ঘূর্ণিঝড় সিত্রাং আপডেট বাংলাদেশ

ঘূর্ণিঝড় সিত্রাং আপডেট বাংলাদেশ: বাংলাদেশর অনেক এলাকার দিকে খুব দ্রুত গতিতে এগিয়ে আসছে ঘূর্ণিঝড় সিত্রাং। বিকাল থেকে ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাব অনেক বেড়েছে। এটি বাংলাদেশের খেপুপাড়া অঞ্চল দিক দিয়ে বরিশাল-চট্টগ্রাম উপকূল অতিক্রম করবে বলে বর্তমানে আশঙ্কা করা হচ্ছে।

ঘূর্ণিঝড় সিত্রাং সম্পর্কে ২৪ অক্টোবর সকালে আবহাওয়া অধিদপ্তরের ৮ নম্বর বুলেটিনে মোংলা এবং পায়রা সমুদ্রবন্দরকে ঘূর্ণিঝড় সিত্রাং ৭ নং বিপদ সংকেত এবং চট্টগ্রাম এবং কক্সবাজার সমুদ্রবন্দরকে ৬ নম্বর ঘূর্ণিঝড় সিত্রাং এর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।

ঘূর্ণিঝড় সিত্রাং আপডেট বাংলাদেশ
ঘূর্ণিঝড় সিত্রাং আপডেট বাংলাদেশ

ঘূর্ণিঝড় সিত্রাং সোমবার সকাল ছয়টার সময় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৫৯০ কিমি. বাংলাদেশছর দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৫৩৫ কিমি. এবং দক্ষিণ-পশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৫২৫ কিমি অবস্থান করছিল. এবং বাংলাদেশের অন্যান্য অঞ্চল যেমন দক্ষিণ-দক্ষিণপশ্চিমে ও পায়রা সমুদ্রবন্দর থেকে ৪৯৫ কিমি গতিতে. দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল ঘূর্ণিঝড় সিত্রাং।

ঘূর্ণিঝড় সিত্রাং আরও ঘণীভূত আকার ধারণ করে উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে মঙ্গলবার সকাল নাগাদ খেপুপাড়ার কাছ দিয়ে বরিশাল-চট্টগ্রাম উপকূলগত এলাকাগুলোতে অতিক্রম করতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ঘূর্ণিঝড় সিত্রাং কেন্দ্রের ৫৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ হচ্ছে প্রতি ঘণ্টায় ৬২ কিমি. এবং ঝোড়ো হাওয়ার আকারে ৮৮ কিমি. পর্যন্ত বাড়ছে ঘূর্ণিঝড় সিত্রাং।

ঘূর্ণিঝড় সিত্রাং লাইভ আপডেট বাংলাদেশ

Leave a Comment