এমপিও আপিল কমিটির সভা মঙ্গলবার

শ্রদ্ধেয় শিক্ষকগন আজ আমি শেয়ার করলাম বেসরকারি স্কুল কলেজ শিক্ষকদের এমপিও আপিল বা পুনর্বিবেচনা কমিটির সভা অনুষ্ঠিত হবে সেই বিষয় নিয়ে । কেননা স্কুল কলেজ শিক্ষকদের এমপিও আপিল বা পুনর্বিবেচনা কমিটির সভা অনুষ্ঠিত হবে আগামী মঙ্গলবার ১১ ই অক্টোবর।

এমপিও আপিল কমিটির সভা ১১ ই অক্টোবর।

১১ ই অক্টোবর শুরু হবে স্কুল কলেজ শিক্ষকদের এমপিও আপিল কমিটির সভা।ঐদিন বেলা পৌনে ১১ টায় বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোতে ( ব্যানবেইস) এ সভা অনুষ্ঠিত হবে।এ সভায় দেশের বিভিন্ন স্কুল কলেজ এর ১১ টি অভিযোগ নিস্পত্তির জন্য অভিযুক্ত ২০ শিক্ষক ও কর্মচারীর শুনানি গ্ৰহন করা হবে। এজন্য তলব করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় বিষয়টি জানিয়ে আদেশ জারি করেছে। বৃহস্পতিবার মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এ আদেশ জারি করা হয়েছে।

  • আগামী মঙ্গলবার এমপিও আপিল বা পুনর্বিবেচনা কমিটির সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব আ,নম আর ফিরোজ।সভায় শিক্ষক কর্মচারীদের বাতিল বা স্থগিত হওয়া এমপিও বিষয় এ সিদ্ধান্ত নেয়া হবে।
  • স্কুল ও কলেজের যেসব শিক্ষক-কর্মচারীদের এমপিও স্থগিত, কর্তন, বাতিল হয়ে গেছে তার কারণ ও ছাড়ের ব্যাপারে সভায় আলোচনা করা হবে। এমপিওভুক্ত শিক্ষকদের বিভিন্ন অভিযোগের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, শিক্ষক কর্মচারীদের এমপিওভুক্তি, পুনঃএমপিওভুক্তি, বকেয়া ভাতা দেয়াসহ মন্ত্রণালয়ে ও অধিদপ্তরে আসা বিভিন্ন আবেদনের নিষ্পত্তি করা হবে এমপিও পুনর্বিবেচনা কমিটির সভায়।

এমপিও পুনর্বিবেচনা কমিটি:
এ সভায় আলোচনা করা হবে স্কুল কলেজের যেসব শিক্ষক কর্মচারীদের এমপিও স্থগিত ,কর্তন , বাতিল হয়ে গেছে তার কারন ও ছাড়ের ব্যাপার এই সব বিষয় নিয়ে।

জানা গেছে, এদিন সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও সংশ্লিষ্ট ১১টি অভিযোগ নিষ্পত্তি করা হবে। এজন্য সভায় উপস্থিত হয়ে শুনানিতে অংশ নিতে ২০ জন শিক্ষক ও কর্মচারীকে তলব করা হয়েছে। এমপিও পুনর্বিবেচনা কমিটির সভায় শিক্ষক-কর্মচারীদের এমপিও, নিয়োগসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নিতে তাদের শুনানি গ্রহণ করা হবে।
অর্থাৎ সভার আলোচ্য সূচি থেকে জানা যায় যে, বিভিন্ন স্কুল কলেজ এর অধ্যক্ষ ,প্রভাষক ও
শিক্ষকদের নিয়োগ এমপিওভুক্ত ইত্যাদি বিষয়ে আলোচনা করা হবে ও শুনানি হবে ,আমি just পোস্ট টি শেয়ার করলাম যাতে শিক্ষকরা অতি সহজেই বিষয়টি জানতে পারেন , পোস্ট টিতে কোন ভূল ত্রুটি থাকলে কমেন্টে জানাবেন।

এমপিওভুক্ত শিক্ষকদের চাকরি সরকারিকরন হচ্ছে, MPO Teacher news

আরোও পড়ুন: এমপিও নীতিমালা: এমপিওভুক্ত শিক্ষা ব্যবস্থার পরিবর্তন ও নতুন পরিপত্র জারি

shaheda

I'm a proud member of scholarsme. Content Writer and SEO Expert, I completed my graduation in Political science, and I love to share university suggestions and scholarship information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button