গুচ্ছ ভর্তি পরীক্ষা সার্কুলার ২০২৩

গুচ্ছ ভর্তি পরীক্ষা সার্কুলার ২০২৩: প্রিয় শিক্ষার্থী বন্ধুরা এবং যারাই আমাদের ওয়েবসাইটে নিয়মিত পাঠক সবার জন্য শুভ কামনা রইল এবং আশা করি আপনারা সবাই যেন অনেক অনেক ভালো আছেন এবং সুস্থ আছেন । আজকে আমি শেয়ার করলাম একগুচ্ছ কিছু গুরুত্বপূর্ণ আপডেট ২০২২-২০২৩। কিছু গুরুত্বপূর্ণ ভর্তি পরীক্ষার তারিখ শেয়ার করলাম যা সকলের জানা অত্যন্ত দরকার।

গুচ্ছ ভর্তি পরীক্ষা সার্কুলার ২০২৩

মেডিকেল‌ ভর্তি পরীক্ষা :

১……মেডিকেল ভর্তি পরীক্ষা ১০ ই মার্চ অনুষ্ঠিত হবে।

। বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বা সার্কুলার প্রকাশ করা হবে ৮ ই মার্চ রাতের মধ্যে ।
আবেদন শুরুর সম্ভাব্য তারিখ ….. ১৩ ই ফেব্রুয়ারি ।

আবেদন ফি ….. ১০০০ টাকা।

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আপনারা যারা মেডিকেল ভর্তি পরীক্ষা দেবেন আপনারা সবাই একটু খেয়াল করে আবেদন করবেন কখন কোন সময় কত টাকা ফি তা দেখবেন । নিজেকে প্রস্তুত করতে হবে ।

আর্মড ফোর্সেস মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার তারিখ:

আর্মড ফোর্সেস মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ ১৮ ই মার্চ ।তবে এইচএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করার পর বিস্তারিত জানতে পারবেন আমরা তা শেয়ার করব এবং আপনারা সব সময় আমাদের সাথেই থাকবেন বিস্তারিত জানতে।

MIST এর ভর্তি পরীক্ষা :

MIST এর ভর্তি পরীক্ষা ১৮ ই মার্চ অনুষ্ঠিত হবে । এইচএসসির ফল প্রকাশ করার পর বিস্তারিত জানতে পারবেন এজন্য আমাদের সাথে থাকবেন এবং প্রতিদিন শেয়ার করবেন আমাদের সাথে থেকেই।১৮ ই মার্চ পরীক্ষা অনুষ্ঠিত হবে এইচএসসির ফল প্রকাশ করার পর বিস্তারিত সার্কুলার সম্পর্কে জানতে পারবেন।

IUT এর ভর্তি পরীক্ষা:

IUT এর ভর্তি পরীক্ষা মার্চের মধ্যে হতে পারে । ইতিমধ্যে ওয়েবসাইট প্রস্তুত তবে এইচএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করার পর বিস্তারিত সার্কুলার সম্পর্কে জানতে পারবেন এইজন্য আমাদের ওয়েবসাইটকে ফলো করবেন এবং সাথে থেকে শেয়ার করুন এবং আমাদের কাজে সহায়তা করুন।

BUP এর ভর্তি পরীক্ষা:

BUP এর ভর্তি পরীক্ষা মার্চের শেষ সপ্তাহের শুক্র ও শনিবার হতে পারে । সার্কুলার প্রকাশ করা হবে এইচএসসির ফলাফল প্রকাশ করার পর তাই অবহেলা না করে যারা ভর্তি হতে ইচ্ছুক তারা যেন সবসময় আমাদের সাথে থাকবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অর্থাৎ ভর্তি কার্যক্রম শুরু হবে ২৭ ফেব্রুয়ারি থেকে একজন শিক্ষার্থী চাইলে সব ইউনিটে আবেদন করতে পারবেন । ভর্তির জন্য আবেদন ফি বাবদ …১০০০ টাকা । একজন শিক্ষার্থী মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন ।

বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা হবে ১২ মে ।ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ১২ মে তাই অবহেলা না করে প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আপনারা নিজেদেরকে পুরোপুরি প্রস্তুত করুন।

বুয়েটের ভর্তি পরীক্ষা:

বুয়েটের ভর্তি পরীক্ষা অর্থাৎ বুয়েটের প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষা হতে পারে যে মাসে তবে যে মাসেই হোক না কেন প্রতিটি পরীক্ষার জন্য নিজেকে প্রস্তুত করে রাখবেন যেন যে পরীক্ষা ই দেন না কেন প্রতিটি পরীক্ষা যেন হয় আনন্দ ময় যেন উত্তীর্ণ হতে পারেন নিজের স্বপ্ন বাবা মায়ের স্বপ্ন যেন বাস্তবে রূপ নেয়।

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আমি এই পোস্ট টি শেয়ার করলাম যাতে সব পরীক্ষার্থী বিষয়টি জেনে আগে থেকেই পুরোপুরি প্রস্তুতি নিতে পারেন এবং সঠিক প্রস্তুতি নিয়ে যাবে আপনার সঠিক গন্তব্যে তাই অবহেলা না করে ভর্তি পরীক্ষার জন্য যা যা পড়তে হয় পড়বেন এবং বেশি করে শেয়ার করবেন আমাদের ব্লগে ইতোমধ্যে অনেক সাধারণ জ্ঞান সাম্প্রতিক বিষয়াদি শেয়ার করা হয়েছে আপনারা চাইলে শেয়ার করতে পারবেন।

বুয়েট সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন: BUET Admission Circular 2022-2023

shaheda

I'm a proud member of scholarsme. Content Writer and SEO Expert, I completed my graduation in Political science, and I love to share university suggestions and scholarship information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button