এইচএসসি ২০২২ আসন বিন্যাস কীভাবে হবে

You are currently viewing এইচএসসি ২০২২ আসন বিন্যাস কীভাবে হবে
এইচএসসি ২০২২ আসন বিন্যাস কীভাবে হবে

এইচএসসি ২০২২ আসন বিন্যাস কীভাবে তা একটু শেয়ার করলাম ।সুপ্রিয় এইচএসসি পরীক্ষার্থী বন্ধুরা তোমরা নিশ্চয়ই ভালো আছো , নিজেকে সম্পূর্ণ প্রস্তুত করে রেখেছো পরীক্ষার জন্য ।

আসন্ন ৬ সেপ্টেম্বর এর পরীক্ষায় প্রায় ১২ লক্ষের ও বেশী পরীক্ষার্থী বন্ধুরা পরীক্ষার জন্য অপেক্ষা করে আছে যে,৬ তারিখ কখন আসবে কখন গিয়ে পরীক্ষার হলে ডুকবো এটা খুবই আনন্দের একটি বিষয় ।

এইচএসসি ২০২২ এর আসন বিন্যাস কীভাবে হবে জানতে চাইলে শিক্ষকদের কাছ থেকে জানা গেছে , এবং এক বেঞ্চে কতজন পরীক্ষার্থী বসবে, তাছাড়া পরীক্ষা কেন্দ্রে তাদেরকে কেমন করে গার্ড দেয়া হবে সে বিষয়ে শিক্ষকরা জানিয়েছেন।

আসলে পরীক্ষা কেন্দ্রে অনেক গুলো নিয়ম মেনে চলতে হবে পরীক্ষা কেন্দ্রে কখন ডুটবে , এছাড়াও পরীক্ষার হলে একজন পরীক্ষার্থী কেমন আচরন করবে ইত্যাদি অনেক বিষয় এ পরীক্ষার্থীদের অনেক সচেতন হতে হবে।

পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের অংশগ্রহণ কেমন হবে।

পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীকে অবশ্যই শালীনতা এবং অনেক ভদ্রতার সহিত থাকতে হবে ,কোন কারনে অসধ উপায় অবলম্বন করা যাবে না।

  • যে,সকল পরীক্ষক পরীক্ষা কেন্দ্রে নিযুক্ত থাকবেন তাদের সাথে ভালো ব্যবহার করতে হবে।
  • কোন কারনেই খারাপ আচরন করা যাবেনা ,কোন ভূল হলে অবশ্যই ক্ষমা চাইতে হবে।
  • কোন কারনেই শিক্ষকদের সাথে কোন কারনে তর্কাতর্কি করা যাবেনা কারন সময় খুবই কম তাই এসব করলে পরীক্ষার্থীদের নিজের ক্ষতি হবে ।
  • পরীক্ষার কেন্দ্রে শিক্ষক কেমন ব্যবহার করবেন তা শিক্ষক এর উপর নির্ভর করে।
  • শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী কোন শিক্ষার্থী কথা বলতে নকল করতে পারবেন না।
  • কোন শিক্ষার্থী ভূল করলে শিক্ষার্থী কে শিক্ষকরা শাস্তি দিতে পারেন কেননা শিক্ষকরা শিক্ষার্থীদের স্বাভাবিক পরীক্ষা চায় ।

এইচএসসি ২০২২ আসন বিন্যাস : এইচএসসি ২০২২ পরীক্ষার্থীদের দুজন করে বসাবেন। শিক্ষার্থীর সামনে এবং পেছনে ও তার পাশে থাকবে । আরেকটি বিষয় হচ্ছে একই কলেজের পরীক্ষার্থী একই হলে বসবেন।

পরিশেষে একটি কথাই বলতে চাই সকল পরীক্ষার্থীদের পরীক্ষা যেন ভালো হয় এই কামনা সবাই ফ্রেশ মানসিকতা নিয়ে পরীক্ষা দিতে হবে পরীক্ষার আগের রাতে অতিরিক্ত রাত জেগে পড়বেন না ।

এইচএসসি পরীক্ষার সাজেশন ২০২২

Leave a Reply