ব্রাজিল কাতার বিশ্বকাপ স্কোয়াড ২০২২ | Brazil Squad Qatar World Cup

You are currently viewing ব্রাজিল কাতার বিশ্বকাপ স্কোয়াড ২০২২ | Brazil Squad Qatar World Cup
ব্রাজিল কাতার বিশ্বকাপ স্কোয়াড ২০২২ | Brazil Squad Qatar World Cup

ব্রাজিল কাতার বিশ্বকাপ স্কোয়াড ২০২২ (Brazil Squad Qatar World Cup) প্রকাশ পেয়েছে কিছুদিন হলো। স্কোয়াড প্রকাশ না পেতেই কে কে স্কোয়াডে রয়েছেন সেটা আপনারা যারা ব্রাজিলিয়ান ভক্ত রয়েছেন তারা জানার জন্য অতি আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন এটাই স্বাভাবিক। তাই আমরা আপনাদের কথা চিন্তা করে আমাদের আজকের লেখাটিতে Brazil Squad Qatar World Cup তথা ব্রাজিল কাতার বিশ্বকাপ স্কোয়াড ২০২২ শেয়ার করবো। (ব্রাজিল কাতার বিশ্বকাপ স্কোয়াড ২০২২)

ব্রাজিল কাতার বিশ্বকাপ স্কোয়াড ২০২২

বলতে গেলে ফুটবল বিশ্বকাপ একদম দরজায় করা দিচ্ছে। প্রতিবারের মতো এইবারও ফুটবল বিশ্বকাপে অংশগ্রহণ করা দলগুলো তাদের ম্যাচের পূর্বেই তাদের স্কোয়াড ঘোষণা করেছে। যথারীতি ব্রাজিল ও তাদের ২৬ সদস্য এর একটি চমৎকার দল বা স্কোয়াড ঘোষণা করেছে। ব্রাজিলের এইবার স্কোয়াডটি আসলেই অনেক গঠনমূলক একটি স্কোয়াড হয়েছে। একটি স্কোয়াডে বিভিন্ন ক্ষেত্র রয়েছে। যেমনঃ- গোলরক্ষক,ডিফেন্ডার,মিডফিল্ডার,ফরোয়ার্ড। চলে তাহলে দেখে নেওয়া যাক এই চারটি ক্ষেত্রে কারা কারা কাতার বিশ্বকাপ ২০২২ লেখার সৌভাগ্য লাভ করেছে।

ব্রাজিল কাতার বিশ্বকাপে গোলরক্ষক

গোলরক্ষক হিসেবে কাতার বিশ্বকাপে ব্রাজিল দলে যারা অংশগ্রহণ করবেন তারা হলো: অ্যালিসন বেকার (যিনি লিভারপুল ক্লাভে গোল রক্ষক হিসেবে বর্তমান খেলছেন), এডারসন মোরায়েস (যিনি ম্যানচেস্টার সিটি ক্লাভে গোল রক্ষক হিসেবে বর্তমান খেলছেন ) ও ওয়েভারটন (যিনি পালমেইরাস ক্লাভে গোল রক্ষক হিসেবে বর্তমান খেলছেন )।

• আরও পড়ুনঃ- আর্জেন্টিনা কাতার বিশ্বকাপ স্কোয়াড ২০২২ | Argentina Squad Qatar World Cup

ব্রাজিল কাতার বিশ্বকাপে ডিফেন্ডার

২০২২ সালের ফুটবল বিশ্বকাপে ডিফেন্ডার হিসেবে যারা ব্রাজিল দলে অংশগ্রহণ করবেন তারা হলেন : অ্যালেক্স সান্দ্রো (যিনি বর্তমানে জুভেন্তাস এর হয়ে খেলেছেন ), অ্যালেক্স তেলেস (যিনি বর্তমানে সেভিয়ার হয়ে মাঠে রয়েছেন), দানিলো (তিনিও জুভেন্তাস এর হয়ে খেলেছন বর্তমানে), গ্লেইসন ব্রেমার (যিনি বর্তমানে জুভেন্তাস এর হয়ে খেলেছেন), এডের মিলিতাও (যিনি বর্তমানে রিয়াল মাদ্রিদ এর হয়ে খেলেছেন), ইবানেস (উনি রোমার হয়ে বর্তমানে খেলছেন), মারকিনিয়োস (যিনি কিনা পিএসজি এর হয়ে খেলছেন বর্তমান সময়ে) ও থিয়াগো সিলভা (উনি চেলসি ক্লাবে খেলছেন বর্তমানে )।

