ব্রাজিলের নকআউট পর্বে প্রতিপক্ষ পর্তুগাল না ঘানা?

  • Post author:
  • Post last modified:November 30, 2022
You are currently viewing ব্রাজিলের নকআউট পর্বে প্রতিপক্ষ পর্তুগাল না ঘানা?
ব্রাজিলের নকআউট পর্বে প্রতিপক্ষ পর্তুগাল না ঘানা?

ব্রাজিলের নকঅউট পর্বে প্রতিপক্ষ কে হতে পারে? ব্রাজিল রয়েছে ‘জি’ গ্রুপে। ‘জি’ গ্রুপের চ্যাম্পিয়ন খেলবে ‘এইচ’ গ্রুপের রানার্সআপ দলের সাথে। ফিফা বিশ্বকাপ ২০২২ এর গ্রুপ পর্বের খেলা শেষের দিকে। সামনে নকঅউট পর্ব। ব্রাজিলের নকআউট পর্বে প্রতিপক্ষ পর্তুগাল না ঘানা? পাঁচ বারের ফিফা বিশ্বকাপ চ্যাম্পিয়ান ব্রজিলের খেলা নকঅউট পর্তুগাল কিংবা ঘানার সাথে পরবে।।

ব্রাজিল প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলে জয় পায়। কিন্তু সে ম্যাচে ব্রাজিল দলের তারকা নেইমারকে হারায়। নেইমার সার্বিয়ার বিপক্ষে ইনজুরিতে পরেন।

ব্রাজিল ২ম ম্যাচে সুইজারল্যান্ড এর সাথে মাঠে নামে। এ ম্যাচে নেইমারকে ছাড়া তারা একাদশ সাজায়। ম্যাচে ব্রাজিল নেইমারের অনুভব করে। তাদের খেলা ছিল এলোমেলো। কিন্তু কাসেমেরোর একমাত্র গোলে জয় পায় ব্রাজিল।

ব্রাজিল লাইভ খেলা দেখার নিয়ম ফিফা বিশ্বকাপ ২০২২

ব্রাজিলের নকঅউট পর্বে প্রতিপক্ষ কোন দল?

নকআউট পর্বে ব্রজিলের প্রতিপক্ষ হবে এইচ’ গ্রুপ থেকে আসা একটি দল।

ব্রাজিল নকআউট পর্ব নিশ্চিত করেছে। তবে তাদের হাতে এক ম্যাচ আছে । দ্বিতীয় রাউন্ডে ব্রাজিলের প্রতিপক্ষে হবে কোন দল। দ্বিতীয় রাউন্ড ব্রাজিলের প্রতিপক্ষ হবে পর্তুগাল বা ঘানা।

তবে উরুগুয়ে কিংবা দক্ষিণ কোরিয়া ও হতে পারে ব্রাজিলের প্রতিপক্ষ। ব্রাজিল যদি ক্যামেরুনের সাথে জয় লাভ করে, তাহলে সেলেসাওরা ‘জি’ গ্রুপের চ্যাম্পিয়ন হবে। দ্বিতীয় রাউন্ডে তাদের জি গ্রুপের চ্যাম্পিয়ন খেলবে প্‘এইচ’ গ্রুপের রানারআপ দলের সাথে।

আর ব্রাজিল যদি ক্যামপরুনের সাথে হারে। আর জি গ্রুপের রনার্সআপ হয়। তাহলে জি গ্রুপের রানারআপ খেলবে ‘এইচ’ গ্রুপের চ্যাম্পিয়নদের সাথে।।


মোবাইলে ফিফা বিশ্বকাপ লাইভ দেখার উপায় | কাতার বিশ্বকাপ ২০২২ লাইভ দেখার অ্যাপ

নকআউটে ব্রাজিলের প্রতিপক্ষ পর্তুগাল?

নকআউট পর্বে ব্রাজিলের প্রতিপক্ষ পর্তুগাল হবে? বলা যায় পর্তুগাল ব্রাজিলের প্রতিপক্ষ হবে না গ্রুপ পর্বে। কেননা ‘এইচ’ গ্রুপে শীর্ষে আছে পর্তুগাল। ২ ম্যাচ খেলা রোনালদোদের পয়েন্ট ৬। একই ম্যাচ খেলে ঘানার ৩ পয়েন্ট দাড়িয়েছে। উরুগুয়ে নাজুক অবস্থায়, তারা ২ ম্যাচে ১ পয়েন্ট।

অন্যদিকে, দক্ষিণ কোরিয়াও ২ ম্যাচে খেলেছে। একমাত্র ড্র করে ১ পয়েন্ট পেয়েছে, আর অপর ম্যাচ হেরেছে। তাই উরুগুয়ে ও কোরিয়ার নকআউটে উঠা কষ্টসাধ্য। উভয় দল বাদ পড়তেমপারে ১ম রাউন্ড থেকে।

ব্রাজিলের নক আউট পর্বে প্রতিপক্ষ ঘানা।

পর্তুগাল এইচ গ্রুপে পয়েন্ট টেবিলে শীর্ষে। ব্রাজিল জি গ্রুপে শীর্ষে। তাই আশা করা যায় ব্রাজিল ঘানার সাথে নকআউট পর্বে খেলবে।

FIFA World Cup 2022 Live: ফিফা বিশ্বকাপ লাইভ, কতার বিশ্বকাপ লাইভ মোবাইলে দেখার নিয়ম ২০২২

Leave a Reply