বিএড এর অর্থ কি? বিএড কেন এত গুরুত্বপূর্ণ?

  • Post author:
  • Post last modified:January 22, 2023
You are currently viewing বিএড এর অর্থ কি? বিএড কেন এত গুরুত্বপূর্ণ?
বিএড এর অর্থ কি? বিএড কেন এত গুরুত্বপূর্ণ?

বিএড কেন এত গুরুত্বপূর্ণ: প্রিয় পাঠক এবং শ্রদ্ধেয় শিক্ষকগন এবং চাকরিপ্রত্যাশী ভাই ও বোনেরা সবাইকে অশেষ ধন্যবাদ ।আজ আমি আপনাদের সাথে শেয়ার করলাম বিএড কেন এত গুরুত্বপূর্ণ এই বিষয় নিয়ে কিছু গুরুত্বপূর্ণ বিষয়।

বিএড কেন এত গুরুত্বপূর্ণ : সুপ্রিয় চাকরিপ্রত্যাশীরা অনেকই লেখা পড়া করেন অনেক বড় হবেন এই জন্য চাকরি করবেন জীবনে প্রতিষ্ঠিত হবেন। ‌‌‌আবার অনেকেই লেখাপড়া করে নিজের পরিবার ও সন্তান ও আপনজনদের জন্য নিজেকে উৎসর্গিত করেন এটাই বাস্তবতা ।

বিএড কেন এত গুরুত্বপূর্ণ ।

প্রিয় পাঠক গন এমপিও ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে অনেকেই চাকরি পান কিন্তু বিএড ছাড়া উনাদের বেতন হলো ১২ হাজার টাকা।আবার যারা বিএড করেন তাদের salary হচ্ছে ১৬ হাজার টাকা।এখন তফাৎ হচ্ছে আমরা অনেকেই কিন্তু চাকরির জন্য নিবন্ধন দিচ্ছি । শিক্ষক নিবন্ধন দিয়ে পরীক্ষায় পাশ করেন তারপর নিয়োগ হন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে । কিন্তু যারা নিবন্ধন পরীক্ষা দিয়ে কোন চাকরি হয়নি উনারা কিন্তু ঘরে না বসে অযথা সময় ব্যায় না করে আপনারা বিএড করেন এই অবসর সময়ে বিএড complete করলে তারপর এমপিও ভুক্ত কোন শিক্ষা প্রতিষ্ঠানে চাকরি হলে আপনার কিন্তু salary হবে ১৬ হাজার এর মতন।তাই শিক্ষক নিবন্ধন পরীক্ষা দিয়ে নিবন্ধিত হয়ে চাকরি পেলে salary দাঁড়াবে যত তারচেয়ে বেশি হবে আপনার বিএড থাকলে ।

বিএড কেন এত গুরুত্বপূর্ণ এই পোস্ট টি তে আমার অনুরোধ যারা চাকরি প্রত্যাশী তাদের জন্য বিশেষ খুবই গুরুত্বপূর্ণ তাই আমরা অযথা সময় নষ্ট না করে বিএড এ ভর্তি হয়ে বিএড টা complete করে ফেলেন দেখবেন অনেক উপকৃত হবেন।

সবশেষে বলতে চাই বিএড অত্যন্ত গুরুত্বপূর্ণ চাকরি করবেন যারা তবে কলেজ পর্যায়ের প্রভাষক এবং প্রাথমিক বিদ্যালয়ে বিএড এর দরকার নেই বিএড কেবল যারা মাধ্যমিক শাখার এমপিও ভুক্ত শিক্ষক হতে চান তাঁদের জন্য বিএড অত্যন্ত গুরুত্বপূর্ণ।আমার এই পোস্ট টি তে কোন ভুল থাকলে কমেন্টে জানাবেন।

এনটিআরসিএ বেসরকারি শিক্ষক নিয়োগে সহায়তা দেবে পিএসসি

Leave a Reply