আরোও পড়ুন: কাতার বিশ্বকাপ সময়সূচী ২০২২ | Qatar World Cup Schedule 2022

ব্রাজিল কাতার বিশ্বকাপে মিডফিল্ডার

কাতার ফুটবল বিশ্বকাপে ব্রাজিল এর হয়ে যারা মিডফিল্ডার এর দায়িত্ব পালন করবেন তারা হলো: ব্রুনো গিমারেস ( যিনি কিনা নিউক্যাসল ইউনাইটেড ক্লাবে বর্তমানে তার সময় অতিবাহিত করছেন), ক্যাসেমিরো (যিনি ম্যানচেস্টার ইউনাইটেড এর হয়ে খেলতেছেন), এভারটন রিবেইরো (বর্তমানে ফ্ল্যামেঙ্গো এর হয়ে তিনি সময় অতিবাহিত করছেন), ফ্যাবিনিও ( যিনি লিভারপুল এর হয়ে সময় অতিবাহিত করছেন), ফ্রেড ( এই ফুটবলার ও ম্যানচেস্টার ইউনাইটেড এর হয়ে তার ক্যারিয়ার এর সময় অতিবাহিত করছেন) ও লুকাস পাকেতা (ওয়েস্ট হ্যাম ইউনাইটেড এই ক্লাবটিতে উনি তার বর্তমান সময় অতিবাহিত করছেন )।

ব্রাজিল কাতার বিশ্বকাপে ফরোয়ার্ড

কাতার বিশ্বকাপ ২০২২ সালে ফরোয়ার্ড হিসেবে আমরা ব্রাজিল টিমে যাদেরকে দেখতে পাবো তারা হলেন : অ্যান্টনি (ম্যানচেস্টার ইউনাইটেড এর হয়ে যিনি এখন চমৎকার সময় পার করছেন), রবার্তো ফিরমিনো (যিনি এখন ললিভারপুল ক্লাবে তার বর্তমান সময় অতিবাহিত করছেন ), মাতিউস কুনিয়া (অ্যাটলেটিকো মাদ্রিদে তিনি তার ক্যারিয়ারের সময় অতিবাহিত করছেন), নেইমার ( জনপ্রিয় ক্লাব পিএসজি তে তিনি তার ক্যারিয়ারের সময় অতিবাহিত করছেন ), পেদ্রো (ফ্ল্যামেঙ্গো ক্লাবে তিনি খেলোয়াড় হিসেবে রয়েছেন), রাফিনিয়া (যিনি বার্সেলোনাতে বর্তমানে ফুটবল খেলোয়াড় হিসেবে যুক্ত রয়েছেন), রিচার্লিসন (যিনি কিনা টটেনহ্যাম হটস্পারে ফুটবলার হিসেবে যুক্ত রয়েছেন), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ নামক ক্লাবে ফুটবলার হিসেবে যুক্ত রয়েছেন) ও ভিনিসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ এর বর্তমান একজন খেলোয়াড় )।

ব্রাজিল কাতার বিশ্বকাপ স্কোয়াড ২০২২ নিয়ে আমাদের সর্বশেষ কথা

প্রিয় পাঠক, ব্রাজিল কাতার বিশ্বকাপ স্কোয়াড ২০২২ নিয়ে আপনারা আশা করছি পরিপূর্ণ ধারণা পেয়েছেন। আপনাদের যাতে বুঝতে কোনো প্রকার সমস্যা নয় হয় সেজন্য আমরা প্রতিটি ক্ষেত্র আলাদা আলাদা করে আপনাদেরকে জানানোর চেষ্টা করেছি। আশা করি ব্রাজিল কাতার বিশ্বকাপ স্কোয়াড নিয়ে লেখাটি আপনার কাছে ভালো লেগেছে ও হেল্পফুল মনে হয়েছে। কাতার বিশ্বকাপ ২০২২ নিয়ে এই রকম আরো গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আপনি চাইলে আমাদের ওয়েবসাইট আবারও ভিজিট করতে পারেন। ধন্যবাদ।

Leave a Reply