ঘূর্ণিঝড় ‘ সিত্রাং’ বৃষ্টি ঝড়িয়ে দুর্বল’ সিত্রাং’

You are currently viewing ঘূর্ণিঝড় ‘ সিত্রাং’ বৃষ্টি ঝড়িয়ে দুর্বল’ সিত্রাং’
ঘূর্ণিঝড় সিত্রাং 'বৃষ্টি ঝড়িয়ে দুর্বল সিত্রাং'

ঘূর্ণিঝড় সিত্রাং এক আতংকের নাম হলেও আর ভয়ের কোন কারন নেই , কেননা বৃষ্টি ঝড়িয়ে দুর্বল’ সিত্রাং’।আজ মঙ্গলবার ২৫ নভেম্বর ২০২২ সারাদিন ঘুড়ি ঘুড়ি বৃষ্টি ,দমকা হাওয়া দুর্বল হয়ে পড়েছে ঘূর্ণিঝড় সিত্রাং।

ঘূর্ণিঝড় সিত্রাং ‘বৃষ্টি ঝড়িয়ে দুর্বল সিত্রাং’

ঘূর্ণিঝড় সিত্রাং :

কয়েকদিনের আতংক , শঙ্কা, কার্তিকের প্রথম অমবস্যায় মাঝারি নিম্মচাপের যে, ঘূর্ণিঝড় তার নাম হলো সিত্রাং। বর্তমানের ঘূর্ণিঝড় সিত্রাং এক আতংক তা আর এখন আতংক না হয়ে দূর্বল হয়ে পড়েছে ,।

  • ঘূর্ণিঝড় সিত্রাং ,তীব্র ,ব্যাপক বৃষ্টি পাঁচ, জলোচ্ছ্বাস, ঝড়োহাওয়ার পর সোমবার উপকূলীয় এলাকায় ব্যাপক তাণ্ডব, এবং কয়েকটি উপকূলীয় এলাকায় ব্যাপক তাণ্ডব , চাঞ্চল্যকর পরিস্থতির পর অবশেষে আজ দূর্বল হয়ে পড়েছে ঘূর্ণিঝড় সিত্রাং।
  • ঘূর্ণিঝড় সিত্রাং তবে নিম্মচাপে পরিনত হওয়ায় রয়ে গেছে তার রেশ। ভয়ের কারন নেই প্রথমে আমাদের সৃষ্টি কর্তা এবং জনগনের সচেতনতা ইনশাআল্লাহ রক্ষা করবে আমাদেরকে এই ঘূর্ণিঝড় সিত্রাং এর কবল থেকে।
  • আজ ২৫ নভেম্বর মঙ্গলবার ঝড়োহাওয়ার এবং ধমকা হাওয়া বইছে। সকাল ৬ টা পর্যন্ত বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর তেমন হালনাগাদ তথ্য না পেলেও , ঘূর্ণিঝড় সিত্রাং যে ক্রমশ দূর্বল হয়ে পড়েছে সে তথ্য টা জানিয়েছে।

ঘূর্ণিঝড় সিত্রাং লাইভ: ঘূর্ণিঝড় সিত্রাং এর বর্তমান অবস্থান

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর অর্থাৎ আবহাওয়া অধিদপ্তর এর সংস্থা দুটির পরিসংখ্যান বিশ্লেষণ করলে দেখা যায় যে,

  • ঘূর্ণিঝড় সিত্রাং প্রথমে দক্ষিণ উপকূল থেকে বরিশাল এর দিকে অতিক্রম করার পূর্বাভাস ছিল তবে তা না করে ঘূর্ণিঝড় সিত্রাং তার গতিপথ পরিবর্তন করে কলাপাড়া থেকে শুরু করে ভোলার দিক দিয়ে , নোয়াখালীর হাতিয়া এবং চট্রগ্রাম এর অংশূ হয়ে কুমিল্লার পর ব্রাক্ষনবাড়িয়ায় এবং সিলেট হয়ে বয়ে যায় ঘূর্ণিঝড় সিত্রাং ‌।
  • ঘূর্ণিঝড় সিত্রাং তবে রাত ৩ টার পর তার গতিপথ পরিবর্তন করে । ঘূর্ণিঝড় সিত্রাং ত্রিপুরা দিয়ে অতিক্রম করার কথা থাকলেও ভালুকা ও কিশোরগঞ্জ এর দিকে এবং তার আশেপাশের দিকে ঘুরে ক্রমশ দূর্বল হয়ে পড়েছে ঘূর্ণিঝড় সিত্রাং।

ঘূর্ণিঝড় সিত্রাং মূলত পূর্ব মধ্য বঙ্গোপসাগর এবং এর কাছাকাছি পশ্চিম মধ্য বঙ্গোপসাগর থেকে উৎপত্তি হয়েছে ঘূর্ণিঝড় সিত্রাং ‌।

ঘূর্ণিঝড় সিত্রাং এর কারনে রাজধানীর রাস্তায় জলাবদ্ধতা এবং উপকূলীয় এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি এমনকি কোনো কোনো এলাকায় ঘর বাড়ি ভেঙে তছনছ করে দেয় এই ঘূর্ণিঝড় সিত্রাং।এমনকি ঘরের উপরে গাছ পড়ে কয়েকটি এলাকায় প্রায় ৬ জনের মৃত্যু , নিরাপত্তা জন্য নিরাপদ দুরত্বে আনা। হয়েছে উপকূলীয় এলাকার জনগনকে।তবে ভয়টা একটু কেটেছে কেননা ঘূর্ণিঝড় সিত্রাং একটু দূর্বল হয়ে পড়েছে ।

সুতরাং বলা যায় এই ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় আমাদের সরকার জনগন এগিয়ে রয়েছে এবং ঘূর্ণিঝড় সিত্রাং ও দূর্বল হয়ে পড়েছে ইনশাআল্লাহ আল্লাহ আমাদের সবাইকে রক্ষা করবেন।

গতকাল ঘূর্ণিঝড় সিত্রাং আপডেট বাংলাদেশ

Leave a Reply