ফিফা বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২ | FIFA World Cup Points table 2022

  • Post author:
  • Post last modified:December 3, 2022
You are currently viewing ফিফা বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২ | FIFA World Cup Points table 2022
ফিফা বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২

ফিফা বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২ জানতে যদি আপনি আগ্রহী হয়ে থাকেন আপনি সঠিক জায়গায় ই এসেছেন। আমরা আমাদের আজকের এই লেখাটিতে  ফিফা বিশ্বকাপ পয়েন্ট টেবিল অর্থাৎ কাতার বিশ্বকাপ ২০২২ এর পয়েন্ট টেবিল আপনাদের সাথে বিস্তারিত ভাবে জানাবো। FIFA World Cup Point Table 2022 জানার পাশাপাশি আপনি যদি ফুটবল বিশ্বকাপ ২০২২  কবে অনুষ্ঠিত হয়েছিল এবং ফুটবল বিশ্বকাপ ফাইনাল কবে অনুষ্ঠিত হবে সেটও আপনি জানতে পারবেন।

ফিফা বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২

এছাড়াও আপনি ফিফা বিশ্বকাপ পয়েন্ট টেবিল নিয়ে আমাদের এই লেখাটি শেষ পর্যন্ত পড়ার মাধ্যমে কাতার বিশ্বকাপে কতটি স্টেডিয়ামে রয়েছে এবং কিভাবে কাতার বিশ্বকাপ এর খেলা লাইভ দেখতে হয় সেটা ও আপনি বিস্তারিত ভাবে জানতে পারবেন। তাই লেখাটি শেষ পর্যন্ত পড়তে থাকুন।

কাতার বিশ্বকাপে কবে অনুষ্ঠিত হয়েছিলো?

বিশ্বকাপ পয়েন্ট টেবিল জানার আগে আমরা তাহলে এটা জেনে নেই কাতার বিশ্বকাপে কবে অনুষ্ঠিত হয়েছিলো। কাতার বিশ্বকাপ হলো ফুটবল বিশ্বকাপ এ ২২ তম আসর। কাতার বিশ্বকাপ এর এই ২২ তম আসর অনুষ্ঠিত হয়েছিলো নভেম্বর মাসের ২০ তারিখ। বাংলাদেশের সময় অনুযায়ী রাত ১০ টায়।

এক নজরে কাতার বিশ্বকাপ ২০২২

এবার তাহলে আমরা এক নজরে কাতার বিশ্বকাপ সম্পর্কে বেশকিছু তথ্য জেনে নেওয়া যাক। ফুটবলের এই ২২ তম আসর আয়োজন এর সাগতিক দেশ হলো কাতার। এই বিশ্বকাপ এর আয়োজন করতে খরচ হয়েছে প্রায় ২৩৭  মিলিয়ন ডলার। ২০২২ সালের এই বিশ্বকাপ টি চলবে সর্বমোট ২৯ দিন। কাতার বিশ্বকাপে মোট অংশগ্রহণ কারী দেশ হলো ৩২ টি।

কাতার বিশ্বকাপে মোট কতটি ম্যাচ অনুষ্ঠিত হবে?

কাতার বিশ্বকাপে এই মোট ৬৪ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আর এই ৬৪ টি ম্যাচ অনুষ্ঠিত হবে মোট ৮ টি স্টেডিয়ামে। কাতার এর এই ৮ টি স্টেডিয়াম তৈরি করা হয়েছে অত্যাধনিক প্রযুক্তি ব্যবহার করে। কাতার বিশ্বকাপে যে কয়টি দল অংশগ্রহণ করবে প্রতিটি দলে সর্বমোট ২৬ জন সদস্য থাকবে। অর্থাৎ স্কোয়াডে মোট সদস্য সংখ্যা হলো ২৬ জন।

