এনটিআরসিএর নিয়োগ প্রাপ্ত শিক্ষকদের বদলির সুযোগ নেই!

এনটিআরসিএর নিয়োগ প্রাপ্ত শিক্ষকদের বদলির সুযোগ নেই: প্রিয় পাঠক এবং এনটিআরসিএ কর্তৃক নিয়োগকৃত শিক্ষক বৃন্দ আজ আমি শেয়ার করলাম অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় । এনটিআরসিএর নিয়োগ প্রাপ্ত শিক্ষকদের বদলির কোন সুযোগ দেয়া হচ্ছে না।

এনটিআরসিএর নিয়োগ প্রাপ্ত শিক্ষকদের বদলির কোন সুযোগ নেই:

এনটিআরসিএর নিয়োগ প্রাপ্ত শিক্ষকদের বদলির কোন সুযোগ নেই । শিক্ষা মন্ত্রী ডা. দিপু মনি বলেছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএর নিয়োগ প্রাপ্ত শিক্ষকদের বদলির সুযোগ নেই।

রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ফলাফল ঘোষণার পর এই কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ড. দিপু মনি ।

শিক্ষামন্ত্রী ড দিপু বলেন, এনটিআরসিএ কর্তৃক নিয়োগ প্রাপ্ত শিক্ষকদের আমরা নিয়োগ দেইনা।তারাই শূন্যস্থানের বিপরীতে আবেদন করে যোগদান করেন।তারাই তাদের মেধা অনুযায়ী সেখানে চাকরি করে এগুলো যেহেতু বেসরকারি প্রতিষ্ঠান সেহেতু সেখানে বদলির সুযোগ নেই‌।

বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ কর্তৃক নিয়োগ প্রাপ্ত শিক্ষকদের বদলির সুযোগ নেই:

শিক্ষামন্ত্রী ড দিপু মনি ২০২২ সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করার পর একথা জানিয়েছেন । শিক্ষা মন্ত্রি ডা দিপু মনির সাথে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রি ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল,কারিগরি ও মাদ্রাসা বিভাগের সিনিয়র সচিব মোঃ কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মোঃ কামাল হোসেন এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সোলেমান খান উপস্থিত ছিলেন। এ সময় শিক্ষা মন্ত্রি ডা দিপু ২০২২ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করেন এইচএসসি পরীক্ষার ফলাফল ,৮৫ দশমিক ৯৫ % বলে জানান শিক্ষা মন্ত্রি ডা দিপু মনি।

সরকার কর্তৃক নিয়োগপ্রাপ্ত হাজার হাজার শিক্ষক এনটিআরসিএর মাধ্যমে গত তিনটি বিজ্ঞপ্তিতে নিজ উপজেলা ও জেলার বাইরে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ( স্কুল ,মাদ্রাসা, কারিগরি স্কুল ও কলেজ এ নিয়োগ প্রাপ্ত হয়ে মানবেতর জীবন যাপন করছেন উনারা সামান্য বেতনে অনেক দূর দূরান্তে ও চাকরি করছেন।

  • তারপর চতুর্থ গনবিজ্ঞপ্তিতে ৬৮ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ‌ও হয় এবং ইনডেক্সধারীদের জন্য ১৪ নভেম্বর পরিপত্র জারি করা হয়েছে বদলির জন্য অর্থাৎ ইনডেক্সধারী শিক্ষকদের বদলির কার্যক্রম ৭ নম্বর ধারা এক প্রতিষ্টান থেকে অন্য প্রতিষ্ঠানে বদলির নীতিমালার পরিবর্তন রহিত করা হয়েছে।
  • এর আগে ইনডেক্সধারীদের গনবিজ্ঞপ্তিতে আবেদন এর সুযোগ ছিল।ইনডেক্সধারীরা পূর্বের গনবিজ্ঞপ্তিতে আবেদন করতে পেরেছিলেন কিন্তু চতুর্থ গনবিজ্ঞপ্তিতে ইনডেক্সধারী শিক্ষকরা মোটামুটি হতাশায় পড়েছিলেন।

এনটিআরসিএর নিয়োগ প্রাপ্ত শিক্ষকদের বদলির সুযোগ নেই ।এই ছিল এনটিআরসিএ বদলির জন্য যাবতীয় বিষয় । শিক্ষা মন্ত্রী ড দিপু মনি ২০২২ সালের এইচএসসি ফলাফল প্রকাশ করার সময় এই বিষয়টি বলেছেন।আমার এই পোস্ট টি অত্যন্ত গুরুত্বপূর্ণ বেশি বেশি করে শেয়ার করবেন এবং ভূল হলে কমেন্টে জানাবেন।

Also Read: রহস্যময় ২০২৩ এর ফেব্রুয়ারি ফিরবে ৮২৩ বছর পর

shaheda

I'm a proud member of scholarsme. Content Writer and SEO Expert, I completed my graduation in Political science, and I love to share university suggestions and scholarship information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button