ফাজিল অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট দেখার নিয়ম | Fazil Honours 4th Year Result

মাহফুজুর রহমান

ফাজিল অনার্স ৪র্থ  বর্ষের ফলাফল দেখার নিয়ম। ফাজিল অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট কিভাবে দেখবেন? ফাজিল ৪র্থ বর্ষের রেজাল্ট দেখার লিংক কি? প্রিয় ছাত্র ছাত্রী ভাই বোন। আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে সার দেশে একটি অনার্স কোর্স রয়েছে। কোর্সটি চার বছর মেয়াদি ফাজিল অনার্স নামে পরিচিত। আপনারা অনেকে ফাজিল অনার্স কোর্স করে থাকেন। ফাজিল অনার্স ৪র্থ বর্ষ হলো শেষ বছর। অনেকে ফাজিল অনার্স দিয়েছেন, রিজাল্ট দেখতে চান। ফাজিলে ফলাফল রিজাল্ট জানতে চান। কেউ কেউ রেজাল্ট দেখেছেন এখন মনে নেই। বা কোন চাকরির জন্য আবেদন করতে চান কিন্তু এখন রেজাল্ট মনে নেই। একেবারে ভুলে গেছেন। অনেক রেজাল্ট ভুলে যাওয়া লজ্জয় দাড়ায়। তাই ফাজিল অনার্স ৪র্থ বর্ষের রিজাল্ট দেখতে চান। ফাজিল অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট নিয়ম খুজেন। আমরা আজ দেখাবে কিভাবে ফাজিল অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট দেখতে হয়।

কিভাবে ফাজিল অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট দেখার নিয়ম।

ফাজিল অনার্স দ্বিতীয় বর্ষের রেজাল্ট কিভাবে দেখবেন? চিন্তার কোন কারণ নেই।আমরা দেখাব কিভাবে ফাজিল অনার্সের রেজাল্ট দেখতে হয়। প্রিয় বন্ধুরা! ফাজিল অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট দুই ভাবে দেখা যায়।

  • ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রবেশ করে।
  • এসএমএসের মাধ্যমে।

ফাজিল অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট দেখার নিয়ম।

পরীক্ষা দেবার পর একজন শিক্ষার্থীর প্রবল অকাক্ষার বিষয় হলো রেজাল্ট। রেজাল্ট জানার জন্য তারা অপেক্ষার প্রহর গুণেন।তাছাড় রেজাল্ট জীবনে চলার পথে খুব গুরুত্বপূর্ণ।  কখন কোন কাজে আসে তার ঠিক নেই। যদি রেজাল্ট ভুলে যান তাহলে মহা বিপদ। এমনকি লজ্জার বিষয়ও বটে। আজ আমরা দেখাবে ফাজিল অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট দেখতে হয়। আপনি অতি সহজে ফাজিল ৪র্থ বর্ষের রেজাল্ট দেখতে পারবে।

  • প্রথমে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটের প্রবেশ করবেন। তারপর নিচের লিংকে প্রবেশ করুন।https://iau.edu.bd/
  • তারপর উপরে থ্রী ডট বা মেনু দেখতে পাবেন। সেখানে ক্লিক করুন।
  • থ্রী ডটে ক্লিক করার পর অনেকগুলো অপশন দেখতে পাবেন।  আপনি ফলাফল অপশনে ক্লিক করুন।
  • ফলাফল অপশনে ক্লিক করার পর নতুন একটি পেইজ আসবে। আপনি প্রথমে ফাজিল অনার্স ৪র্থ বর্ষ সিলেক্ট করুন। সেখানে আরো অপশন থাকবে।
  • এরপর নিচের ঘরে যাবেন। সেখানে Examination year লেখা দেখবেন। আপনি আপনার পরীক্ষার বছর লিখবেন। অর্থাৎ যে বছর পরীক্ষা দিয়েছেন তা লিখুন।
  • তারপর বছর সিলেক্ট করুন।
  • তারপর আপনার ফাজিল অনার্স ৪র্থ বছরের রেজিষ্ট্রেশন নম্বর দেন।
  • তারপর কয়েকটি নম্বর থাকবে, সেগুলো যোগ করতে হবে। আপনি যোগ করে নিচের বাক্সে বসান।

তারপর রেজাল্টে অপশনে ক্লিক করুন। আপনি আপনার ফাজিল অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট দেখতে পাবেন। রেজাল্ট দেখা সহজ, ততটা কঠিন নয় যতটা আপমরা মনে করি । খুব সহজে আপনি আপনার ফাজিল অনার্স ৪র্থ বর্ষের ফলাফল দেখতে পারবেন।

ফাজিল অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট দেখার লিংক।

ফাজিল অনার্সের রেজাল্ট বের হবার পর অনেকে লিংক খুজেন। ফাজিলের রেজাল্ট দেখার লিংক সমান, আপনি শুধু রেজিষ্ট্রেশন ও সন পাল্টিয়ে দিবেন যথাযথ জায়গায়। আরবি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের প্রবেশ করুন। এই লিংকে প্রবেশ করুন।https://iau.edu.bd

Share This Article
মাহফুজুর রহমান হলেন স্কলার্সমীর প্রতিষ্ঠাতা, তিনি প্রফেশনালি ওয়েব ডেভেলপমেন্ট এবং SEO (Search Engine Optimization) বিষয়ে কাজ করেন, SEO Friendly নিউজ এবং ব্লগ পোস্টে দীর্ঘ কয়েক বছর ধরে কাজ করে আসতেছে। যেকোনো প্রয়োজনে যোগাযোগ করার জন্য কন্টাক্ট করতে পারেন।