এশিয়া কাপের সময়সূচি ২০২২ | Asia Cup Cricket Schedule 2022

You are currently viewing এশিয়া কাপের সময়সূচি ২০২২ | Asia Cup Cricket Schedule 2022
এশিয়া কাপ ক্রিকেট সময়সূচি ২০২২

এশিয়া কাপ ক্রিকেট সময়সূচি ২০২২ (Asia Cup Cricket schedule) সম্পর্কে আপনি বিস্তারিত জানতে পারবেন আমাদের এশিয়া কাপের সময়সূচি ২০২২ এই আর্টিকেলে। এছাড়া আপনি এশিয়া কাপ ২০২২ নিয়ে বিস্তারিত সকল তথ্য পাবেন এই লেখাটিতে। পাশাপাশি এই আর্টিকেলের শেষে আপনাদের সাথে এশিয়া কাপ ২০২২ সময়সূচি ছবি শেয়ার করা হবে। (এশিয়া কাপ ক্রিকেট সময়সূচি ২০২২)

Asia Cup Cricket 2022

আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই অনেক ভালো রয়েছেন। সম্প্রতি এশিয়া কাপের সময়সূচি প্রকাশ পেয়েছে। প্রতিবছরের মতো এবারও জাঁকজমকভাবে এশিয়া কাপ খেলা অনুষ্ঠিত হবে। এশিয়া কাপ খেলা অনুষ্ঠিত হলে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কার মতো দেশগুলোতে যেন আনন্দের আমেজ ছড়িয়ে পড়ে। কেননা, এশিয়া মহাদেশ এশিয়া কাপ যেন এক স্বপ্নের ক্রিকেট অনুষ্ঠান। এই ক্রিকেট অনুষ্ঠান আপনি যদি ঠিকমতো দেখতে চান তাহলে অবশ্যই আপনাকে এশিয়া কাপ সময়সূচী জানতে হবে।

এশিয়া কাপের সময়সূচি ২০২২

এশিয়া কাপ সময়সূচী জানার পাশাপাশি আমাদের আরও বেশ কিছু বিষয় সম্পর্কে জানতে হবে। যেমনঃ- কয়টি দল নিয়ে এশিয়া কাপ অনুষ্ঠিত হবে? পাশাপাশি এশিয়া কাপ কবে থেকে অনুষ্ঠিত হবে?এশিয়া কাপ কোন দেশে অনুষ্ঠিত হবে? এশিয়া কাপ কয়দিন চলবে? ইত্যাদি বিষয়গুলো।আর এই সকল বিষয় গুলো আপনি আমাদের এই আর্টিকেলে সাজানো গোছানো ভাবে পাবেন।তাই এই আর্টিকেল টি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

এশিয়া কাপ ম্যাচবার তারিখ দলগ্রুপ ভেন্যু সময় 
১ শনিবার২৭ আগস্ট ২০২২শ্রীলঙ্কা Vs আফগানিস্তান বিদুবাই রাত ৮ টা
২ রবিবার ২৮ আগস্টভারত বনাম পাকিস্তান দুবাইরাত ৮ টা 
৩ মঙ্গলবার৩০ আগস্ট  বাংলাদেশ Vs আফগানিস্তান বিশারজাহ  রাত ৮ টা
বুধবার৩১ অগাস্ট ভারত Vs কোয়ালিফায়ার এ দুবাইরাত ৮ টা 
বৃহস্পতিবারপহেলা সেপ্টেম্বর বাংলাদেশ বনাম শ্রীলংকা বি দুবাইরাত ৮ টা 
শুক্রবার২ সেপ্টেম্বর কোয়ালিফায়ার Vs পাকিস্তান   এশারজাহরাত ৮ টা 
শনিবার ৩ সেপ্টেম্বর বি১ বনাম বি২সুপার ৪  শারজাহ রাত ৮ টা 
রবিবার ৪ সেপ্টেম্বরএ১ বনাম এ২সুপার ৪    দুবাইরাত ৮ টা
মঙ্গলবার ৬ সেপ্টেম্বর এ১ বনাম বি২ সুপার ৪  দুবাই রাত ৮ টা 
১০বুধবার ৭ সেপ্টেম্বর এ২ বনাম বি২সুপার ৪    দুবাইরাত ৮ টা 
১১ বৃহস্পতিবার ৮ সেপ্টেম্বর এ১ বনাম বি২ সুপার ৪  দুবাই রাত ৮ টা
১২শুক্রবার৯ সেপ্টেম্বর বি১ বনাম এ২ সুপার ৪  দুবাই রাত ৮ টা 
১৩ রবিবার১১ সেপ্টেম্বর ফাইনাল সুপার ৪   দুবাইরাত ৮ টা 
এশিয়া কাপের সময়সূচি ২০২২

বাংলাদেশের স্থানীয় সময় এশিয়া কাপ ম্যাচ কখন এবং কোথায় অনুষ্ঠিত হবে?

