এমপিও আপিল কমিটির সভা মঙ্গলবার

You are currently viewing এমপিও আপিল কমিটির সভা মঙ্গলবার
এমপিও আপিল কমিটির সভা ১১, মঙ্গলবার।

শ্রদ্ধেয় শিক্ষকগন আজ আমি শেয়ার করলাম বেসরকারি স্কুল কলেজ শিক্ষকদের এমপিও আপিল বা পুনর্বিবেচনা কমিটির সভা অনুষ্ঠিত হবে সেই বিষয় নিয়ে । কেননা স্কুল কলেজ শিক্ষকদের এমপিও আপিল বা পুনর্বিবেচনা কমিটির সভা অনুষ্ঠিত হবে আগামী মঙ্গলবার ১১ ই অক্টোবর।

এমপিও আপিল কমিটির সভা ১১ ই অক্টোবর।

১১ ই অক্টোবর শুরু হবে স্কুল কলেজ শিক্ষকদের এমপিও আপিল কমিটির সভা।ঐদিন বেলা পৌনে ১১ টায় বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোতে ( ব্যানবেইস) এ সভা অনুষ্ঠিত হবে।এ সভায় দেশের বিভিন্ন স্কুল কলেজ এর ১১ টি অভিযোগ নিস্পত্তির জন্য অভিযুক্ত ২০ শিক্ষক ও কর্মচারীর শুনানি গ্ৰহন করা হবে। এজন্য তলব করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় বিষয়টি জানিয়ে আদেশ জারি করেছে। বৃহস্পতিবার মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এ আদেশ জারি করা হয়েছে।

  • আগামী মঙ্গলবার এমপিও আপিল বা পুনর্বিবেচনা কমিটির সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব আ,নম আর ফিরোজ।সভায় শিক্ষক কর্মচারীদের বাতিল বা স্থগিত হওয়া এমপিও বিষয় এ সিদ্ধান্ত নেয়া হবে।
  • স্কুল ও কলেজের যেসব শিক্ষক-কর্মচারীদের এমপিও স্থগিত, কর্তন, বাতিল হয়ে গেছে তার কারণ ও ছাড়ের ব্যাপারে সভায় আলোচনা করা হবে। এমপিওভুক্ত শিক্ষকদের বিভিন্ন অভিযোগের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, শিক্ষক কর্মচারীদের এমপিওভুক্তি, পুনঃএমপিওভুক্তি, বকেয়া ভাতা দেয়াসহ মন্ত্রণালয়ে ও অধিদপ্তরে আসা বিভিন্ন আবেদনের নিষ্পত্তি করা হবে এমপিও পুনর্বিবেচনা কমিটির সভায়।

এমপিও পুনর্বিবেচনা কমিটি:
এ সভায় আলোচনা করা হবে স্কুল কলেজের যেসব শিক্ষক কর্মচারীদের এমপিও স্থগিত ,কর্তন , বাতিল হয়ে গেছে তার কারন ও ছাড়ের ব্যাপার এই সব বিষয় নিয়ে।

জানা গেছে, এদিন সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও সংশ্লিষ্ট ১১টি অভিযোগ নিষ্পত্তি করা হবে। এজন্য সভায় উপস্থিত হয়ে শুনানিতে অংশ নিতে ২০ জন শিক্ষক ও কর্মচারীকে তলব করা হয়েছে। এমপিও পুনর্বিবেচনা কমিটির সভায় শিক্ষক-কর্মচারীদের এমপিও, নিয়োগসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নিতে তাদের শুনানি গ্রহণ করা হবে।
অর্থাৎ সভার আলোচ্য সূচি থেকে জানা যায় যে, বিভিন্ন স্কুল কলেজ এর অধ্যক্ষ ,প্রভাষক ও
শিক্ষকদের নিয়োগ এমপিওভুক্ত ইত্যাদি বিষয়ে আলোচনা করা হবে ও শুনানি হবে ,আমি just পোস্ট টি শেয়ার করলাম যাতে শিক্ষকরা অতি সহজেই বিষয়টি জানতে পারেন , পোস্ট টিতে কোন ভূল ত্রুটি থাকলে কমেন্টে জানাবেন।

এমপিওভুক্ত শিক্ষকদের চাকরি সরকারিকরন হচ্ছে, MPO Teacher news

আরোও পড়ুন: এমপিও নীতিমালা: এমপিওভুক্ত শিক্ষা ব্যবস্থার পরিবর্তন ও নতুন পরিপত্র জারি

Leave a Reply