এনটিআরসিএ এর গনবিজ্ঞপ্তি নিয়ে মহা আপডেট

You are currently viewing এনটিআরসিএ এর গনবিজ্ঞপ্তি নিয়ে মহা আপডেট
এনটিআরসিএ এর গনবিজ্ঞপ্তি নিয়ে মহা আপডেট

এনটিআরসিএ এর গনবিজ্ঞপ্তি নিয়ে মহা আপডেট: প্রিয় নিবন্ধিত প্রার্থীরা এনটিআরসিএর গনবিজ্ঞপ্তি নিয়ে অনেকেই আমরা অপেক্ষায় আছি ,তাই আমাদের অপেক্ষার প্রহর যেন সত্যি বাস্তবে রূপ নেয়।

এনটিআরসিএর গনবিজ্ঞপ্তি: বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে অর্ধ লাখের বেশি শিক্ষক নিয়োগ এর চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ করতে চায় বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ।তবে শূন্য পদের তথ্য যাচাই এর কাজ এখনো শেষ না হওয়া এই চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশে সন্দিহান হয়ে পড়েছে এনটিআরসিএ এর এই প্রতিষ্টানটির কর্মকর্তারা।

  • সংশ্লিষ্ট সূত্রে জানা যায় প্রায় ৭০ হাজার শূন্য পদের তথ্য জানা গেছে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে।এই তথ্য তিনটি অধিদপ্তর এর মাধ্যমে যাচাই- বাচাই হচ্ছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে থেকে শূন্য পদের তথ্য যাচাই এর কাজ প্রায় শেষ হয়েছে।তবে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর ও কারিগরি শিক্ষা অধিদপ্তর শূন্য পদের তথ্য যাচাই এর এখনো শেষ হয়নি।
  • প্রথম পর্যায়ে ৭ অক্টোবর এর মধ্যে অধিদপ্তর গুলো তথ্য যাচাই এর অনুরোধ জানায় এনটিআরসিএ।পরে এই সময় বাড়িয়ে ২০ অক্টোবর করা হয়।সময় বৃদ্ধি সত্ত্বে ও তথ্য যাচাই এর কাজ শেষ হয়নি।এই অবস্থায় নভেম্বর মাসে চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশে সন্দিহান এনটিআরসিএ এর কর্মকর্তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান আমাদের পরিকল্পনা ছিল অক্টোবর মাসেই চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশে কিন্তু নানান কারনে তা আর হয়নি তবে নভেম্বর এর মাঝামাঝি চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে তা এখনো নিশ্চিত করে বলা যায় নি।

এনটিআরসিএ এর গনবিজ্ঞপ্তি: এনটিআরসিএ এর সচিব বলেন , নভেম্বর মাসে শূন্য পদের কাজ নভেম্বর মাসের প্রথম দিকে শেষ হলে নভেম্বর এর মাঝামাঝি সময়ে চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

৪র্থ এনটিআরসিএ গণবিজ্ঞপ্তি শূন্য পদের নতুন সুখবর

NTRCA.GOV.BD এনটিআরসিএ পূর্ন রুপ কি? শিক্ষক নিবন্ধন ওয়েব পোর্টাল এর কাজ কি?

এ প্রসঙ্গে এনটিআরসিএ এর সচিব ওবায়দুর রহমান বলেন , শূন্য পদের তথ্য মাঠ থেকে পাওয়ার পর তা যাচাই এর জন্য আমরা তিনটি অধিদপ্তর কে দিয়েছে । আমাদের উদ্দেশ্য ছিল অক্টোবর মাসেই চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা কিন্তু তা আর হয়নি তবে নভেম্বর এর মাঝামাঝি সময়ে চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ করতে হয়তো পারব ।

চতুর্থ গনবিজ্ঞপ্তি আবেদন প্রক্রিয়া:

চতুর্থ গনবিজ্ঞপ্তিতে আবেদন প্রক্রিয়া সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন , চতুর্থ গনবিজ্ঞপ্তিতে আবেদন ফি এক হাজার টাকা করে ধরা হয়েছে তবে এটাতে দুটি অপশন থাকবে ,প্রথমে ৪০ টি প্রতিষ্ঠান এ পছন্দ দিতে হবে ,।

দ্বিতীয় অপশন: পছন্দ করলে ৪০ টির মধ্যে না হলে যে প্রতিষ্ঠান এ মেধা তালিকায় আসবে সে প্রতিষ্ঠান এ যোগদান করতে হবে।

এই ছিল এনটিআরসিএ এর গনবিজ্ঞপ্তি নিয়ে মহা আপডেট প্রিয় নিবন্ধিত প্রার্থীরা আমরা সবাই এটা কামনা করছি যেভাবেই হোক আমাদের নিবন্ধন সনদ টা যেন কাজে লাগে ।যদি কোন ভূল থাকে তাহলে কমেন্টে জানাবেন।

ইন্টারন্যাশনাল হেলথ সেন্টার লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি 2022

এসএসসি ও এইচএসসি পাসে বিআরটিএ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

একাধিক বেসামরিক পদে জনবল নিয়োগ দেবে বাংলাদেশ সেনাবাহিনী

বেসরকারি তিন ক্যাটাগরির শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের সামঞ্জস্যতা

এসএসসি ও এইচএসসি পাসে ৮৩ জনকে নিয়োগ দেবে বন অধিদপ্তর

এইচএসসি পাসে ইউএস বাংলায় চাকরির খবর ২০২২

Leave a Reply