ফিফা বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২

ফিফা বিশ্বকাপ ২০২২ একাধিক গ্রুপ রয়েছে। এই গ্রুপগুলোর জন্য রয়েছে আলাদা আলাদা পয়েন্ট টেবিল। ফিফা বিশ্বকাপ ২০২২ যেসব গ্রুপ রয়েছে সেসব গ্রুপ হলোঃ- এ, বি, সি, ডি, ই, এফ, জি, এইচ। চলুন তাহলে এক এক করে এই গ্রুপ গুলোর ফিফা বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২  জানা যাক।

ফুটবল বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২ গ্রুপ এ

কাতার ফুটবল বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২ গ্রুপ এ তে চারটি টিম রয়েছে। চারটি টিম হলো নেদারল্যান্ডস, ইকুয়েডর,সেনেগাল ও কাতার। এই চারটি দল নিয়ে সাজানো হয়েছে গ্রুপ এ। নিচে এই দল নিয়ে গ্রুপ এ সাজানো হয়েছে। নিচে গ্রুপ এ এর পয়েন্ট টেবিল দেওয়া হলোঃ-

GROUP A

TEAMSMPWDLGFGA+/-PTS
Netherlands32105147
Senegal32014316
Ecuador31114314
Qatar300317-60
FIFA World Cup Point Table 2022

কাতার বিশ্বকাপ সময়সূচি ২০২২

কাতার ফুটবল বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২ গ্রুপ বি

ফিফা ফুটবল বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২ গ্রুপ বি তে চারটি টিম রয়েছে। চারটি টিম হলো ইংল্যান্ড, ইরান,যুক্তরাষ্ট্র ও ওয়েলস । এই চারটি দল নিয়ে সাজানো হয়েছে গ্রুপ বি । নিচে এই দল নিয়ে গ্রুপ বি সাজানো হয়েছে। নিচে গ্রুপ বি এর পয়েন্ট টেবিল দেওয়া হলোঃ-

TEAMSMPWDLGFGA+/-PTS
England32109277
USA31202115
Iran310247-33
Wales301216-51
FIFA World Cup Point Table 2022

নক আউট পর্ব কাতার বিশ্বকাপ সময়সূচী ২০২২: ফিফা বিশ্বকাপ রাউন্ড অফ ১৬ যারা খেলবে?

মোবাইলে ফিফা বিশ্বকাপ লাইভ দেখার উপায় | কাতার বিশ্বকাপ ২০২২ লাইভ দেখার অ্যাপ

কাতার ফুটবল বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২ গ্রুপ সি

কাতার ফুটবল বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২ গ্রুপ সি তে চারটি টিম রয়েছে। চারটি টিম হলো পোল্যান্ড, আর্জেন্টিনা, সৌদি আরব, মেক্সিকো  । এই চারটি দল নিয়ে সাজানো হয়েছে গ্রুপ সি । নিচে এই দল নিয়ে গ্রুপ সি সাজানো হয়েছে। নিচে গ্রুপ সি এর পয়েন্ট টেবিল দেওয়া হলোঃ-

TEAMSMPWDLGFGA+/-PTS
Argentina32015236
Mexico311123-14
Poland31112204
Saudi Arabia301234-13

কাতার ফুটবল বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২ গ্রুপ ডি

কাতার ফুটবল বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২ গ্রুপ ডি তে চারটি টিম রয়েছে। চারটি টিম হলো ফ্রান্স , অস্ট্রেলিয়া ,ডেনমার্ক  ও তিউনিসিয়া । এই চারটি দল নিয়ে সাজানো হয়েছে গ্রুপ ডি । নিচে এই দল নিয়ে গ্রুপ ডি সাজানো হয়েছে। নিচে গ্রুপ ডি এর পয়েন্ট টেবিল দেওয়া হলোঃ-

FIFA World Cup 2022 Live: ফিফা বিশ্বকাপ লাইভ, কতার বিশ্বকাপ লাইভ মোবাইলে দেখার নিয়ম ২০২২

TEAMSMPWDLGFGA+/-PTS
France22006156
Australia210124-26
Denmark202002-21
Tunisia201101-14
FIFA World Cup Point Table 2022

