কোরবানির ঈদে স্কুল কলেজ কত দিন ছুটি দেয়া হবে? কবে হবে জানালো শিক্ষা মন্ত্রণালয়

মাহফুজুর রহমান
কোরবানির ঈদে স্কুল কলেজ কত দিন ছুটি দেয়া হবে?

কোরবানির ঈদে স্কুল কলেজ কত দিন ছুটি দেয়া হবে? সামনে কোরবানীর ঈদ। আর সাধারণত শিক্ষা প্রতিষ্টানে গ্রীষ্মকালীন অবকাশ থাকে। সেজন্য প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় বন্ধ থাকার কথা। সেজন্য সামনে সরকারি ছুটি পাচ্ছেন ছাত্র ছাত্রীরা।

সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ছাত্র ছাত্রীরা কোরবানি ঈদ ও গ্রীষ্মকালীন ছুটি পাবে। শিক্ষা মন্ত্রনালয় আরো জানায় যে, শিক্ষ প্রতিষ্টান কবে থেকে বন্ধ হবে? আর কতদিন বন্ধ থাকবে? বিস্তারিত জানতে আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন।

কোরবানি ঈদের ছুটি।

প্রথমিক বিদ্যালয় কবে থেকে বন্ধ??

২৮ জুন থেকে প্রাথমিক বিদ্যালয় বন্ধ হবে। এ তারিখ থেকে প্রাথমিক বিদ্যালায়ের ক্লাস কার্যক্রম বন্ধ হবে। ২৮ তারিখ থেকে ১৫ জুলাই পর্যন্ত) তাদের ক্লাস কার্যক্রম বন্ধ থাকবে। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে ১৬ জুলাই থেকে।

মাধ্যমিক বিদ্যালয়ের বন্ধ কবে থেকে?কোরবানি ঈদের ছুটি কবে থেকে?

মাধ্যামিক বিদ্যালয়ের ক্লাস কারক্রম বন্ধ হবে ৩ জুলাই। আর ক্লাস কর্যক্রম শুরু হবে ১৯ জুলাই থেকে।

উচ্চ মাধ্যমিক কোরবানি ছুটি?

উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ক্লাস কারক্রম বন্ধ হবে ৩ জুলাই। আর ক্লাস কর্যক্রম শুরু হবে ১৯ জুলাই থেকে।

কোরবানি ঈদের ছুটি কতদিন।

মাধমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষার্থী ও শিক্ষকদের কোরবানি ঈদের ছুটি হলো ১৫ দিন। এর মধ্যে গ্রীষ্মকালীন অবকাশ ও অন্তর্ভুক্ত।

রমজাবে সাধারত শিক্ষা প্রতিষ্টান বন্ধ থাকে। কিন্তু চলতি বছর রমজানে শিক্ষা প্রতিষ্টান খোলা ছিল। তাই শিক্ষার্থীরা পর্যাপ্ত বন্ধ পান নি। তাই কেরবানি ও গ্রাীষ্মকালীন ছুটি এক সাথে দেওয়া হয়েছে। এবং ছুটির পরিমাণ একটু বাড়ানো হয়েছে। এমনটা জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

তাছাড়া তারা আরো জানায় যে, করোনা মাহামারী কারণে ছুটির হ্রাস বৃদ্ধি ঘটতে পারে।

Share This Article
মাহফুজুর রহমান হলেন স্কলার্সমীর প্রতিষ্ঠাতা, তিনি প্রফেশনালি ওয়েব ডেভেলপমেন্ট এবং SEO (Search Engine Optimization) বিষয়ে কাজ করেন, SEO Friendly নিউজ এবং ব্লগ পোস্টে দীর্ঘ কয়েক বছর ধরে কাজ করে আসতেছে। যেকোনো প্রয়োজনে যোগাযোগ করার জন্য কন্টাক্ট করতে পারেন।