প্রাথমিক শিক্ষক নিয়োগে পদসংখ্যা বৃদ্ধি সুখবর 2022

প্রাথমিক শিক্ষক নিয়োগে পদসংখ্যা বৃদ্ধি: প্রাথমিক শিক্ষক নিয়োগ পদসংখ্যা বৃদ্ধি এটি একটি বিরাট সুখবর কেননা পদসংখ্যা বৃদ্ধি পেলে আরো কয়েকজন চাকরিপ্রার্থীদের চাকরি হলো এটা একটা বড় সুখবর + ভাগ্যের বিষয়।

সরকারি প্রাথমিক শিক্ষক নিয়োগ পদসংখ্যা বৃদ্ধি পাচ্ছে:

সরকারি প্রাথমিক শিক্ষক নিয়োগ পদসংখ্যা বৃদ্ধি পাচ্ছে , প্রাথমিকে ৩২ হাজার ৫৭৭ পদে শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত হয়েছিল কিন্তু পদ সংখ্যা বৃদ্ধি পেয়েছে এটা একটা বিরাট সুখবর আর এই পদ সংখ্যা বৃদ্ধি পাওয়ার কারনে ফল প্রকাশিত হওয়ার কথা ছিল সোমবারে কিন্তু পদ সংখ্যা বৃদ্ধি পাওয়ার কারনে ফল প্রকাশ হতে একটু সময় চেয়েছে দায়িত্বে থাকা বুয়েটের একটি বিভাগ।

পদ সংখ্যা বৃদ্ধি পাওয়া এবং প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশিত কখন হবে।

  • প্রকৃত শূন্য পদের অপরিহার্যতা যাচাই বাচাই করে প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ করা হবে ১৪ ই ডিসেম্বর বিকেলে।
  • সোমবার বিকেলে প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন এ তথ্যটি দেন।
  • ২৮ নভেম্বর প্রাথমিক শিক্ষক নিয়োগের ফলাফল প্রকাশ করার কথা হলেও তা হয়নি তবে আগামী ১৪ ই ডিসেম্বর বিকেলে হওয়ার কথা ।
  • সহকারি শিক্ষকের পদসংখ্যা বাড়িয়ে ৪৫ হাজার শিক্ষক নিয়োগের কথা থাকলেও ৩২ হাজার ৫৭৭ পদে নিয়োগের চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছিল। প্রার্থীরা পদ সংখ্যা বৃদ্ধির দাবি জানিয়েছিলেন এবং প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রণালয় সে সংখ্যা বাড়ানোর ইঙ্গিত দিলেন।
  • ২০২০ সালের অক্টোবরে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য এবং এই নিয়োগ বিজ্ঞপ্তির লিখিত মৌখিক পরীক্ষা তিনটি ধাপে নেয়া হয়েছিল কিন্তু ফল একবারে চূড়ান্ত ভাবে প্রকাশ করা হবে ।
  • প্রথম ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৪০ হাজার ৮৬২ জন।
  • দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৫৯৫ জন‌।
  • তৃতীয় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন প্রাথমিক নিয়োগ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।
  • ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন ২০২০ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তিতে আবেদন করেন এবং অক্টোবর এর মৌখিক পরীক্ষা শেষ হয়েছে।

প্রাথমিক শিক্ষক নিয়োগের ফলাফল আগামী ১৪ ই ডিসেম্বর বিকেলে প্রকাশিত হওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে তাই আপনারদের এই সুখবরটি যত তাড়াতাড়ি হবে এটাই ভালো এবং পদসংখ্যা বৃদ্ধি পাচ্ছে এটা একটা সুখবর সকলের জন্য আমাদের ব্লগ থেকে শুভ কামনা এবং নতুন নতুন খবর এবং সুখবর যেন দিতে পারি এই কামনা।

প্রাথমিক শিক্ষক নিয়োগের ফলাফল আগামী সপ্তাহে

shaheda

I'm a proud member of scholarsme. Content Writer and SEO Expert, I completed my graduation in Political science, and I love to share university suggestions and scholarship information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button