বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫ টি উপাধি বা পদক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫ টি উপাধি বা‌ পদক: প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজ আমি আপনাদের সাথে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় শেয়ার করলাম যা যেকোন নিয়োগ পরীক্ষায় ১০০ % কমন পড়ে পরীক্ষায় আসে তাই অবহেলা না করে পোস্ট টি পড়বেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতির পিতা জাতির জনক যার অক্লান্ত পরিশ্রম আমাদের স্বাধীন বাংলাদেশ। স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা শেখ মুজিবুর রহমান।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫ টি উপাধি বা‌ পদক:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সারা বাঙালি ঝাঁপিয়ে পড়েন মায়ের ভাষাকে রক্ষা করতে আমাদের মায়ের ভাষা বাংলা ভাষা আর এই বাংলা ভাষাকে ছিনিয়ে নিতে পারেনি পাকিস্তানি শাসক গোষ্ঠী কেবলমাত্র বাংলার দামাল ছেলে বাংলার ছাত্রজনতার ত্যাগের কারনে। আর এই বাংলার দামাল ছেলেদের একমাত্র অনুপ্রেরণা দানকারী শেখ মুজিবুর রহমান যার স্বপ্নের বীজ স্বাধীন বাংলাদেশ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে সাধারণ জ্ঞান এমনকি বঙ্গবন্ধুর উপাধি যেকোন নিয়োগ পরীক্ষায় আসতে পারে শিক্ষক নিবন্ধন পরীক্ষা, প্রাইমারি নিয়োগ পরীক্ষা, বিসিএস পরীক্ষা ইত্যাদি বিভিন্ন নিয়োগ পরীক্ষায় বঙ্গবন্ধু নিয়ে প্রশ্ন থাকে ‌‌‌‌।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পাঁচটি উপাধি বা পদক।

  • বঙ্গবন্ধু উপাধি পান ….২৩ ফেব্রুয়ারি ১৯৬৯ সালে …. ঘোষণা … তোফায়েল আহমেদ।
  • জাতির জনক……উপাধি পান…. ৩ মার্চ ১৯৭১ .. ঘোষণা … আ স ম আবদুর রব।
  • রাজনীতির কবি …….. ৫ এপ্রিল ১৯৭১…….. ঘোষণা .. লোরেন জেস্কিক ( নিউজ উইক পত্রিকা)
  • জুলি কুরি শানি পদক…..১০ অক্টোবর ১৯৭২ … ঘোষণা….গ্ৰহন… ২৩ মে ১৯৭৩ ঘোষণা .. বিশ্ব শান্তি পরিষদ।
  • শ্রেষ্ঠ বাঙালি…..২৬ মার্চ ২০০৪ … ঘোষণা … বিবিসি।

প্রিয় শিক্ষার্থী তথা চাকরি প্রত্যাশী ভাই ও বোনেরা এই পোস্ট টি অত্যন্ত গুরুত্বপূর্ণ আপনারা সবাই বেশি করে শেয়ার করবেন এবং আমাদের ব্লগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে সাধারণ জ্ঞান , এবং পদ্মা সেতু সম্পর্কে সাধারণ জ্ঞান সাম্প্রতিক বিষয়াদি ও আন্তর্জাতিক বিষয়াবলী বিভিন্ন দেশের মুদ্রার নাম ইত্যাদি বিভিন্ন বিষয়ে শেয়ার করা আছে কেবলমাত্র আপনাদের কে একটু সহায়তা প্রদান করার জন্য যেন আমাদের চাকরি প্রত্যাশী ভাই ও বোনদের লেখাপড়া আরো সহজতর হয় । বঙ্গবন্ধুর উপাধি গুলো মনোযোগ দিয়ে পড়বেন এবং ভালো করে মুখস্থ করবেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতির জনক জাতির পিতা যার স্বপ্নের বীজ স্বাধীন বাংলাদেশ।

যদি রাত পোহালেই শোনা যেত বঙ্গবন্ধু মরে নাই……………..

বেশি বেশি করে শেয়ার করবেন এবং কোন ভূল থাকলে কমেন্টে জানাবেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী

shaheda

I'm a proud member of scholarsme. Content Writer and SEO Expert, I completed my graduation in Political science, and I love to share university suggestions and scholarship information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button