মেসি ও আর্জেন্টিনা টিম থাকছে কাতার বিশ্ববিদ্যালয়ে

You are currently viewing মেসি ও আর্জেন্টিনা টিম থাকছে কাতার বিশ্ববিদ্যালয়ে

মেসি ও আর্জেন্টিনা টিম থাকছে কাতার বিশ্ববিদ্যালয়ে: খেলাকে পেশা হিসাবে গ্রহন করার পর পড়া লেখা চালু রাখা কঠিন। অনেকের নাম ছাত্র থেকে কাটা পড়ে যায়। আর ফুটবলের ক্ষেত্রে ত এটা বলা বাহুল্য। কিন্তু এবার কাতার বিশ্বকাপ ২০২২ এ ঘটছে বিরল ঘটনা। মেসিরা থাকছেন বিশ্ববিদ্যালয়। হ্যা! কাতার বিশ্ববিদ্যালয়ে।

মেসিরা কাতার বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

ফুটবল একটি পেশাদার খেলা। ফুটবল কে ক্যারিয়ার হিসেবে বেছে নেওয়ার পর পড়ালেখায় সুযোগ থাকে না। মন দেওয়ার সময়-সুযোগ মেলে না তেমন। লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া, লাউতারো মার্টিনেজরা পান নি পড়াশুনার সুযোগ। কিন্তু এবার তারা পাচ্ছেন সে সুযোগ। তার একমাস থাকছেন শিক্ষা প্রতিষ্ঠানে। কাতার বিশ্ববিদ্যালয়ের মধ্যে পড়াশোনার মাঝে।

আরোও পড়ুন: কাতার বিশ্বকাপ সময়সূচী ২০২২

কাতার বিশ্ববিদ্যালয়ে মেসি।

আর্জেন্টিনা দল কাতার বিশ্বকাপের আগে কাতার বিশ্ববিদ্যালয়ের অবস্হান করবে। কিন্তু মেসি প্রেমিকদের আগ্রহ তাকে মেসিকে ঘীরে। যদিও আর্জেন্টিনা দল বিশ্ববিদ্যালয়ে এক মাস অবস্হান করবে, কিন্তু মেসি পড়াশুনা করছেন না। তিনি কাতার বিশ্ববিদ্যালয়ে থাকবেন না।

বিশ্ববিদ্যালয়ে কি করবেন মেসিরা?

বিশ্ববিদ্যালয়ে মেসি পড়ালেখা করবেন না। কাতারে ত তারা পড়ালেখা করতে আসছেন না। আসছেন খেলতে। তবে তারা পড়াশুনার পরিবেশে থাকবেন। সেটা কি কোন অংশে কম। পড়া লেখার পরিবেশে থাকাই পড়ালেখা। সেটা শিখার একটি মাধ্যম। স্পোর্টস একাডেমিতে তারা প্রেকটিস সহ অন্যন্য প্রস্তুতি করবেন।

কাতার বিশ্ববিদ্যালয়ের টুইটবার্তা।

মেসিরা যে কাতার বিশ্ববিদ্যালয়ে একমাস থাকবেন, তা নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তারা বলেছেন,, আর্জেন্টিনা দলকে ধন্যবাদ। তারা বিশ্বকাপের জন্য ক্যাম্প হিসাবে বিশ্ববিদ্যালয়কে বেছে নেওয়ায়। বিশ্বকাপের পুরোটা সময় আবাসিক ক্যাম্প হিসেবে বিশ্ববিদ্যালয়ে থাকবে।

Leave a Reply