এশিয়া কাপে অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে বাংলাদেশ ক্রিকেট টিম অন্যতম একটি দল যেহেতু এশিয়া কাপ বাংলাদেশে অনুষ্ঠিত হবে না সেহেতু আমাদের কে এটা জানতে হবে বাংলাদেশের স্থানীয় সময় ঠিক কতটা এশিয়া কাপের ম্যাচ অনুষ্ঠিত হবে পাশাপাশি এশিয়া কাপ ম্যাচ কোন দেশে বা কোন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই বিষয়গুলো জানা জরুরী চলুন তাহলে জানা যাক বাংলাদেশ সময় এশিয়া কাপের ম্যাচ শুরু হবে রাত আট ঘটিকায়। এই ম্যাচগুলো অনুষ্ঠিত হবে দুইটি দেশে। দুইটি দেশ হলো যথাক্রমেঃ- আমিরাত আমিরাত ও দুবাই। এই দুইদেশের জনপ্রিয় দুই স্টেডিয়ামে (শারজাহ ক্রিকেট স্টেডিয়াম ও দুবাই আন্তর্জাতিক ক্রিকেট) খেলা অনুষ্ঠিত হবে।

এশিয়া কাপ ক্রিকেটে অংশগ্রহণকারী দল কতোটি?

এশিয়া কাপ ক্রিকেট টুর্ণামেন্টে মোট দুইটি পর্বে খেলা অনুষ্ঠিত হবে। প্রথম ধাপে বা প্রথম পর্বে চারটি দল অংশগ্রহণ করবে। চারটি  দল হলো যথাক্রমেঃ-বাংলাদেশ, ভারত,শ্রীলংকা,আফগানিস্তান। দ্বিতীয় ধাপে আরও চারটি দল অংশগ্রহণ করবে এশিয়া কাপ ক্রিকেটে। চারটি দল হল যথাক্রমেঃ- সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, হংকং, কুয়েত।

এশিয়া কাপ ২০২২ শুরু হবে কবে ?

এশিয়া কাপ ক্রিকেট ২০২২ অনুষ্ঠিত হবে আগষ্ট মাসে। অর্থাৎ ২৭ আগস্ট থেকে এশিয়া কাপ ম্যাচ অনুষ্ঠিত হবে। পাশাপাশি এশিয়া কাপ ২০২২ এর ফাইনাল ময়াচ অনুষ্ঠিত হবে সেপ্টেম্বর এর ১১ তারিখে।

এশিয়া কাপ ক্রিকেট সময়সূচি ২০২২ | Asia Cup Schedule 2022

এবার তাহলে জানা যাক এশিয়া কাপ সময়সূচী 2022 সম্পর্কে জানা যাক। এশিয়া কাপ সময়সূচি সম্পর্কে জানার আগে আপনাদেরকে ছোট একটু তথ্য জানিয়ে রাখতে চাই। এশিয়া কাপ 2022 অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো শ্রীলঙ্কায়।  কিন্তু আপনারা তো সবাই জানেন বর্তমান সময়ে শ্রীলংকার অর্থনৈতিক অবস্থা ভয়াবহ রকমের খারাপ। যার ফলে এশিয়া কাপ শ্রীলংকার অনুষ্ঠিত হয়নি। কিন্তু তাই বলে তো আর থেমে থাকবে না এশিয়া কাপ ২০২২। এশিয়া কাপ ২০২২ অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। এশিয়া কাপ ক্রিকেট সময়সূচি ২০২২ নিচে উল্লেখ করা হলো।

এশিয়া কাপের সময়সূচি ২০২২
এশিয়া কাপ ক্রিকেট সময়সূচি ২০২২

এশিয়া কাপ ২০২২ সময়সূচি ছবি

এশিয়া কাপ ২০২২ সময়সূচি ছবি যদি আমাদের কাছে থাকে তাহলে আমরা সহজেই এশিয়া কাপ ২০২২ এর ম্যাচ গুলো সহজেই দেখতে পারবো। নিচে এশিয়া কাপ ২০২২ সময়সূচি ছবি দেওয়া হলোঃ-

এশিয়া কাপের সময়সূচি ২০২২
এশিয়া কাপের সময়সূচি ২০২২

এশিয়া কাপ ক্রিকেট সময়সূচি ২০২২ নিয়ে আমাদের সর্বশেষ কথা

আশা করি আপনারা এশিয়া কাপ সময়সূচী ২০২২ সম্পর্কে জানতে পেরেছেন। পাশাপাশি Asia Cup Cricket Somoy Suchi, এশিয়া কাপ সময়সূচী,বাংলাদেশের স্থানীয় সময় এশিয়া কাপ ম্যাচ কখন এবং কোথায় অনুষ্ঠিত হবে,এশিয়া কাপ ক্রিকেটে অংশগ্রহণকারী দল কতোটি, এশিয়া কাপ ২০২২ শুরু হবে কবে এই বিষয়গুলো আপনার জানতে পেরেছেন।

আমরা বিশ্বাসী এই আর্টিকেলটি আপনাদের অনেক কাজে এসেছে।  যদি আর্টিকেলটা আপনাদের আসলে কাজে এসে থাকে তাহলে আপনি আমাদের আর্টিকেলটি শেয়ার করতে পারেন। যাতে আরো মানুষ এশিয়া কাপ ২০২২ সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারে। এছাড়াও এশিয়া কাপ নিয়ে আপনার যদি কোন মন্তব্য থাকে তাহলে সেটা কমেন্ট করে জানাতে পারেন। এশিয়া কাপ নিয়ে আমাদের আর্টিকেল এই পর্যন্তই।

Leave a Reply