কাতার ফুটবল বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২ গ্রুপ ই

কাতার ফুটবল বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২ গ্রুপ ই তে চারটি টিম রয়েছে। চারটি টিম হলো স্পেন , জাপান ,কোস্টারিকা ও জার্মানি । এই চারটি দল নিয়ে সাজানো হয়েছে গ্রুপ ই । নিচে এই দল নিয়ে গ্রুপ ই সাজানো হয়েছে। নিচে গ্রুপ ই এর পয়েন্ট টেবিল দেওয়া হলোঃ-

TeamsPWLTPTS.NRR
Spain211074
Japan210106
Costa Rica2101-63
Germany2011-14
FIFA World Cup Point Table 2022

কাতার ফুটবল বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২ গ্রুপ এফ

কাতার ফুটবল বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২ গ্রুপ এফ তে চারটি টিম রয়েছে। চারটি টিম হলো ক্রোয়েশিয়া , মরক্কো, বেলজিয়াম ও কামাডা । এই চারটি দল নিয়ে সাজানো হয়েছে গ্রুপ এফ । নিচে এই দল নিয়ে গ্রুপ এফ সাজানো হয়েছে। নিচে গ্রুপ এফ এর পয়েন্ট টেবিল দেওয়া হলোঃ-

TeamsPWLTPTS.NRR
Croatia211035
Morocco211027
Belgium2101-14
Canada2002-40
FIFA World Cup Point Table 2022

কাতার ফুটবল বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২ গ্রুপ জি

কাতার ফুটবল বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২ গ্রুপ জি তে চারটি টিম রয়েছে। চারটি টিম হলো ব্রাজিল , সুইজারল্যান্ড ,ক্যামেরুন  ও সার্বিয়া । এই চারটি দল নিয়ে সাজানো হয়েছে গ্রুপ জি । নিচে এই দল নিয়ে গ্রুপ জি সাজানো হয়েছে। নিচে গ্রুপ জি এর পয়েন্ট টেবিল দেওয়া হলোঃ-

TeamsPWLTPTS.NRR
Brazil110026
Switzerland110013
Cameroon2011-11
Serbia2011-21
FIFA World Cup Point Table 2022

কাতার ফুটবল বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২ গ্রুপ এইচ

কাতার ফুটবল বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২২ গ্রুপ এইচ তে চারটি টিম রয়েছে। চারটি টিম হলো নেদারল্যান্ডস, ইকুয়েডর,সেনেগাল ও কাতার। এই চারটি দল নিয়ে সাজানো হয়েছে গ্রুপ এইচ । নিচে এই দল নিয়ে গ্রুপ এ সাজানো হয়েছে। নিচে গ্রুপ এইচ এর পয়েন্ট টেবিল দেওয়া হলোঃ-

TeamsPWLTPTS.NRR
Portugal110016
Ghana210103
Uruguay101004
Korea Republic2011-14
FIFA World Cup Point Table 2022

FIFA World Cup Point Table 2022
FIFA World Cup Point Table 2022

ফুটবল বিশ্বকাপ দেখার নিয়ম

আশা করি আপনারা উপরে উল্লেখ করা গ্রুপ গুলোর পয়েন্ট টেবিল জানতে পেরেছেন। এবার তাহলে জানা যাক ফুটবল বিশ্বকাপ দেখার নিয়ম। আমরা চাইলে আমাদের স্মার্টফোনে কিংবা আমাদের ল্যাপটপ লিংবা পিসিতে ফুটবল বিশ্বকাপ দেখতে পারি। এছাড়াও আমরা চাইলে টিভিতেও ফুটবল বিশ্বকাপ উপভোগ করতে পারি। চলুন তাহলে জানা যাক কোন চ্যানেলগুলোতে ফুটবল লাইভ দেখা যাবে। পাশাপাশি মোবাইল ও পিসি বা ল্যাপটপে ফুটবল বিশ্বকাপ দেখার নিয়ম জানা যাক।

