকদের জন্য জরুরি খবর প্রকাশ

সকল বেসরকারি শিক্ষকদের জন্য জরুরি বার্তা প্রকাশ : বেসরকারি ডিগ্ৰী কলেজগুলোতে কর্মরত সাড়ে পাঁচ হাজার অনার্স ও মাস্টার্স শিক্ষক এমপিও ভুক্তির দাবি জানিয়েছেন আগামী ৩০ নভেম্বর এর মধ্যে । এমপিওভুক্তি না হলে আমরন অনশন এর হুমকি দিয়েছেন তারা।

বেসরকারি শিক্ষকদের জন্য জরুরি খবর প্রকাশ

  • বেসরকারি শিক্ষক কর্মচারীরা ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর- রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ আল্টিমেটাম দিয়েছেন বাংলাদেশ বেসরকারি কলেজ এর অনার্স মাস্টার্স শিক্ষক ফেডারেশন এর নেতারা‌।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য সংগঠনের সভাপতি হারুন উর রশীদ বলেন , তৎকালীন বিধি মোতাবেক ডিগ্ৰী ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ‌‌‌প্রতিনিধিদের উপস্থিততে আমাদের নিয়োগ দেয়া হলেও দীর্ঘ ২১ বছর সুযোগ সুবিধার বাইরে আমাদের রাখা হয়েছে।একই প্রক্রিয়া নিয়োগ পেয়ে সরকারিকৃত কলেজের অনার্স মাস্টার্স শিক্ষকরা ক্যাডার নন – ক্যাডার পেয়ে যান।ডিগ্ৰী তৃতীয় শিক্ষকরা জনবলে না থাকা সত্ত্বেও এমপিও ভুক্ত হয়েছেন। অন্যদিকে কামিল ( মাষ্টার্স ) শিক্ষকরা ও এমপিওভুক্ত হয়েছেন। অথচ কলেজ এর অনার্স মাস্টার্স এর শিক্ষকরা এনটিআরসিএ এর সনদধারী হয়ে ও কিন্তু এমপিওনীতিমালায় অন্তর্ভুক্ত না হওয়ায় এমপিও ভুক্ত হতে পারছেন না।তাদেরকে সরকারি সুযোগ সুবিধা এমপিও এর বাইরে রাখা হয়েছে এমনকি প্রতিষ্ঠান থেকে শতভাগ বেতন ভাতা দেয়ার কথা হলেও তা অনেক প্রতিষ্ঠানে আমলে নেয়নি।

Read More: প্রাথমিক শিক্ষক অনলাইন বদলি সংক্রান্ত পরিপত্র

  • সংবাদ সম্মেলনে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স এর শিক্ষক ফেডারেশন এর সভাপতি হারুন উর রশীদ বলেন, দীর্ঘদিন ধরে শান্তি পূর্ণ ও অহিংস আন্দোলন এর মধ্যে দিয়ে আমাদের দাবিটা উপেক্ষিত,মাত্র পাঁচ হাজার পাঁচশত শিক্ষক এমপিও ভুক্ত নীতিমালা থেকে বঞ্চিত।এ অবস্থায় আগামী ৩০ নভেম্বর এর মধ্যে অনার্স মাস্টার্স এর এমপিওভুক্তির সুস্পষ্ট ঘোষণা না দেওয়া পর্যন্ত আমরন অনশন ও কঠোর আন্দোলন ছাড়া কোন উপায় থাকবেনা।

এই ছিল বেসরকারি শিক্ষকদের জন্য জরুরি বার্তা , সত্যি বলতে শিক্ষকরাই জাতি গড়ার কারিগর তাদের সকল সুবিধা দেয়া হোক তাদের দাবিগুলো যেন পূরন হোক এই প্রার্থনা করি ।

এমপিও কপিতে বিভিন্ন ধরনের সংশোধনীর জন্য কয়েকটি গুরুত্বপূর্ণ কাগজপত্র

Leave a Reply