কাতার বিশ্বকাপ ১০০ নয়, ৯০ মিনিটের ম্যাচেই হবে

You are currently viewing কাতার বিশ্বকাপ ১০০ নয়, ৯০ মিনিটের ম্যাচেই হবে

কাতারে অনুষ্ঠিত আন্তর্জাতিক FIFA world cup  বা বিশ্বকাপ ম্যাচ ১০০ মিনিট নাকি ৯০ মিনিট, যা জনালো ফিফ। (কাতার বিশ্বকাপ ১০০ নয়, ৯০ মিনিটের ম্যাচেই হবে)

কাতারে অনুষ্ঠিত ২০২২ বিশ্বকাপ ফুটবল ম্যাচের নির্ধারিত সময় নিয়ে নতুন কোন নিয়ম করছে না ফিফা। এ আসব  বিষয়ে টুইট করে  জানায় ফিফা মিডিয়া, টুইটে বলা হয়েছে ম্যাচের নির্ধারিত সময় নিয়ে  নিয়ম পাল্টানো হবে না অর্থাৎ পূর্বের নিয়মেই ৯০ মিনিটের খেলা হবে।

আরোও পড়ুন: কাতার বিশ্বকাপ সময়সূচি ২০২২

কাতার বিশ্বকাপ ২০২২ কে কোন গ্রুপে: Qatar World Cup 2022 Groups List

কিছুদিন আগে ইতালির এক সংবাদ মাধ্যমে এ খবর প্রকাশিত হয় যে, বিশ্বকাপে খেলার সময় ৯০ মিনিট থেকে বাড়িয়ে ১০০ মিনিট করা হয়েছে এবং প্রস্তাবটি নাকি করেছেন ফিফার সভাপতি  খোদ জিয়ান্নি ইনফান্তিনো।

এ ক্ষেত্র দুই অর্ধে ৫০ মিনিট করে মোট ১০০ মিনিটের খেলা হবে। মূলত মাঠে বেশি সময় বলের পাশাপাশি দর্শক আকর্ষণ করতে এ উদ্যোগ। নতুন পরিকল্পনায় সেই সাথে বাড়ানো হবে রেফারিদের ক্ষমতা ও।

যদিও কিছু দিন আগে ফিফা জানিয়েছিল যে, সময় বাড়িয়ে কিছু ম্যাচ আয়োজন করবে কিন্তু তাতে অনেকই আপত্তি জানায়। পরে সে সিদ্ধান্ত বাতিল করে ফিফা।

বিগত কয়েক বছর থেকেই ফুটবল বিশ্বকাপে কিছু নতুনত্ব আনার চেষ্টা করছে ফিফা। চার বছরের বদলে দুই বছর পর পর বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনা নিয়েছিল ফিফা, কিন্তু সে বিষয়ে এখনো কোন অফিসিয়াল সিদ্ধান্ত আসেনি। নিচে ফিফার করা টুইটের স্কিন সট দেওয়া হল।

https://twitter.com/fifamedia?ref_src=twsrc%5Egoogle%7Ctwcamp%5Eserp%7Ctwgr%5Eauthor  লিংক

Leave a Reply