ব্রাজিল ম্যাচের সময়সূচি কাতার বিশ্বকাপ ২০২২

টিভিতে ফুটবল বিশ্বকাপ দেখার নিয়ম

টিভিতে ফুটবল বিশ্বকাপ দেখার জন্য আমরা বাংলাদেশ থেকে তিনটি টিবি চ্যানেলে নজর রাখতে পারি। তিনটি ইউটিউব চ্যানেল হলো যথাক্রমেঃ- টি স্পোর্টস, জি টিভি ও গাজী টিভি। এই তিনটি চ্যানেলে আপনি অনেক সুন্দর ভাবে আপনারা ফুটবল বিশ্বকাপ লাইভ দেখতে পাবেন।

মোবাইলে ফুটবল বিশ্বকাপ দেখার নিয়ম ২০২২

আমাদের অনেকেরই বিভিন্ন কারণে টিভিতে খেলা দেখ সম্ভব হয় না। যার ফলে আমাদের মোবাইলেই মোবাইলে ফুটবল বিশ্বকাপ দেখতে হয়। কিন্তু আমরা অনেকেই মোবাইলে ফুটবল বিশ্বকাপ দেখার নিয়ম ২০২২ জানি না। যার কারণে আমরা ফুটবল বিশ্বকাপ দেখতে পারি না। যাই হোক চলুন জেনে নেওয়া যাক মোবাইল কিভাবে বিশ্বকাপ খেলা দেখা যায়। মোবাইলে খেলা দেখার জন্য আপনারা Toffee অ্যাপস ব্যবহার করতে পারেন। টফি অ্যাপস আপনাীা প্লে স্টোরে পেয়ে যাবেন। সেখান থেকে আমরা এপস ডাউনলোড করে খেলা দেখতে পারেন।

কম্পিউটারে কাতার ফুটবল বিশ্বকাপ দেখার নিয়ম ২০২২

আমাদের অনেকের শুধুমাত্র একটি কম্পিউটার রয়েছে। আমরা চাইলে এই কম্পিউটার ব্যবহার করেই কাতার ফুটবল বিশ্বকাপ দেখতে পারি। কম্পউটারে আমরা একটি ওয়েবসাইট ব্যবহার করে ফুটবল বিশ্বকাপ দেখতে পারি। উক্ত ওয়েবসাইট হলোঃ- Yalla Shoot।

কাতার বিশ্বকাপ ফাইনাল কবে অনুষ্ঠিত হবে ?

এই নিয়ে আমরা আমাদের আর্টিকেল এর একেবারে শেষে। আর্টিকেল শেষ হওয়ার আগে চলুন জানা যাক কাতার বিশ্বকাপ ফাইনাল কবে অনুষ্ঠিত হবে ? কাতার বিশ্বকাপ ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ ডিসেম্বর লুসাইল স্টেডিয়ামে।

কাতার বিশ্বকাপ ফাইনাল কবে অনুষ্ঠিত হবে ?

এই নিয়ে আমরা আমাদের আর্টিকেল এর একেবারে শেষে। আর্টিকেল শেষ হওয়ার আগে চলুন জানা যাক কাতার বিশ্বকাপ ফাইনাল কবে অনুষ্ঠিত হবে ? কাতার বিশ্বকাপ ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ ডিসেম্বর লুসাইল স্টেডিয়ামে।

ফিফা বিশ্বকাপ লাইভ দেখার উপায়?

কাতার ফিফা বিশ্বকাপ লাইভ দেখার নিয়ম, নিজের মোবাইল থেকে ফিফা বিশ্বকাপ লাইভ দেখা যায়, এর জন্য আপনি আপনার মোবাইলের মধ্যে টফি অ্যাপটি প্লে স্টোর থেকে ডাউনলোড করে ইন্সটল করুন, তার টফি অ্যাপে প্রবেশ করে বিশ্বকাপ সকল খেলা লাইভ উপভোগ করতে পারবেন।

Leave a Reply